শিরোনামঃ-

» মর্নিংটন ইউনিভার্সিটি কলেজে বিশ্ব ট্যুরিজম দিবস পালিত

প্রকাশিত: ৩০. সেপ্টেম্বর. ২০১৮ | রবিবার

বাংলাদেশ পর্যটন বিকাশে কাজ করছে

উবায়দুর রহমান সজিবঃ বিশ্ব ট্যুরিজম দিবস উপলক্ষে মর্নিংটন ইউনিভার্সিটি কলেজ আম্বরখানাস্থ নিজ ক্যাম্পাসে গত বৃহস্পতিবার বিকালে এক সেমিনারের আয়োজন করা হয়।

প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক শামসুল কিবরিয়ার সভাপতিত্বে এবং মর্নিংটন ইউনিভার্সিটি কলেজের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট কোর্স কো-অর্ডিনেটর হারুন রশিদের পরিচালনায় সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- লিডিং ইউনিভার্সিটির ট্রেজারার ও দৈনিক সিলেটের ডাক-এর ভারপ্রাপ্ত সম্পাদক বনমালী ভৌমিক, লিডিং ইউনিভার্সিটির বিজনেস এডমিনিস্ট্রেশন বিভাগীয় প্রধান ও ট্যুরিজম স্পেশালিস্ট ড. ওয়াহিদুজ্জামান খান, এক্সেলসিওর সিলেট এর ব্যবস্থাপনা পরিচালক রোটারিয়ান সাঈদ চৌধুরী, এক্সেলসিওর সিলেট এর জেনারেল ম্যানেজার হুমায়ূন কবির, সিলেট ইউনিভার্সাল কলেজের চেয়ারম্যান সামসুদ্দোহা, ইউ.কে বাংলা ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট এর চেয়ারম্যান মাহবুবুর রহমান লস্কর, হোটেল লা ভিস্তার ম্যানেজার মো. ফারুক আহমদ, মর্নিংটন ইউনিভার্সিটি কলেজের লেকচারার সাব্বির আহমদ, এডমিন এন্ড একাউন্টস ইনচার্জ শাহ আবু তালহা, এডমিন এ্যাসিস্ট ও হেড অব মার্কেটিং উবায়দুর রহমান সজিব, মার্কেটিং অফিসার জালাল আহমদসহ আরো অনেক গণ্যমান্য ব্যক্তিবর্গ। মর্নিংটন ইউনিভার্সিটি কলেজের ছাত্র রুহুল আমিনের কোরআন তেলাওয়াত এর মধ্যদিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের সেন্টার ইনচার্জ ফয়সল আহমদ। কি-নোট উপস্থাপন করেন লেকচারার মোস্তাফিজুর রহমান।

সেমিনারে আগত অতিথি বক্তারা বলেন- পর্যটন বাংলাদেশের সবচেয়ে দ্রুত উন্নয়নশীল শিল্পগুলোর একটি। স্থানীয় ও বৈশ্বিক বাজারে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য বাংলাদেশ গত কয়েক বছরে পর্যটন বিকাশে কাজ করছে। পাশাপাশি অর্থনৈতিক, সামাজিক ও পরিবেশগত স্থায়ী উন্নয়নের লক্ষ্য নিয়ে আন্তর্জাতিক সম্প্রদায়গুলোর মধ্যে সম্পর্ক উন্নয়নের জন্য একটি অনন্য সুযোগ উপস্থাপন করছে পর্যটন ক্ষেত্র।

যারা ট্যুরিজম এন্ড হসপিটালিটি নিয়ে পড়াশুনা করছেন বক্তারা তাদের এই খাতে দেশ-বিদেশে অপার সম্ভাবনাময় ক্যারিয়ার গঠনে বিভিন্ন দিক নির্দেশনা দেন এবং পাশাপাশি এই খাতের গুরুত্ব তুলে ধরে ট্যুরিজম এন্ড হসপিটালিটি নিয়ে পড়াশুনা করে ক্যারিয়ার গঠনে ছাত্র-ছাত্রীদেরকে উৎসাহিত করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৭১৪ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30