শিরোনামঃ-

» সিলেটে ওয়াকফের জমি দখলমুক্ত করলো উপজেলা প্রশাসন

প্রকাশিত: ১৯. ফেব্রুয়ারি. ২০১৮ | সোমবার

স্টাফ রিপোর্টারঃ সিলেট সদর উপজেলার এয়ারপোর্ট থানাধীন ছালিয়া এলাকায় বাংলাদেশ ওয়াকফ এস্টেটের জমি দখলমুক্ত করেছে সদর উপজেলা প্রশাসন।

এ জমি দখলের পাঁয়তারা করছিল একটি ভূমিখেকোচক্র। এলাকাবাসীর অভিযোগ পেয়ে অবশেষে রবিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে সিলেট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) আদেশে সহকারী কমিশনার (ভূমি) অফিসের প্রতিনিধিরা ঘটনাস্থলে দখলকাজ বন্ধ করেন। এসময় ভূমিখেকোদের লাগানো মদিনা সিএনজি ফিলিং স্টেশনের সাইনবোর্ড অপসারণ করা হয় এবং সেখানে কোনো ধরণের নির্মাণ কাজ করা থেকে বিরত থাকতে সতর্ক করা হয়।

এ ব্যাপারে জানতে চাইলে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সিরাজাম মুনিরা বলেন, এলাকাবাসীর মাধ্যমে লিখিতভাবে জানতে পেরে গত ১২ ফেব্রুয়ারি এ ব্যাপারে ব্যবস্থা নিতে সদর উপজেলা সহকারী কমিশনারকে (ভূমি) লিখিত আদেশ দিয়েছিলাম। এর প্রেক্ষিতে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হয়েছে।

তদন্ত কর্মকর্তা সদর উপজেলার উত্তর খাস ইউনিয়ন পরিষদের তহশিলদার শামসুল ইসলাম বলেন, ‘এ জমি সিলেটের জেলা প্রশাসকের অধীনস্থ ওয়াকফ এস্টেটের। বেদখল হওয়ার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে তদন্তে যাই। ঘটনার সত্যতা পেয়ে দখলমুক্ত করি। ভূমিখেকোদের একটি সাইনবোর্ড অপসারণ করা হয়েছে।’

উল্লেখ্য, সিলেট সদর উপজেলার এয়ারপোর্ট থানার খাদিমনগর ইউনিয়নের ছালিয়া মৌজার ২৫ নম্বর খতিয়ানের ৩৬৭ নম্বর দাগে ২৩.৪৬ একর জমি সৌদিয়া ওয়াকফ ( ইসি নং- ১৩৪৪২) এস্টেটের রেকর্ডভুক্ত। বর্তমানে একটি ভূমিখেকোচক্র পুরো জমি গ্রাস করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। এলাকাবাসী এখানে জনকল্যাণে কোন প্রতিষ্ঠান নির্মাণ করতে চান। তাই লিখিত অভিযোগ করে বিষয়টি প্রশাসনের নজরে আনেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৩৭ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30