শিরোনামঃ-

» জাতীয় মুক্তি কাউন্সিল সংগঠক ও ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট নেতা মিঠুন চাকমা হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

প্রকাশিত: ০৯. জানুয়ারি. ২০১৮ | মঙ্গলবার

স্টাফ রিপোর্টারঃ বাংলাদেশ লেখক শিবির সিলেটের উদ্যোগে সোমবার (৮ জানুয়ারি) দুপুর ১টায় সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে জাতীয় মুক্তি কাউন্সিল সংগঠক ও ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট নেতা মিঠুন চাকমা হত্যার প্রতিবাদে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সংগঠনের যুগ্ম-আহ্বায়ক আকলিছ আহমদ চৌধুরী সভাপতিত্বে ও সদস্য সচিব মিনহাজ আহমদের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন আহমেদ সোহেল, কিরণ দেবনাথ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন- মিঠুন চাকমা জাতীয় মুক্তি কাউন্সিল এবং ইউপিডিএফ এর একজন গুরুত্বপূর্ণ নেতা। তিনি পাহাড়ে ও সমতলে ক্ষুদ্র জাতিসত্তার উপর সকল ধরণের নিপীড়ন, নির্যাতনের বিরুদ্ধে রাজনৈতিকভাবে সক্রিয় ছিলেন।

মিঠুন চাকমার উপর রাজনৈতিক মতাদর্শের কারনেই রাষ্ট্রীয় নানা ধরণের নিপীড়ন নির্যাতন বহাল ছিল। এই রকম পরিস্থিতিতে মিঠুন চাকমাকে গত ৩ জানুয়ারি খাগরাছড়ির নিজ বাসভবন থেকে সন্ত্রাসীরা ধরে নিয়ে যায় ও গুলি করে হত্যা করে।

সমাবেশে বক্তারা বলেন- পার্বত্য চট্টগ্রামে অস্থায়ী সেনা শাসন বিরাজমান। এই পরিস্থিতিতে সকল প্রকার রাজনৈতিক হত্যাকান্ডে দায়ভার প্রশাসনের উপর বর্তায়। সমাবেশে বক্তারা পার্বত্য চট্টগ্রাম থেকে সেনাশাসন তুলে নেওয়ার দাবি জানান।

সেই সাথে মিঠুন চাকমার হত্যাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। বক্তারা সারাদেশে রাজনৈতিক নেতাকর্মীদের গুম, বন্দুকযুদ্ধে হত্যা এবং স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের দমনমূলক ১১ দফা নিদের্শনা বাতিল করার দাবি জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ৬৫৬ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30