শিরোনামঃ-

» নলকট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সংবর্ধনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আশফাক আহমদ

প্রকাশিত: ০৯. এপ্রিল. ২০১৯ | মঙ্গলবার

সন্তানদের মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে

স্টাফ রিপোর্টারঃ সিলেট সদর উপজেলার নলকট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উদ্যোগে সদর উপজেলায় ৩য় বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় আলহাজ্ব আশফাক আহমদকে সংবর্ধনা প্রদান ও বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০১৯ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

সোমবার (৮ এপ্রিল) দুপুরে বিদ্যালয় হলরুমে আয়োজিত অনুষ্ঠানে সংবর্ধিত ও প্রধান অতিথির বক্তব্যে আশফাক আহমদ বলেছেন- সন্তানদের মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। এ জন্য স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসা বেশি করে গড়ে তোলা প্রয়োজন। এবার আমি তাই করবো। কারণ, সন্তানরা মানুষের মতো মানুষ হলে ওদের মাঝেই আমরা বেঁচে থাকবো। ওরা যদি ঠিকমতো গড়ে উঠে তাহলে ২০৪১ নয়, এর আগেই আমরা সোনার বাংলা গড়ে তুলতে পারবো। সেই সাথে এলাকা এবং দেশ আরো উন্নত হবে।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ভূমিদাতা মরহুম আলহাজ্ব মাওলানা আব্দুল বারী (রহ.) অবদানের কথা তুলে ধরে তিনি বলেন, তিনি একজন আলোকিত ও অত্যন্ত ধার্মিক ব্যক্তি ছিলেন। এলাকাকে আলোকিত করতে তিনি অত্র এলাকার মানুষকে নিয়ে স্কুল করার পরিকল্পনা করেছিলেন। নানা বাধাবিপত্তি ডিঙিয়ে তিনি এলাকাবাসীকে নিয়ে এই স্কুল প্রতিষ্ঠা করেছেন। স্কুল আটকানোর জন্য নানা পরিকল্পনা করা হয়। আমার নাম বলে তৎকালিন স্পিকার মরহুম হুমাযুন রশীদ চৌধুরীর কাছ থেকে দস্তখত পর্যন্ত নেওয়া হয়েছিলো। সেই সময় আমি নিজে গিয়ে তা আটকিয়েছি।

আলোকিত এই প্রতিষ্ঠানকে আরো উজ্জ্বল করতে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, লেখাপড়া করলেই শুধু হবে না, মানুষ হতে হবে। অনেক শিক্ষিত লোক আছে, তাদের কাছে মা-বাবারা পর্যন্ত ইজ্জত পায় না। অনেকে শিক্ষা অর্জন করেছে ঠিকি, কিন্তু মানুষ হতে পারে নাই। মানুষ তাদের দেখলে ভয় পায়। কোটি কোটি টাকা তারা আত্মসাৎ করে।

আমরা চাই, আমাদের সন্তানেরা মানুষের মতো মানুষ হোক। এ জন্য সন্তানদের প্রতিও দৃষ্টি রাখতে হবে।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মো. শফিকুর রহমানের সভাপতিত্বে ও ম্যানেজিং কমিটির অন্যতম সদস্য মো. ওলিউর রহমানের পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কান্দিগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালিক মামুন। কোরআন তেলায়াত করেন- বিদ্যালয়ের শিক্ষক ও মোহাম্মাদিয়া-আলহাজ্ব মাওলানা আব্দুল বারী (রহ.) জামে মসজিদের খতিব মাওলানা বুরহান উদ্দিন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, যুবনেতা কামাল আহমদ, শাহীন আহমদ, সোহেল আহমদ, মাওলানা এনামুল হক এহসান।

এ সময় উপস্থিত ছিলেন- নলকট গ্রামের বিশিষ্ট মুরব্বী হাজী আব্দুন নূর মিয়া, গোলাব নূর মিয়া, হাজী আরমান আলী, মরম আলী, নীলগাঁও গ্রামের মুরব্বী মুক্তিযোদ্ধা মতছির আলী, মুক্তিযোদ্ধা আমির আলী, নূর মিয়া, ইলিয়াছুর রহমান, নৈরপুতা গ্রামের বিশিষ্ট মুরব্বী মন্তাজ আলী, ইলিয়াছ খাঁ, ছুরফান মিয়া, তৈমুছ খাঁ, সাংবাদিক এম রহমান ফারুক, বিদ্যালয়ের সহ-সভাপতি রফিকুল হক, চাঁন মিয়া, বিদ্যালয়ের শিক্ষক উম্মে কুলসুম মনোয়ারা বেগম, রুহেনা বেগম, ওলিউর রহমান, সাইফুল ইসলাম, যুবনেতা আব্দুল করিম বাচ্চু, আতাউর রহমান সাধু, আব্দুল লতিফ, নাছির উদ্দিন, বৃহত্তর বাদাঘাট সমাজকল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক শরিফ উদ্দিন মামুন, সাংগঠনিক সম্পাদক ছিদ্দিকুর রহমান, কোষাধ্যক্ষ আব্দুল মান্নান, প্রচার সম্পাদক নাজিম উদ্দিন প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৩২ বার

Share Button

Callender

October 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031