শিরোনামঃ-

» শ্রমিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় ইনসাফ ভিত্তিক সমাজ ব্যবস্থার বিকল্প নেই : এডভোকেট জুবায়ের

প্রকাশিত: ০৩. মে. ২০১৮ | বৃহস্পতিবার

স্টাফ রিপোর্টারঃ সিলেট জেলা বারের আইনজীবি ও আসন্ন সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদপ্রার্থী এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বলেছেন- জাতির শ্রেষ্ঠ সন্তান শ্রমিকগণ হলেন দেশের চালিকা শক্তি। অথচ রাষ্ট্রের সেই চালিকা শক্তি শ্রমজীবী মানুষ আজ নির্যাতিত-নিপীড়িত, শোষিত-বঞ্চিত ও পদদলিত। সেই শ্রমজীবী মানুষরা আজ জুলুমের শিকার। কৃষক-শ্রমিক ও মেহনতি মানুষকে ব্যবহার করে একটি মহল টাকার পাহাড় গড়ে তুলছে। কিন্তু শ্রমিকদের তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করছে। ইসলামই শ্রমিকদের প্রকৃত মর্যাদা দিয়েছে। ইনসাফ ভিত্তিক সমাজ ব্যবস্থা ব্যাতি শ্রমিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা সম্ভব নয়। ইসলামী শ্রমনীতি বাস্থবায়ন হলে প্রত্যেককেই তাদের ন্যায্য অধিকার ফিরে পাবে। তাই তিনি সকল স্তরে শ্রমিকদের ইসলামী শ্রমনীতি বাস্থবায়নের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

তিনি মঙ্গলবার (১ মে) মহান মে দিবস ও আন্তর্জাতিক শ্রমিক সংহতি দিবস উপলক্ষে ২৭ নং ওয়ার্ডের শ্রমিকদের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

শ্রমিক নেতা সাদিক খানের সভাপতিত্বে ও রফিকুল ইসলাম লিংকনের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সিলেট সিটি কর্পোরেশনের ২৭নং ওয়ার্ডের কাউন্সিলার আব্দুল জলিল নজরুল, বিশিষ্ট সংগঠক ইঞ্জিনিয়ার শাহজাহান কবির রিপন, কফিল উদ্দিন আলমগীর, কয়েছ উদ্দিন, সালাম খান, বিলাল আহমদ ও আব্দুর রহিম প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৮৭ বার

Share Button

Callender

October 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031