শিরোনামঃ-

» জাপানি নাগরিক কুনিও এবং হত্যা মামলার আইনজীবী রথিশ চন্দ্র ভৌমিক নিখোঁজ

প্রকাশিত: ৩১. মার্চ. ২০১৮ | শনিবার

সিলেট বাংলা নিউজ ডেস্কঃ রংপুর জেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক এবং জাপানি নাগরিক কুনিও ও মাজারের খাদেম হত্যা মামলার আইনজীবী রথিশ চন্দ্র ভৌমিক নিখোঁজ হয়েছেন।

তার পরিবার জানিয়েছে, গতকাল সকাল থেকে তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। রথিশ রংপুরের স্পেশাল জজ আদালতের পিপি।

স্থানীয়রা বলছেন, প্রশাসনের উদাসীনতার কারণেই তিনি নিখোঁজ হয়েছেন। আজ শনিবার দুপুরে রংপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ (জেলা ও মহানগর কমিটি) ও বাংলাদেশ পূজা উদযাপন কমিটি (জেলা ও মহানগর কমিটি) এমন অভিযোগ করে। কমিটির নেতারা বলেন, মাজারের খাদেম হত্যা মামলায় সাত জঙ্গির ফাঁসির রায় দেয়ার পর হত্যার হুমকি পান রথিশ চন্দ্র।

তখন পুলিশকে বিষয়টি অবগত করলে তারা কোনো পদক্ষেপ নেইনি। বক্তারা আরো বলেন, রতিশ চন্দ্র জাপানি নাগরিক কুনিও হত্যা মামলার সময়ও প্রাণনাশের হুমকি পেয়েছিলেন। তখন পুলিশ ২ দিন তার বাড়িতে পাহারা দিলেও পরবর্তীতে উঠিয়ে নেয়। রথিশ নিখোঁজ হওয়ার পেছনে পুলিশ প্রশাসনের এই উদাসীনতাকেই দায়ী করছেন তারা।

সংবাদ সম্মেলনে দ্রুত রথিশ চন্দ্রকে খুঁজে বের করার দাবি জানানো হয়। এদিকে আগামীকাল রংপুর প্রেসক্লাবের সামনে মানববন্দন কর্মসূচির ঘোষণা দেয়া হয় সংবাদ সম্মেলন থেকে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের রংপুর জেলার সভাপতি বনোমালী পাল, সাধারণ সম্পাদক স্বপন কুমার রায়, পূজা উদযাপন কমিটির মহানগরের সভাপতি শুভ্রত সরকার মুকুল, সহ-সভাপতি অজয় প্রসাদ বাবন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল প্রমুখ।

এর আগে নিখোঁজের সংবাদ পাওয়ার পর দুই ঘন্টা সড়ক অবরোধ করে রাখেন- আওয়ামী লীগের নেতাকর্মীরা।

সকালে সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত রংপুর-কুড়িগ্রাম-লালমনিরহাট সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন নেতাকর্মীরা। এ সময় লালমনিরহাট-কুড়িগ্রামের সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

এই সংবাদটি পড়া হয়েছে ৫১০ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30