শিরোনামঃ-

» সিটি মডেল স্কুলে সপ্তাহব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় চাইনিজ উশু ফাইটার স্কুলের উশু ডিসপ্লে প্রদর্শনী

প্রকাশিত: ২৫. জানুয়ারি. ২০১৮ | বৃহস্পতিবার

সিলেট বাংলা নিউজ স্পোর্টসঃ চাইনিজ উশু ফাইটার স্কুলের প্রতিষ্ঠাতা ও প্রধান প্রশিক্ষক আন্তর্জাতিক উশু কোচ মো. আনোয়ার হোসেনের নেতৃত্বে সিটি মডেল স্কুলে সপ্তাহব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় চাইনিজ উশু ফাইটার স্কুলের খেলোয়াড়রা বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সকাল ১১টায় মদিনা মার্কেট কালিবাড়ি মাঠে উশু ডিসপ্লে প্রদর্শনী করা হয়।

এসময় উপস্থিত ছিলেন- সিলেট জেলা উশু এসোসিয়েশনের সহ সভাপতি ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক রাজন, সহকারী প্রধান শিক্ষক আশরাফুল ইসলাম চৌধুরী প্রমুখ।

উপস্থিত ছিলেন চাইনিজ উশু ফাইটার স্কুলের খেলোয়াড় মো. নুরুল ইসলাম, আমিনুল ইসলাম তামিম, মারুফ আহমদ, বদরুজ্জামান রাজু, রাজন তালুকদার, শাহরিয়ার আহমদ, হাবিবুর রহমান সাঈদ, সাদিয়া, হৃদয়, সাইফ, ইমু প্রমুখ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক রাজন বলেন, খেলাধুলা যে আমাদেরকে শুধু বিনোদন দেয় এমন নয়, বরং আমাদের ব্যক্তিজীবন থেকে শুরু করে জাতীয় জীবন পর্যন্ত-এর রয়েছে এক সুদূর প্রসারী প্রভাব। মার্শাল আর্ট খেলার মাধ্যমে একটি শিশুর মানসিক বিকাশ ত্বরান্বিত হয়, সামাজিকীকরণ সুসংহত হয়। ব্যক্তিজীবনে খেলাধুলা মানুষকে সৎ, সাহসী, আত্মপ্রত্যয়ী, পরিশ্রমী, অধ্যবসায়ী করে তোলে।
আন্তর্জাতিক উশু কোচ মো. আনোয়ার হোসেন বলেন- জাতীয় জীবনে খেলাধুলা মানুষের মধ্যে ঐক্য, সংহতি, দেশপ্রেম, জাতীয়তাবোধ প্রবল করে তোলে। তাই খেলাধুলার প্রয়োজনীয়তা অস্বীকার করার উপায় নেই। তেমনি চীনের একটি আন্তর্জাতিক খেলা হচ্ছে উশু। বিশ্ব ভ্রাতৃত্ববোধ তৈরিতেও উশু সহায়ক ভূমিকা রাখে। আন্তঃদেশীয় সুসম্পর্কের সূচনা করে। বিভিন্ন দেশের মধ্যে বন্ধুত্ব, বিশ্বাস, সহযোগীতা ও আস্থার সম্পর্ক তৈরিতে খেলাধুলা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। পাশাপাশি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে এ খেলার গুরুত্ব অপরীসিম। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে পাঠ্য বইয়ের পাশাপাশি আধা ঘন্টার উশু ক্লাস রাখার জোর দাবি জানান তিনি।

এই সংবাদটি পড়া হয়েছে ৬০১ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30