শিরোনামঃ-

» সিলেটে রাজস্ব ভবন নির্মাণের লক্ষ্যে এসএমসিসিআই’র সাথে সিলেট কর আইনজীবী সমিতির যৌথ সভা

প্রকাশিত: ০৩. মার্চ. ২০১৯ | রবিবার

নিজস্ব প্রতিবেদকঃ সিলেটে রাজস্ব ভবন দ্রুত নির্মাণের দাবীতে সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির ও সিলেট কর আইনজীবী সমিতির যৌথ মতবিনিময় সভা রবিবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে ৪টায় সিলেট মেট্রোপলিটন চেম্বারের কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়।

সচিব মো. জাহাঙ্গীর হোসেনের উপস্থাপনায় সভায় সভাপতিত্ব করেন- সিলেট মেট্রোপলিটন চেম্বারের সভাপতি হাছিন আহমদ।

সিলেট জেলা কর আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মোহাম্মদ আবুল ফজল সিলেটে রাজস্ব ভবন নির্মাণ ও ২০১৯ সালের পরিকল্পনা শীর্ষক মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বক্তারা সিলেটে রাজস্ব ভবন বাস্তববায়নের একসাথে কাজ করার ঘোষণা দিয়েছেন সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ও সিলেট জেলা কর আইনজীবী সমিতির নেতৃবৃন্দ।

রাজস্ব ভবন না থাকায় সিলেটের করদাতারা বিভিন্ন ধরণের দূর্ভোগের শিকার হচ্ছেন উল্লেখ করে তারা বলেন- স্বাধীনতার ৪৭ বছর পরও সিলেটের মতো রাজস্ব আদায়ের বৃহৎ এলাকায় রাজস্ব ভবন না হওয়া বাতির নিচে অন্ধকারের মতো

২০০৭-২০০৮ অর্থ বছরে ১৫৫ কোটি ৮০ লক্ষ টাকা সিলেট কর অঞ্চল থেকে আদায় হওয়ার পরও সিলেটে রাজস্ব ভবন নির্মিত হয়নি অথচ সে সময় এর চেয়ে অনেক কম কর আদায়কারী অঞ্চলেও রাজস্ব ভবন নির্মিত হয়েছে।

কিন্তু সিলেটের করদাতাদের ন্যায্য দাবী বাস্তবায়ন করা হচ্ছে না।

সভায় মেট্রোপলিটন চেম্বারের সভাপতি হাছিন আহমদ বলেন- সিলেটে স্থায়ী রাজস্ব ভবন স্থাপনের দাবী অত্যন্ত যৌক্তিক।

আমরা কর আইনজীবী পরিষদের এই দাবীর প্রতি সম্পূর্ণ একাত্বতা পোষণ করছি এবং দাবী বাস্থবায়নে আমরা সব সময় পাশে থাকবো।

বক্তব্যে তিনি কর আইরজীবী সমিতির কার্যনির্বাহী কমিটিকে ধন্যবাদ জানান।

সভার শুরুতে কর আইনজীবী কার্যনির্বাহী কমিটির সভাপতি এডভোকেট মোহাম্মদ আবুল ফজলকে চেম্বারের পক্ষ সম্মাণনা স্বারক উপহার দেওয়া হয়।

সভায় বক্তারা বলেন- একই ভবনে সকল ধরণের রাজস্ব প্রদান করতে না পেরে বিভিন্ন অলিগলিতে অবস্থিত অফিসে যাতায়াত করে সিলেটের করদাতারা নানবিধ সমস্যার সম্মুখীন হচ্ছেন। যা কোনভাবেই কাম্য হতে পারে না।

সিলেটে ভ্যাটের আওতা এবং করদাতার সংখ্যা বেড়ে যাওয়ায় রাজস্ব ভবন নির্মাণ অতিব জরুরী হয়ে পড়েছে উল্লেখ করে নেতৃবৃন্দ অবিলম্বে সিলেটে নির্ধারিত স্থানে রাজস্ব ভবন নির্মাণের আহবান জানান।

সভায় অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন ও উপস্থিত ছিলেন- সিলেট জেলা কর আইনজীবী সমিতির সহ-সভাপতি এডভোকেট সমর বিজয় সী শেখর, সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল আলীম পাঠান, কোষাধ্যক্ষ হাছনু চৌধুরী, সাবেক সভাপতি সুলেমান হোসেন খান, সাবেক সহ-সভাপতি সিরাজুল হোসেন আহমদ, সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী খোকন, পাঠাগার সম্পাদক এডভোকেট মো. আজিজুর রহমান, সমাজ কল্যাণ সম্পাদক মিন্টু চন্দ্র রায় ও নির্বাহী সদস্য এডভোকেট সুজিত কুমার বৈদ্য।

এসএমসিসিআই এর পক্ষ থেকে ১ম সহ-সভাপতি আব্দুল জব্বার জলিল, সহ-সভাপতি হুরায়রা ইফতার হোসেন, পরিচালক মাহমুদ বকস রাজন, কাজী মকবুল হোসেন, মাহবুবুর রহমান, রাজীব ভৌমিক, মাসুদ জামান।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৮৮ বার

Share Button

Callender

October 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031