শিরোনামঃ-

» বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হরে কৃষ্ণ নামে ব্যঙ্গ করায় লাইভ টকশো’তে ভিপি খসরুজ্জামান খসরু’র প্রতিবাদ

প্রকাশিত: ২৮. এপ্রিল. ২০১৮ | শনিবার

নিজস্ব প্রতিবেদকঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে হিন্দু অবতারকে জড়িয়ে স্লোগান দেয়া যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক হিন্দু ধর্মের অবতার রাম ও কৃষ্ণকে নবী বলে দাবি করেছেন। তিনি বলেছেন, অন্য নবী রাসুলদের মতো তিনি রাম ও কৃষ্ণকেও মানেন। ২৪ এপ্রিল রাতে এনটিভি ইউরোপ আয়োজিত সাপ্তাহিক রাজনৈতিক অনুষ্ঠান ‘সময়ের সাথে’তে অংশ নিয়ে এই দাবি করেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি। মালেকের ওই স্লোগান সাম্প্রদায়িকতা এবং সেটি হিন্দু সম্প্রদায়ের লোকদের আহত করেছে বলে আলোচনায় অংশ নেয়া যুক্তরাজ্য আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক ভিপি খসরুজ্জামান খসরু অভিযোগ করেন।এ প্রশ্নের উত্তর দিতে গিয়েই মালেক রাম- কৃষ্ণকে নবীদের সাথে তুলনা করেন।

এ সময় মালেকের এমন বক্তব্যের তীব্র প্রতিবাদও করেন এবং তার এই ভ্রান্ত ধারণা প্রত্যাহার করতে বলেন সিলেট এমসি কলেজের সাবেক ভিপি খসরুজ্জামান।

এ বিষয়ে ভিপি খসরুজ্জামানের সাথে যোগাযোগ করলে তিনি যুক্তরাজ্য বিএনপি সভাপতি এম এ মালেকের এমন বক্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন- মালেক হিন্দু ধর্মের অবতারকে মুসলিমদের নবী বলে উল্লেখ করে বাংলাদেশের কোটি কোটি মানুষের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছেন।

এছাড়াও হিন্দু দেবতাদের নাম নিয়ে আমাদের প্রধানমন্ত্রীকে জড়িয়ে যেসব শ্লোগান দেয়া হয়েছে তা থেকে মালেকের সাম্প্রদায়িক মন মানুষিকতার প্রকাশ পেয়েছে।তিনি মালেকের কর্মকাণ্ডের তীব্র সমালোচনা করেছেন এবং মালেকের উপযুক্ত শাস্তি দাবি করেন । ভিপি খসরু বলেন বিএনপির এই শ্লোগান ও মালেক সাহেবের শ্রী কৃষ্ণ ও রাম কে নবীদের সাথে অন্তর্ভুক্ত করায় দুই ধর্মের মানুষের অনুভূতিতে আঘাত এনেছে। তাই এদের বিরুদ্ধে গণ প্রতিরোধ গড়ে তোলার এখনই সময়।

এই সংবাদটি পড়া হয়েছে ৯৪৩ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30