শিরোনামঃ-

» জেলা প্রশাসন ও সিলেট চেম্বারের সমন্বয়ে কল-কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের সাথে শ্রম আইন বিষয়ে সিলেটের ব্যবসায়ীদের মতবিনিময়

প্রকাশিত: ২৭. জানুয়ারি. ২০১৯ | রবিবার

স্টাফ রিপোর্টারঃ রবিবার (২৭ জানুয়ারি) বিকাল সাড়ে ৪টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সিলেটের জেলা প্রশাসক ও সিলেট চেম্বার অব কমার্সের সমন্বয়ে কল-কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের সাথে শ্রম আইন বিষয়ে সিলেটের ব্যবসায়ীদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম এর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ ও কল-কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক হিমন কুমার সাহা।

সভায় জেলা প্রশাসক বলেন- ব্যবসায়ীরা অর্থনীতির চালিকা শক্তি এবং প্রশাসনের কাজ হচ্ছে ব্যবসা বান্ধব পরিবেশ সৃষ্টি করে দেওয়া। ব্যবসায়ীরা যাতে কোনভাবে হয়রানির শিকার না হন সেদিকে সংশ্লিষ্ট সকলকে লক্ষ্য রাখতে হবে। তিনি কল-কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরকে জেলা প্রশাসন ও সিলেট চেম্বার অব কমার্সের সাথে সমন্বয় রেখে কাজ করার আহবান জানান।

এছাড়াও তিনি ব্যবসায়ীদের সাথে কোন ভুল বোঝাবুঝি হয়ে থাকলে তা আলোচনার মাধ্যমে সমাধানের আহবান জানান। সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ বলেন- ব্যবসায়ীরা সরকারের ভ্যাট, ট্যাক্স ও অন্যান্য রাজস্ব আদায় করে ব্যবসা-বাণিজ্য পরিচালনা করেন, তাই ব্যবসায়ীদের সুবিধা-অসুবিধার প্রতি লক্ষ্য রাখা সরকারের দায়িত্ব। বর্তমান সরকার ব্যবসায়ীদের কল্যাণে অত্যন্ত আন্তরিকতার সাথে কাজ করছেন। ব্যবসায়ীদের বিভিন্ন ধরণের সুযোগ-সুবিধা প্রদানে বর্তমান সরকার বদ্ধ পরিকর।

তিনি সভাটি আয়োজনের জন্য জেলা প্রশাসককে ধন্যবাদ জানান।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) স্বন্দীপ কুমার সিংহ, সিলেট চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মাসুদ আহমদ চৌধুরী, সহ-সভাপতি মো. এমদাদ হোসেন, পরিচালক ও অভ্যন্তরীণ বাজার সাব কমিটির আহবায়ক নুরুল ইসলাম, পরিচালক মুকির হোসেন চৌধুরী, সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্সের সহ-সভাপতি মো. হুরায়রা ইফতার হোসেন, বিসিক সিলেট এর জিএম সৈয়দ শমসের হোসেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক ড. মোছা. কোহিনুর বেগম, বিসিক শিল্প মালিক সমিতি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ড. বেলাল উদ্দিন আহমদ, বিসিক শিল্প মালিক সমিতি সিলেটের সেক্রেটারী আলীমুল এহসান চৌধুরী, এম আহমদ টি এন্ড ল্যান্ডস কোম্পানীর তেহসিন চৌধুরী, সিলেট মিষ্টান্ন মালিক সমিতি, হোটেল এন্ড গেস্ট হাউজ ওউনার্স গ্রুপ, নয়াসড়ক বিজনেস এসোসিয়েশন, জালালাবাদ রাইছ মিল মালিক কল্যাণ সমিতি, পূর্ব জিন্দাবাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ, জেলা প্রশাসন, কল-কারাখানা অধিদপ্তর ও বিভিন্ন সরকারী-বেসরকারী সংস্থার কর্মকর্তাবৃন্দ ও ব্যবসায়ীবৃন্দ।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৬৫ বার

Share Button

Callender

October 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031