শিরোনামঃ-

» সিলেট চেম্বার নেতৃবৃন্দের সাথে চ্যানেল এস ইউকে’র চেয়ারম্যান আহমেদ উস সামাদ চৌধুরীর মতবিনিময়

প্রকাশিত: ০৩. জানুয়ারি. ২০১৯ | বৃহস্পতিবার

স্টাফ রিপোর্টারঃ দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র নেতৃবৃন্দের সাথে যুক্তরাজ্যভিত্তিক টিভি চ্যানেল, চ্যানেল এস এর চেয়ারম্যান আহমেদ উস সামাদ চৌধুরী জেপি’র এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বুধবার (২ জানুয়ারী) সন্ধ্যা ৭টায় চেম্বার কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ এর সভাপতিত্বে সভায় আহমেদ উস সামাদ চৌধুরী বলেন- বৃটেনের অর্থনীতিতে বাংলাদেশীগণ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে যাচ্ছেন। পর্যাপ্ত সুযোগ-সুবিধা ও নিরাপত্তা পেলে তারা দেশেও বিনিয়োগে আগ্রহী।

তিনি সিলেট চেম্বারের বিভিন্ন কার্যক্রমে ভূঁয়সী প্রশংসা করেন এবং মতবিনিময় সভায় মিলিত হওয়ার জন্য চেম্বার নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, চ্যানেল এস বৃটেনে বাংলাদেশী কমিউনিটি ডেভেলপমেন্টের পাশাপাশি দেশে আর্তমানবতার সেবায়ও কাজ করে যাচ্ছে।

তিনি উল্লেখ করেন- বন্যার্ত ও প্রাকৃতিক দূর্যোগাক্রান্ত জনগণের পুনর্বাসনের লক্ষ্যে চ্যানেল এস সহযোগিতায় মৌলভীবাজার ও কানাইঘাটে ২০০টি বাড়ি তৈরী করা হয়েছে।

এছাড়াও দেশের বিভিন্ন স্থানে বন্যাকবলিত মানুষের সাহায্যার্থে ৫০০টি বাড়ি ও সাইক্লোন সেন্টার নির্মাণ করা হয়েছে। তিনি সিলেট হাই-টেক পার্কে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেন এবং সিলেটে প্রবাসী বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে চ্যানেল এস পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

সভাপতির বক্তব্যে সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ বলেন- সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সিলেটের ব্যবসা-বাণিজ্য, শিল্প, পর্যটন ও অন্যান্য অথনৈতিক খাতের উন্নয়নে কাজ করে যাচ্ছে। সরকারের সহযোগী সংগঠন হিসেবে সিলেট চেম্বারের কার্যক্রম অনেকদূর বিস্তৃত।

তিনি বলেন, ইতোমধ্যে সিলেট চেম্বারের দাবীর প্রেক্ষিতে বর্তমান সরকার সিলেটে প্রবাসী বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে স্পেশাল ইকোনমিক জোন ও হাই-টেক পার্ক প্রতিষ্ঠার কাজ শুরু করেছেন। বিনিয়োগকারীদের সুবিধার্থে সিলেট চেম্বারের দাবীর প্রেক্ষিতে সিলেট-ঢাকা-সিলেট রুটে বিমানের সান্ধ্যকালীন ফ্লাইট চালু হয়েছে। যা সিলেটে বিনিয়োগ ত্বরান্বিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এছাড়াও সিলেট চেম্বার প্রবাসীদেরকে বিনিয়োগে সহায়তাকরণের লক্ষ্যে সিলেটে বিনিয়োগের সম্ভাবনাময় খাতসমূহকে চিহ্নিত করে একটি গবেষণাপত্র তৈরী করেছে। গবেষণাপত্রটি অচিরেই পুস্তক আকারে প্রকাশ করা হবে বলে তিনি জানান।

চেম্বার সভাপতি আরো বলেন, চ্যানেল এস যুক্তরাজ্যে একটি জনপ্রিয় বাংলা টিভি চ্যানেল। বাংলাদেশী সংস্কৃতিকে বৃটেনে জনপ্রিয় করতে এই চ্যানেলের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। তিনি চ্যানেল এস এর মাধ্যমে প্রবাসীদের দেশে বিনিয়োগে উদ্বুদ্ধ করণের আহবান জানান।

তিনি সম্প্রতি অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয়লাভের জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামীলীগের সকল নেতৃবৃন্দ ও নবনির্বাচিত সংসদ সদস্যবৃন্দকে আন্তরিক অভিনন্দন জানিয়ে বলেন, ব্যবসায়ীরা আশাবাদী বর্তমান সরকারের ধারাবাহিকতার ফলে দেশের অর্থনীতির অভূতপূর্ব উন্নয়ন সাধিত হবে।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- গ্রেটার সিলেট ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল, ইউকে’র সাউথ ইস্ট রিজিওনের প্রেসিডেন্ট মোহাম্মদ ইসবাহ উদ্দিন, নর্থ ইস্ট স্কটল্যান্ডের চেয়ারপার্সন মো. মোবারক আলী, প্রচার সম্পাদক সুফি সুহেল আহমদ, এফআইসি ইকোনমিক জোন এর প্রতিষ্ঠাতা ফখরুল ইসলাম চৌধুরী, সিলেট চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মাসুদ আহমদ চৌধুরী, পরিচালক মো. হিজকিল গুলজার, জিয়াউল হক, মো. সাহিদুর রহমান, মুশফিক জায়গীরদার, এহতেশামুল হক চৌধুরী, মুকির হোসেন চৌধুরী, ফালাহ উদ্দিন আলী আহমদ, মো. আব্দুর রহমান জামিল, লন্ডন প্রবাসী মো. আলাউদ্দিন, আয়াসুল করিম, মো. হোসেন আহমদ চৌধুরী, মোহাম্মদ সিরাজুল ইসলাম, মো. মঈন উদ্দিন মনজু প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৫০৪ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30