শিরোনামঃ-

» জালালাবাদ ভেজিটেবল এন্ড ফ্রোজেন ফিশ এক্সপোর্টার গ্রুপের বার্ষিক সাধারণ সভা-২০১৮

প্রকাশিত: ২৭. ডিসেম্বর. ২০১৮ | বৃহস্পতিবার

স্টাফ রিপোর্টারঃ অদ্য বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) বেলা ২ টার সময় গুলিস্তান কমপ্লেক্স অবস্থিত গ্রুপের কার্যালয়ে জালালাবাদ ভেজিটেবল এন্ড ফ্রোজেন ফিশ এক্সপোর্টার গ্রুপ এর বার্ষিক সাধারন সভা ২০১৮ অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিলেট চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি খন্দকার সিপার আহমদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিলেট চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রি’র সিনিয়র সহ-সভাপতি মাসুদ আহমদ চৌধুরী।

সভায় সভাপত্বি করেন- গ্রুপের সভাপতি মো. হিজকিল গুলজার।

সভাপতি মহোদয় উপস্থিত সকলকে স্বাগত জানিয়ে সভার কার্যক্রম শুরু করেন। আলতাফ হোসেনের কোরআন থেকে তেলোয়াতের মাধ্যমে সভার কাজ শুরু করেন।

আলোচ্য সূচি অনুযায়ী গ্রুপের সদস্য মো. মোস্তাফিজুর রহমান নুনু বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন। তিনি প্রতিবেদনে গ্রুপের কার্যক্রম ও ভবিষ্যৎ কর্ম পরিকল্পনা তুলে ধরেন। বিস্তারিত আলোচনা শেষে তাহা গৃহিত হয়। পরবর্তীতে তিনি ৩০ জুন ২০১৮ সমাপ্ত বছরের অডিট রিপোর্ট পেশ করেন। অডিট রিপোর্ট এর উপর খাত ওয়ারী আলোচনা শেষে তাহা সর্ব সম্মতিক্রমে অনুমোদিত হয়।

সভায় ২০১৮-২০১৯ সালের জন্য অডিটর হিসাবে অডিট ফার্ম এম. আহমদ এন্ড কোম্পানীতে নিয়োগের সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে গৃহিত হয়।

প্রধান অতিথি সিলেট চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি খন্দকার সিপার আহমদ জালালাবাদ ভেজিটেবল এন্ড ফ্রোজেন ফিশ এক্সপোর্টার গ্রুপের কার্যক্রম ও সভাপতি মহোদয়ের প্রসংশা করেন। তিনি উল্লেখ করেন যে, রপ্তানি বৃদ্ধির লক্ষে সিলেট চেম্বারের পক্ষ থেকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে আরো ৪টি স্ক্যানিং মেশিনবসানো ও কার্গো কমপ্লেক্স প্রতিষ্ঠার জন্য প্রধানমন্ত্রীর মূখ্য সচিব নজিবুর রহমানকে অনুরোধ জানানো হয়।

এছারাও হেতিমগঞ্জ ও লালাবাজারে কৃষি সম্প্রসারন অধিদপ্তরের সহযোগীতায় রপ্তানী বৃদ্ধি ও স্থানীয়ভাবে বাজারতকরার লক্ষে তাজা ফলমূল ও শাক-সবজির বিক্রয় কেন্দ্র স্থাপন করা হয়েছে। তিনি আরো অবহিত করেন যে, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র অনুরোধে ব্যবসায়ীদের সুবিধার্থে সিলেট থেকে সান্ধ্যকালীন ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছে। রপ্তানী বৃদ্ধির লক্ষে সিলেট চেম্বারের পক্ষ থেকে অতিতের ন্যায় সার্বিক সহযোগীতার আশ্বাস প্রদান করেন।

বিশেষ অতিথি সিলেট চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রি’র সিনিয়র সহ-সভাপতি জনাব মাসুদ আহমদ চৌধুরী জালালাবাদ ভেজিটেবল এন্ড ফ্রোজেন ফিশ এক্সপোর্টার গ্রুপের কার্যক্রমের প্রশংসা করেন। তিনি রপ্তানী বৃদ্ধির লক্ষে গ্রুপের সদস্যদের এগিয়ে আসার আহ্বান জানান। সভাপতি মো. হিজকিল গুলজার তার সভাপতির ভাষণে গ্রুপের কার্যক্রমে গতিশীলতা আনয়নের লক্ষে ব্যবস্থা গ্রহনের জন্য সদস্যের প্রতি আহ্বান জানান।

তিনি উল্লেখ করেন যে, সিলেট ওসমানী বিমানবন্দরে আরো ৪টি স্ক্যানিং মেশিন স্থাপিত হলে সিলেট থেকে সরাসরি তাজাফলমূল ও শাক-সবজি রপ্তানি করা যাবে। তিনি আরো উল্লেখ করেন বাংলাদেশ অর্থনৈতিক বিভিন্ন সূচকে পার্শ্ববর্তী দেশ থেকে এগিয়ে আছে এবং মধ্যমআয়ের দেশে পরিগনিত হয়েছে। এই ধারাবাহিকতা বজায় রেখে উন্নয়নশীল ও উন্নত দেশে পরিণত হওয়ার জন্য বাংলাদেশে শিল্পায়নও রপ্তানী বৃদ্ধির কোন বিকল্প নেই।

তিনি এ ব্যাপারে গ্রুপের সদস্য তথা বাংলাদেশের রপ্তানিকারকদের এগিয়ে আসার আহ্বান জানান। তিনি অদ্য তার সভায় উপস্থিত থেকে সভাকে গৌরবান্বিত ও সদস্যদের উৎসাহিত করার জন্য সিলেট চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি খন্দকার সিপার আহমদ ও সিনিয়র সহ-সভাপতি মাসুদ আহমদ চৌধুরীকে ধন্যবাদ জনান।

সভায় প্রধান অতিথি ও বিশেষ অতিথিকে ফুলের তোরা দিয়ে বরণ করেন গ্রুপের সভাপতি মো. হিজকিল গুলজার।

প্রধান অতিথি ও বিশেষ অতিথিকে গ্রুপের পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করেন প্রাক্তন সাধারন সম্পাদক মো. মুস্তাফিুজর রহমান ও প্রাক্তন সভাপতি জনাব হেলাল উদ্দিন।

সভায় মো. আলাউর রহমান, মনোজিৎ কর, শাওন কর সহ অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৬৬ বার

Share Button

Callender

October 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031