শিরোনামঃ-

» সিলেট চেম্বার নেতৃবৃন্দের সাথে ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্সের প্রতিনিধিদলের মতবিনিময়

প্রকাশিত: ১৫. ডিসেম্বর. ২০১৮ | শনিবার

স্টাফ রিপোর্টারঃ দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র নেতৃবৃন্দের সাথে ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্স (বিবিসিসিআই) এর প্রতিনিধিদলের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
শনিবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যা ৬টায় চেম্বার কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ এর সভাপতিত্বে সভায় ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট ইনচার্জ শাহ্গীর বখ্ত ফারুক বলেন, সিলেট চেম্বার অব কমার্স ও ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্স বিগত প্রায় ২৫ বছর যাবৎ দেশে বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে একযোগে কাজ করে যাচ্ছে। বিবিসিসিআই’র উদ্যোগে বিগত দিনগুলোতে বেশ কয়েকটি ট্রেড মিশন সিলেট সফর করেছে। তিনি সিলেট চেম্বারের কার্যক্রমের ভূঁয়সী প্রশংসা করে বলেন, সিলেট চেম্বার শুধু স্থানীয়ভাবে নয় বরং জাতীয় অর্থনীতিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে যাচ্ছে।

তিনি বলেন, সিলেটের পর্যটন সহ বিভিন্ন খাতে প্রবাসীরা বিনিয়োগ করছেন, যা দৃশ্যমান। সরকারের পক্ষ থেকে সুযোগ-সুবিধা বৃদ্ধি করা হলে এসব খাতে বিনিয়োগ আরো বড় আকারে হবে বলে তিনি জানান। বৃটেনে বেড়ে উঠা সিলেটীদের নতুন প্রজন্ম দেশে বিনিয়োগে আগ্রহী। তাদেরকে সঠিকভাবে উদ্বুদ্ধ করতে পারলে এটি সিলেটে প্রবাসী বিনিয়োগের সবচেয়ে বড় নিয়ামক হিসেবে কাজ করবে। এজন্য বিবিসিসি ও সিলেট চেম্বারকে যৌথভাবে কাজ করে যেতে হবে।

সভাপতির বক্তব্যে সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ বলেন, সিলেট চেম্বার দীর্ঘদিন যাবৎ ব্রিটিশ-বাংলাদেশ চেম্বারের সাথে সিলেটে প্রবাসী বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছে। বর্তমান সরকারও এ ব্যাপারে যথেষ্ট আন্তরিক। তিনি উল্লেখ করেন, সিলেটে প্রবাসী বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে বর্তমান সরকার সিলেটে হাই-টেক পার্ক ও ইকোনমিক জোন প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।

এছাড়াও বিনিয়োগকারীদের সুবিধার্থে সিলেট চেম্বারের দাবীর প্রেক্ষিতে সিলেট-ঢাকা-সিলেট রুটে বিমানের সান্ধ্যকালীন ফ্লাইট চালু হয়েছে। যা সিলেটে বিনিয়োগ ত্বরান্বিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

তিনি বলেন, বাংলাদেশের বর্তমান তরুণ সমাজ এখন অনেক বেশী অগ্রগামী। এই তরুণ সমাজের সাথে বৃটেনের তরুণ উদ্যোক্তাদের মেলবন্ধন সৃষ্টি করতে পারলে তা সিলেটে শিল্পায়নে যুগান্তকারী ভূমিকা রাখবে।

সভায় বক্তারা সিলেট-ঢাকা-সিলেট রুটে সকালের ফ্লাইট চালু, সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার রুটে ফ্লাইট চালু, যৌথ উদ্যোগে হসপিটালিটি ম্যানেজমেন্ট ট্রেনিং ইন্সটিটিউট স্থাপন সহ বিভিন্ন প্রস্তাব তুলে ধরেন।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি মাসুদ আহমদ চৌধুরী, সহ-সভাপতি মো. এমদাদ হোসেন, পরিচালক মো. হিজকিল গুলজার, জিয়াউল হক, মুশফিক জায়গীরদার, আব্দুর রহমান, মুজিবুর রহমান মিন্টু, বিবিসিসি’র সাবেক সিনিয়র সহ-সভাপতি মুহিব চৌধুরী, ঢাকা রিজেন্সি হোটেল এন্ড রিসোর্টের চেয়ারম্যান মুসলেহ্ আহমেদ, ডাইরেক্টর শাহেদ, এফআইসি ইকোনমিক জোন এর প্রতিষ্ঠাতা ফখরুল ইসলাম চৌধুরী, আলীম ইন্ডাস্ট্রিজ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক আলীমুল এহসান চৌধুরী, সিলেট চেম্বারের সদস্য ইঞ্জিঃ মশহুর আলম মুন্না প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৪১২ বার

Share Button

Callender

October 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031