শিরোনামঃ-

» নগরী থেকে ওয়ারেন্টভুক্ত ২ পলাতক আসামী গ্রেফতার

প্রকাশিত: ২৫. ডিসেম্বর. ২০১৮ | মঙ্গলবার

স্টাফ রিপোর্টারঃ নগরীর দরগাহ মহল্লা এলাকা থেকে ওয়ারেন্টভুক্ত ২ আসামীকে গ্রেফতার করেছে কোতয়ালী থানা পুলিশ।

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) গভির রাতে আসামীদের বাসায় হানা দিয়ে আটক করে পুলিশ। আটককৃতদের নাম, এহসান কবির অলি (২৭) পিতা:সৈয়দ আব্দুল কাবি মানিক, ১০৭ রাজারগলি এবং আনোয়ার শাহদাত (৪০), পিতা মৃত আব্দুল মতিন, ১১১নং রাজার গলি সিলেট।

মামলার বিবরণে জানা যায়, জিআর মামলা নং ৪৪৩/১৭ নং মামলা ভুক্ত ৫ আসামী দীর্ঘদিন থেকে নগরীতে ত্রাসের রাজত্ব কায়েম করে চলেছে। ভ’মি দখল, ক্রয় বিক্রয়, প্রতারণা সহ একাধিক কার্যক্রম চালিয়ে আসছে। বিশেষ করে প্রবাসীর অবর্তমানে তাদের বাসাবাড়ি জোর পূর্বক দখল করে নিতে এই চক্রটি মরিয়া হয়ে উঠে।

মামলার বাদী রাজারগলি এলাকার হাফিজুর রহমান জানান, উপরোক্ত আসামীরা প্রবাসী সৈয়দ মোস্তাক আহমদের অবর্তমানে তাদের জায়গা দখল করার প্রচেষ্টা চালালে আসামীদের বিরুদ্ধে সিলেট কোতয়ালী থানায় ৪৪৩/১৮ নং মামলা দায়ের করা হয়। মামলার প্রেক্ষিতে তৎকালীন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তার নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শনে এসে সরেজমিন আসামীদের দখল চিত্র প্রত্যক্ষ করলেও অনৈতিক আশ্রয়ে প্রশাসন আসামীদের পক্ষ নেয়। এভাবে দীর্ঘদিন থেকে আসামীরা পুলিশের যোগসাজসে গ্রেফতার কার্যক্রম এড়াতে সমর্থ হয়।

এদিকে, জায়গার মালিক প্রবাসী মোস্তাক আহমদ দেশে এসে আসামীদের দ্রুত গ্রেফতারে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবরে কার্যকর পদক্ষেপ গ্রহণের জোর দাবি জানান। এর প্রেক্ষিতে বর্তমান থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সেলিম মিয়া বিষয়টি অবহিত পূর্বক সত্যতা যাচাই করে আসামী গ্রেফতারে পদক্ষেপ গ্রহণ করেন।

এ ব্যপারে ওসি সেলিম মিয়া বলেন, ওয়ারেন্ট ভুক্ত বাকী আসামীদেরও গ্রেফতারের চেষ্ঠা চলছে। শীঘ্রই মামলার অপর আসামীদের গ্রেফতারের মাধ্যমে আদালতে সোপর্দ করা হবে।

উল্লেখ্য, আসামীরা সংঘবদ্ধ একদল অপরাধীচক্র। দীর্ঘদিন থেকে প্রবাসীদের জায়গাদখল, কেনাবেচা, ছিনতাই কার্যক্রম সহ আরো একাধিক অভিযোগ রয়েছে আসামীদের উপর। বিভিন্ন সময়ে পুলিশী আশ্রয়ে এবং রাজনৈতিক পরিচয়ে আসামীরা নির্বিঘ্নে তাদের অপরাধ কার্যক্রম চালিয়ে আসছে। তাদের ভয়ে মুখ খোলার সাহস থাকেনা এলাকাবাসীর। আসামীদের গ্রেফতার করায় বর্তমানে এলাকায় স্বস্থি বিরাজ করছে।

এলাকাবাসী বাকি আসামীদের গ্রেফতারের মাধ্যমে এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসনের সহযোগীতা কামনা করেছেন। তাছাড়া, আসামীদের বিরুদ্ধে সিলেট কোতয়ালী মডেল থানার মামলা নং ২৪/২০১৮ এবং জি আর মামলা নং ৩৯৪/২০১৮ দায়ের রয়েছে।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৪৯ বার

Share Button

Callender

October 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031