শিরোনামঃ-

» আদালত প্রাঙ্গন সহ পৃথক স্থানে গণসংযোগ, মতবিনিময় ও পথসভা

প্রকাশিত: ২৬. ডিসেম্বর. ২০১৮ | বুধবার

স্টাফ রিপোর্টারঃ বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ (সিলেট সিটি ও সদর উপজেলা) আসনে বিএনপি নেতৃত্বাধীন ২৩ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত সংসদ সদস্য পদপ্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদির বলেছেন- আওয়ামী দুঃশাসনে মানুষের জীবন দুর্বিসহ হয়ে পড়েছে। তাদের লুটপাটের শাসনামলে সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্থ হয়েছেন ব্যবসায়ীরা। শেয়ার বাজারের হাজার কোটি টাকা লুটপাটের মাধ্যমে ব্যবসায়ীদের রাস্তায় নামিয়ে দেয়া হয়েছে। এর প্রতিক্রিয়া ব্যবসায়ীদের আত্মহত্যার মতো ঘটনাও ঘটেছে। আওয়ামীলীগ নগ্ন হস্থক্ষেপের মাধ্যমে বিচার বিভাগকে ধ্বংস করে দিয়েছে। দেশের সর্বত্র বিচারের বানী আজ নিভৃতে কাদঁছে। সারা দেশে বিএনপি ও ঐক্যফ্রন্টের প্রার্থীদের উপর সরকার দলের হামলা ও পুলিশের গণগ্রেফতার আসন্ন নির্বাচন নিয়ে শংকার সৃষ্টি হয়েছে। ভয়কে জয় করেই ৩০ ডিসেম্বর ধানের শীষের বিজয় নিশ্চিত করতে দেশপ্রেমিক জনতাকে সর্বাত্মকভাবে প্রস্তুত থাকতে হবে।

তিনি বুধবার (২৬ ডিসেম্বর) সকালে ষড়যন্ত্রমুলক গায়েবী মামলায় হাজিরা দেয়া শেষে আদালত প্রাঙ্গনে ধানের শীষের পক্ষে গণসংযোগ করেন।

এরপর তিনি মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষক-কর্মচারীদের সাথে মতবিনিময় করেন। তিনি মঙ্গলবার রাতে নগরীর জিন্দাবাজারস্থ আল মারজান মার্কেটের ব্যবসায়ী কর্র্তৃক আয়োজিত পথসভায় বক্তব্য রাখেন। এছাড়া তিনি নয়াসড়ক পয়েন্টে ও আম্বরখানা পয়েন্টে পৃথক পথসভায় বক্তব্য রাখেন। পৃথক পথসভা ও মতবিনিময়কালে তিনি উপরোক্ত কথা বলেন।

আদালত প্রাঙ্গনে গণসংযোগ: ষড়যন্ত্রমুলক গায়েবী মামলায় হাজিরা শেষে আদালত প্রাঙ্গনে গণসংযোগকালে তার সাথে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম ও সাধারণ সম্পাদক আলী আহমদ, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক বদরুদ্দোজা বদর, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সিলেটের সভাপতি এডভোকেট এটিএম ফয়েজ ও সাধারণ সম্পাদক এডভোকেট আতিকুর রহমান সাবু, জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট হাসান আহমদ পাটোয়ারী রিপন, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি এডভোকেট সাঈদ আহমদ, বিএনপি নেতা এডভোকেট মুমিনুল ইসলাম মুমিন ও এডভোকেট আব্দুল্লাহ আল মাহমুদ হিরা প্রমুখ।

মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজে মতবিনিময়: ধানের শীষের সমর্থনে খন্দকার আব্দুল মুক্তাদির সিলেটের অন্যতম ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষক ও কর্মচারীদের সাথে মতবিনিময় সভায় মিলিত হন। এসময় তার সাথে বিএনপি যুবদল ও ছাত্রদলের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। শিক্ষকদের মধ্য থেকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ সর্বানী অর্জুন, অধ্যাপক আকবর হোসেন চৌধুরী ও অধ্যাপক মনিরুল ইসলাম সহ কলেজের শিক্ষক ও কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন।

জিন্দাবাজার আল-মারজান মার্কেটের পথসভা: ধানের শীষের সমর্থনে মঙ্গলবার রাতে নগরীর জিন্দাবাজারস্থ আল-মারজান মার্কেটের ব্যবসায়ীদের উদ্যোগে অনুষ্ঠিত পথসভায় খন্দকার মুক্তাদির বক্তব্য রাখেন। বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মকন মিয়া চেয়ারম্যানের সভাপতিত্বে, ব্যবসায়ী মোস্তফা মেহেদী হাসান ও জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলামের যৌথ পরিচালনায় অনুষ্টিত পথসভায় বক্তব্য রাখেন-মহানগর বিএনপির সহ-সভাপতি জিয়াউল গণি আরেফিন জিল্লুর, উপদেষ্ঠা আব্দুস সালাম বাচ্চু, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুর রহমান রিপন, মোস্তাফিজুর রহমান জাকির, মেহেদী হাসান চৌধুরী, আব্দুর রহিম, রফিক আহমদ, নাজমুল হক ও সোহেল আহমদ প্রমুখ। শুরুতেই পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন সাবেক ছাত্রদল নেতা রজব আহমদ।

নয়াসড়ক পয়েন্টে পথসভা: ধানের শীষের সমর্থনে মঙ্গলবার বাদ মাগরিব নগরীর নয়াসড়ক পয়েন্টে অনুষ্টিত পথসভায় বক্তব্য রাখেন খন্দকার আব্দুল মুক্তাদির। প্রবীণ বিএনপি নেতা হাজী আব্দুল হান্নান খানের সভাপতিত্বে ও বিএনপি নেতা আলী হায়দার মজনুর পরিচালনায় অনুষ্টিত সভায় বক্তব্য রাখেন, মহানগর বিএনপির সহ-সভাপতি জিয়াউল গণি আরেফিন জিল্লুর, ১৬নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মির্জা বেলায়েত হোসেন লিটন ও জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন প্রমুখ।

আম্বরখানা পয়েন্টে পথসভা: মঙ্গলবার রাতে নগরীর আম্বরখানা পয়েন্টে অনুষ্টিত পথসভায় বক্তব্য রাখেন খন্দকার আব্দুল মুক্তাদির।

বিএনপি নেতা আব্দুল মান্নান পুতুলের সভাপতিত্বে ও জেলা ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক আলী আকবর রাজনের পরিচালনায় অনুষ্ঠিত পথসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মহানগর বিএনপির সহ-সভাপতি জিয়াউল গণি আরেফিন জিল্লুর, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক বদরুদ্দোজা বদর, মহানগর উপদেষ্ঠা আব্দুল সালাম বাচ্চু, মহানগর যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী ও সাবেক ছাত্রদল নেতা সাজন আহমদ সাজু প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৪৪ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30