শিরোনামঃ-

» আপিলে স্বতন্ত্র মেয়র প্রার্থী মো. এহসানুল হক তাহেরের মনোনয়ন বহাল

প্রকাশিত: ০৮. জুলাই. ২০১৮ | রবিবার

স্টাফ রিপোর্টারঃ সিলেট সিটি করপোরেশন নির্বাচনে বাতিলকৃত মনোনয়নপত্র নিয়ে আপিল করে সতন্ত্র মেয়র প্রার্থী মো. এহসানুল হক তাহের বৈধতা পেয়েছেন। এবার আর নির্বাচন করতে তার আর কোন বাধা রইল না।

বৃহস্পতিবার (৫ জুলাই) সতন্ত্র মেয়র প্রার্থী মো. এহছানুল হক তাহের ও কাজী জসিমের আপিলের পরিপ্রেক্ষিতে তা শুণানী হয়। শুণানী শেষে তার মনোনয়ন বৈধতা ঘোষাণা করেন সংশ্লিষ্ট কতৃপক্ষ। এর পূর্বে সতন্ত্র মেয়র প্রার্থী মো. এহসানুল হক তাহের, মুক্তাদির আহমদ তাপাদার ও কাজী জসিম মনোনয়ন বাতিল করে নির্বাচন কমিশন। বাতিল আদেশের পরিপ্রেক্ষিতে নির্বাাচনী বিধিমালা অনুযায়ি আপিল দাখিল করেছিলেন।

সুত্র জানায়- আসন্ন সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র বাছাইকালে ৯ জন মেয়র প্রার্থীর মধ্যে ৩ জনের মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশন। বাকি ৬ জনের মনোনয়নপত্র গ্রহণযোগ্য হয়েছে বলে জানায়।

সোমবার মেয়র প্রার্থীদের মনোনয়ন বাছাইকালে যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা হচ্ছেন- এহসানুল হক তাহের, মুক্তাদির আহমদ তাপাদার ও কাজী জসিম। এরা ৩ জনই স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এর আগে গত রবিবার (২ জুলাই) থেকে মনোনয়ন বাছাই শুরু হয়। সিলেট সিটি নির্বাচনের রিটার্নিং অফিসার মো. আলীমুজ্জামান মনোনয়নপত্র বাতিলের বিষয়টি নিশ্চিত করেন।

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনের আপিল কর্তৃপক্ষ তাদের দেয়া আদেশে উল্লেখ করেন, যে চার জন ভোটার কে তদন্তকালে পাওয়া যায়নি। সেই চারজন ভোটার আপিল কর্তৃপক্ষের নিকট উপস্থিত হয়ে সম্মতিসূচক জবাব প্রদান করেন। তাছাড়া নোটারি পাবলিকের মাধ্যমে হলফনামামূলে প্রার্থীকে সমর্থন দিয়েছেন। তাই সার্বিক বিবেচনায় আপিল গ্রহণ করে মনোনয়ন বহাল করা হল।

1মনোনয়ন বাতিল হওয়া সতন্ত্র প্রার্থী মো. এহছানুল হক তাহের জানান, সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আমি সতন্ত্র মেয়র প্রার্থী। নির্বাচন কমিশন আমার মনোনয়ন বাতিল ঘোষণা করেছেন। তাই আমি আমার মনোনয়ন বাতিল ঘোষনার বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল নং ২/১৮ ইং দাখিল করি। সেই লক্ষে প্রয়োজনীয় কাগজাতের কপি উত্তোলনের জন্য সোমবার (৩ জুলাই) আবেদন করেছিলাম। আর এই আপিল শুণানী শেষে নির্বাচন কমিশন আমার মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন।

স্থানিয় সরকার সিরেটের উপ-পরিচালক ও উপ-সচিপ জাকারিয়া জানন, নির্বাচন কমিশনের বাতিলকৃত কাউন্সিলর ও মেয়র প্রার্থীসহ মোট ১২ জন আপিল দায়ের করেছিলেন। এদের মধ্যে দুই মেয়র প্রার্থী মনোনয়ন বাতিল আদেশের বিরুদ্ধে আপিল করেন। তাই শুনানি শেষে সতন্ত্র প্রার্থী মো. এহসানুল হক তারের মনোনয়নপত্র বহাল রেখেছেন আপিল কর্তৃপক্ষ।

সিলেট জেলা নির্বাচন কর্মকর্তা আলিমুজ্জামান জানান, নির্বাচন কমিশন কতৃক ৩ সতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়। এর মধ্যে সতন্ত্র মেয়র প্রার্থী মো. এহছানুল হক তাহের মনোনয়ন পত্র বাতিলের পর নির্বাচনী বিধিমালা অনুযায়ি আপিল দায়ের করেন। আপিল শুণানীর পর তা বৈধ ঘোষণা করা হয়েছে।

সিলেট বিভাগীয় কমিশনার নাজমুন আরা খানুম জানান- সিলেট সিটি করপোরেশন নির্বাচনে সতন্ত্র প্রার্থী মো. এহসানুল হক তাহেরের আপিল শুণানী শেষে তার মনোনয়নপত্র বহাল রাখা হয়েছে।

এই সংবাদটি পড়া হয়েছে ৬২৫ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30