শিরোনামঃ-

» ইংল্যান্ডের রানী এলিজাবেথের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা বিনিময়

প্রকাশিত: ২২. এপ্রিল. ২০১৮ | রবিবার

সিলেট বাংলা নিউজ ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাজ্যের রানী দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম শুক্রবার সাংবাদিকদের জানান, বৃহস্পতিবার (১৯ এপ্রিল) রাতে লন্ডনে বাকিংহাম প্যালেসে রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে তিনি শুভেচ্ছা বিনিময় করেছেন। ২৫তম কমনওয়েলথ সরকার প্রধানদের সম্মেলন যোগদানে প্রধানমন্ত্রী বর্তমানে লন্ডন অবস্থান করছেন।

প্রেস সচিব বলেন- প্রধানমন্ত্রী একই স্থানে যুক্তরাজ্যের প্রিন্স চার্লসের সঙ্গেও শুভেচ্ছা বিনিময় করেছেন। পরে প্রধানমন্ত্রী কমনওয়েলথ দেশগুলোর অন্যান্য সরকার প্রধান ও নেতাদের সঙ্গে রানির দেওয়া নৈশভোজে যোগ দেন।

লন্ডনের বাকিংহাম প্যালেসে শুক্রবার (২০ এপ্রিল) কমনওয়েলথ সদস্য দেশগুলোর নেতাদের সম্মানে রানি দ্বিতীয় এলিজাবেথের পক্ষ থেকে রাজকীয় নৈশভোজের আয়োজন করা হয়।

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী থেরেসা মে, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীসহ অনেকেই যোগ দেন সে আয়োজনে। তাদের স্বাগত জানাতে উপস্থিত ছিলেন রানি দ্বিতীয় এলিজাবেথ, ব্রিটিশ সিংহাসনের উত্তরসূরি প্রিন্স চার্লস এবং রাজপরিবারের অন্যান্য সদস্য।

এ দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল যুক্তরাজ্যের রাজধানীতে উইন্ডসর ক্যাসেলের সেন্ট জর্জেস হলে বিভিন্ন রিট্রিট সেশনে যোগ দেন। ২৫তম কমনওয়েলথ সরকার প্রধানদের সম্মেলন বৃহস্পতিবার লন্ডনে আনুষ্ঠানিকভাবে শুরু হয়। ৫৩টি কমনওয়েলথ দেশের সরকার প্রধান এবং অন্য নেতারা এতে যোগ দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার (২১ এপ্রিল) লন্ডনে উইন্ডসর ক্যাসেলের সেন্ট জর্জেস হলে বিভিন্ন রিট্রিট সেশনে যোগ দেন। এবারের কমনওয়েলথ সরকার প্রধানদের সম্মেলনে ৫৩টি কমনওয়েলথ দেশের সরকার প্রধান এবং অন্যান্য নেতা যোগ দেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৬৭৩ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30