শিরোনামঃ-

» আলেমগণ ধর্ম ধরে রাষ্ট্র ছাড়ার কারনে জালেম শাসকরা দেশ শাসন করছে : মুফতী সৈয়দ মোঃ ফয়জুল করীম

প্রকাশিত: ২০. অক্টোবর. ২০১৮ | শনিবার

স্টাফ রিপোর্টারঃ ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মো. ফয়জুল করীম শায়েখে চরমোনাই বলছেন, দেশের অধিকাংশ আলেম সমাজ বর্তমানে শুধুমাত্র মসজিদ মাদ্রাসা ও হুজুরখানায় ইবাদতে ব্যস্ত কিন্তু রাষ্ট্রীয়ভাবে ইসলাম প্রতিষ্ঠা করা, দেশ শাসন করা যে মুসলমানদের কাজ একথা যেন তারা ভুলেই গেছেন। যার কারনে ইসলাম বিরোধী শক্তি জালেম শাসকরা একের পর এক দেশ শাসন করে মুসলমানদের বুকের উপর চেপে বসছে। ইসলামের স্বার্থকে বিলীন করে বাতিলের সাথে জোট করে ইসলাম প্রতিষ্ঠা করা সম্ভব নয়। কারণ, তেতুল গাছ লাগিয়ে যেমন আঙ্গুরের আশা করা বোকামী তেমনি ইসলামের দুশমনদের সাথে জোট করে ইসলাম প্রতিষ্ঠার আশা করাও বোকামী। অতীতে ইসলামের নামে বাতিলের সাথে জোট করে ইসলামের কোন উপকার হয়নি। তাই জোট মহাজোট বাদ দিয়ে দ্বীন প্রতিষ্ঠায় আলেম উলামাসহ সকল মুসলমানকে ঐক্যবদ্ধ হতে হবে।

শুক্রবার (১৯ অক্টোবর) রাত ১১টায় সিলেট নগরীর কদমতলী পয়েন্টে এক বিশাল ওয়াজ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, এক ব্যক্তি মালামাল চুরি করলে তার কাছে মাফ চাইলে ক্ষমা পাওয়ার আশা করা যায়। কিন্তু সরকারের রাষ্ট্রীয় সম্পদ লুটপাট করলে দেশের কোটি কোটি মানুষের কাছে যেমন মাফ চাওয়া সম্ভব নয়, মাফ পাওয়াও তেমনি ভাবে সম্ভব নয়। কারণ সরকারের রাষ্ট্রীয় সম্পদের মালিক দেশের কোটি কোটি মানুষ। তাই প্রতিটা মুসলমানদের এ বিষয়ে সতর্ক থাকা উচিত।

তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন পাশের কারনে পুলিশ প্রশাসন যে কাউকে বিনা ওয়ারেন্টে গ্রেফতার করতে পারবে এবং এতে জামিন অযোগ্য ধারাও রয়েছে। এ আইনে মানুষের মতপ্রকাশের স্বাধীনতা ও ব্যক্তি স্বাধীনতা হস্তক্ষেপ করা হয়েছে। সাংবাদিকরা যে ৯টি ধারা সংশোধনের আবেদন জানিয়েছেন তা আগামী অধিবেশনে সংশোধনী করারও আহ্বান জানান।

তিনি আরো বলেন, দেশে ইসলামী শাসন নেই। কোন নিয়ম-কানুন নেই। চুরি, ডাকাতি, সন্ত্রাসী, গুম, খুন, রাহাজানি দিন দিন বাড়ছে। এ সরকারের অধীনে মানুষ নিরাপদ নয়। সব সময় মৃত্যুর ঝুঁকি ও ভয় নিয়ে চলতে হচ্ছে সাধারণ মানুষের। মানুষের ভোটাধিকার ফিরিয়ে দেশে ইসলামী শাসন কায়েম করতে হবে।

সিলেট সুলতানপুর মহিলা মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আনোয়ারুল হক চৌধুরীর সভাপতিত্বে ও বিশ্বনাথ শিমূল তলা মাদ্রাসার মুহতামিম মাওলানা লোকমান খানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ মুজাহিদ কমিটি সিলেট বিভাগীয় সদর ও সিলেট-১ আসনের এমপি প্রার্থী মাওলানা রেদওয়ানুল হক রাজু, শ্রীরামপুর মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা সাঈদ আহমদ, চারাদিঘীরপাড় জামে মসজিদের ইমাম হাফিজ মাওলানা আসাদ উদ্দিন, কদমতলী মসজিদের ইমাম মাওলানা মজির উদ্দিন, হুমায়ূন চত্তর মসজিদের ইমাম মাওলানা বদরুল ইসলাম, পাঠানটুলা নবাবী মসজিদের ইমাম মাওলানা বদরুল ইসলাম প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৪১ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30