শিরোনামঃ-

» ওসমানীনগরে আল-হেরা কর্তৃক কুইজ প্রতিযোগিতা, পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ১৫. সেপ্টেম্বর. ২০১৮ | শনিবার

সিলেট বাংলা নিউজ ওসমানীনগর প্রতিনিধিঃ সিলেটের ওসমানীনগরে আজ শনিবার (১৫ সেপ্টেম্বর) সমাজসেবামূলক অরাজনৈতিক সংগঠন আল-হেরা ইসলামী সমাজ কল্যাণ সংস্থা বৃহত্তর ভাড়েরা এর ১০ বছর পূর্তী উপলক্ষে আয়োজিত কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও আলোচনা সভা সংস্থার কার্যালয় সংলগ্ন মার্কেট ময়দানে অনুষ্ঠিত হয়।

সংস্থার সভাপতি মাওলানা ইমদাদুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এম বি এ
শিপন ও সহ-সাধারণ সম্পাদক মাওলানা মঈনুল
ইসলামের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ওসমানীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ময়নুল হক চৌধুরী।
প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন- শাহজালাল সিটি কলেজের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ডক্টর মো. এনামুল হক সরদার।
প্রধান অতিথি আলহাজ্ব ময়নুল হক চৌধুরী তার বক্তব্যে বলেন- আল-হেরা ইসলামী সমাজ কল্যাণ সংস্থা বৃহত্তর ভাড়েরা সম্পর্কে এখানে এসে শুনতে পেরে এবং পরিচিতি পড়ে জানতে পারলাম আল-হেরা নানামূখী কর্মসূচি বাস্তবায়নের মধ্য দিয়ে সমাজসেবামূলক কাজের মাধ্যমে সমাজের উন্নয়নে কাজ করে যাচ্ছে।
তিনি সমাজ সেবার ব্যাপারে তার ব্যক্তিগত অভিজ্ঞতার কথা ব্যক্ত করে বলেন- আমরা সকলে ঐক্যবদ্ধভাবে প্রচেষ্টার মাধ্যমে আমাদের স্বাধীন সার্বভৌম বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে পারবো।
প্রধান আলোচকের বক্তব্যে ডক্টর এনামুল হক
সরদার বলেন- আল-হেরা ইসলামী সমাজ কল্যাণ সংস্থা বৃহত্তর ভাড়েরার সদস্যরা বিভিন্ন সময় আমার সাথে পরামর্শ করেন এবং আমি নিজেও আল-হেরার সাথে সম্পৃক্ত হওয়ার সুবাদে আল-হেরার কার্যক্রম সম্পর্কে জ্ঞাত আছি। আল-হেরার সদস্যরা যেসব কার্যক্রম পরিচালনা করে আসছেন নি:সন্দেহে তা সমাজের জন্য উপকারী।
তাদের কর্মসুচি যুগোপযোগী। তারা শিক্ষাবান্ধব ও পরিবেশবান্ধব বিভিন্ন কর্মসুচি গ্রহণ করে, সমাজ ও আর্তমানবতার কল্যাণে নিরলস কাজ চালিয়ে যাচ্ছে।
তিনি সামাজিক অবক্ষয়ের বিভিন্ন দিক আলোচনা করে বলেন- বর্তমান সময়ে যখন কিশোর থেকে শুরু করে যুবক সবাই যেভাবে অনৈতিক, অপরাধমূলক কাজের সাথে জড়িত, তখন আল-হেরার সদস্যরা সমাজের উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন। আমি আশা রাখি, এসব যুবকদের দ্বারা অনৈতিক কাজ সংগঠিত হবে না।
তিনি আরো বলেন- কেবল শিক্ষা অর্জনের মাধ্যমে সমাজের উন্নতি সম্ভব নয়, বরং শিক্ষার সাথে সাথে এ রকম সমাজসেবামূলক সংস্হা গঠন করে অর্জিত শিক্ষাকে বাস্তবে রূপদান করে সমাজের ব্যাপক উন্নয়ন সাধন করা সম্ভব।
তিনি আল- হেরার ১০ বছর পূর্তী উপলক্ষে আয়োজিত কুইজ প্রতিযোগিতার আয়োজন করায় সংস্থার সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন- এ ধরনের প্রতিযোগিতার আয়োজন করা খুব ভাল উদ্যোগ। এর দ্বারা শিক্ষার্থীদের জ্ঞান আরও সমৃদ্ধ হয়, জানার আগ্রহ বৃদ্ধি পায়। তিনি উপস্থিত সকলকে আল-হেরার কার্যক্রমে সহযোগিতা করার অনুরোধ জানান।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- আল-হেরার সহ-সভাপতি মাওলানা শাকির আহমদ, সাধারণ সম্পাদক এম বি এম শিপন, সহ-সাধারণ সম্পাদক মাওলানা মঈনুল ইসলাম, অর্থ সম্পাদক আবু তাহের তুহিন, সহ-অর্থ সম্পাদক আশরাফুল ইসলাম জুয়েল প্রমূখ।
এ সময় উপস্থিত ছিলেন- সংস্থার উপদেষ্ঠা হাফিজ মাওলানা জুবায়ের আহমদ জুবের, সৈয়দ বুরহান উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান আংগুর, প্রচার সম্পাদক মামুনুর রশিদ দুলন, সহ-প্রচার সম্পাদক ফরিদ আহমদ, কার্যকরি কমিটির সদস্য বেলায়েত হুসেন জুনু, নুরুল ইসলাম রেজন, সদস্য কাওছার আহমদ, মাওলানা শামছুল ইসলাম, জাকির হুসেন, আবু মুসা, লিটু আহমদ প্রমুখ।
উল্লেখ্য আল-হেরার ১০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত কুইজ প্রতিযোগিতা-২০১৮ বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেওয়া হয়।
১ম স্থান অধিকার করে রাহিম আহমদ (খন্দকার বাজার উচ্চ বিদ্যালয়), ২য় স্থান অর্জন করে সেলিম আহমদ (মঙ্গলচন্ডি নিশিকান্ত মডেল উচ্চ বিদ্যালয়), ৩য় স্থান অধিকার করে হালিমা বেগম (ফজিলাতুন নেছা মহিলা মাদরাসা), অতিথিগণ ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারীদের যথাক্রমে কম্পিউটার, বাইসাইকেল চার্জার ফ্যান সহ মোট ৫০ জন বিজয়ীর হাতে ৫০টি পুরস্কার তুলে দেন।
পরিশেষে সভাপতির বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৬০৩ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30