শিরোনামঃ-

» সিলেট কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেট কার্যালয়ে বৈশাখ উৎসব পালন

প্রকাশিত: ১৫. এপ্রিল. ২০১৮ | রবিবার

স্টাফ রিপোর্টারঃ জাতীয় রাজস্ব বোর্ড’র সদস্য (বোর্ড প্রশাসন) এস এম আশফাক হুসেন বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা স্বাধীন দেশ পেয়েছি। তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের প্রিয় বাংলাদেশ দ্রæত এগিয়ে যাচ্ছে। উন্নত রাষ্ট্র গঠনে আমাদের সবাইকে নিজ নিজ অবস্থান থেকে তাকে সহযোগিতা করতে হবে। দেশের উন্নয়নে সবাই এগিয়ে আসলে কেউ আমাদের অগ্রযাত্রা রুখতে পারবে না। তবে মনে রাখতে হবে দেশ ও জাতির উন্নয়নের চালিকাশক্তি হচ্ছে রাজস্ব। তাই রাজস্ব আদায়ে সবাইকে সহযোগিতা করতে হবে। আর সঠিক মতো ট্যাক্স ও ভ্যাট প্রদান ও আদায় করা হলে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে উন্নত রাষ্ট্র।

রবিবার (১৫ এপ্রিল) কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেট কার্যালয়ে বৈশাখ উৎসব (রাজস্ব হারখাতা)-এ প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্যে প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহমদ বলেন, অর্থনীতির হৃদপিন্ড হরো রাজস্ব। তাই রাজস্ব আদায় কার্যক্রমে গতি থাকতে হবে। থাকতে হবে স্বচ্ছতাও।

তিনি বলেন, পুণ্যভূমি সিলেট থেকে বড় অংকের রাজস্ব আসে। বিশেষ করে এ অঞ্চলের প্রবাসীদের পাঠানো রেমিটেন্সে সমৃদ্ধ হয় দেশে অর্থনীতি।

দুপুরে সিলেট নগরীর মেন্দিবাগস্থ কার্যালয়ে ‘জ্ঞানভিত্তিক আলোকিত সমাজ বিনির্মাণে সর্বস্তরে রাজস্ববান্ধব সংস্কৃতি প্রচলন’ -এ শ্লোগান নিয়ে আয়োজিত অনুষ্ঠান বেলুন ও পায়রা উড়িয়ে উদ্বোধন করেন অতিথিবৃন্দ। কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেট’র কমিশনার মো. শফিকুল ইসলামের স্বাগত বক্তব্যে সূচিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির ভারপ্রাপ্ত সভাপতি মাসুদ আহমদ চৌধুরী।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে মোট ১ কোটি ১২ লাখ ৯৬ হাজার ৩শ’ টাকা বকেয়া রাজস্ব আহরণ করা হয়। ৪ বিভাগ হতে আদায়কৃত এ রাজস্বের মধ্যে ইটভাটা খাতে ৩৫টি ব্রিকফিল্ড থেকে পাওয়া যায় ৪৩ লাখ ৯৬ হাজার ৩শ’ টাকা এবং ১২টি শিল্প-কারখানা খাতে ৬৯ লাখ টাকা।

মাওলানা মনসুর আহমেদের কুরআন তেলাওয়াতের মাধ্যমে সুচিত এ পর্বে অতিথিবৃন্দকে ফুল দিয়ে বরণ করার পর সম্মাননা স্মারক প্রদান করা হয়। পুরস্কৃত করা হয় বকেয়া রাজস্ব প্রদানকারী বিভিন্ন প্রতিষ্ঠানকে।

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেট’র রাজস্ব কর্মকর্তা আবু জাফর মো. রায়হানের পরিচালনায় অনুষ্ঠানে ছিলেন- অতিরিক্ত কমিশনার মো. নিয়াজুর রহমান, যুগ্ম কমিশনার নেয়ামুল ইসলাম, সহকারি কমিশনার আহমেদুর রেজা, মো. আহসান উল্লা, মো. জাকারিয়া, মো. নাজমুল হোসেন প্রমুখ।

সর্বশেষে অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন সিলেট সহ দেশে গুণি শিল্পীরা।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৬৯ বার

Share Button

Callender

October 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031