শিরোনামঃ-

» বাংলাদেশ বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দর সাথে সিলেটের মুক্তিযোদ্ধা ও সন্তানদের মতবিনিময়

প্রকাশিত: ০৬. নভেম্বর. ২০২১ | শনিবার

স্টাফ রিপোর্টারঃ

বাংলাদেশ বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ সিলেট আগমন উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তানদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৬ নভেম্বর) দুপুর ২টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সিলেট মহানগর ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো: আব্দুল খালিকের সভাপতিত্বে ও বাংলাদেশ বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সদস্য মো: মহিবুর রহমান রনির পরিচালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ বীর মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কাউন্সিল এর প্রচার সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এম এ রাজ্জাক। সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো: তুতা মিয়া, বীর মুক্তিযোদ্ধা আফতাব আলী, প্রধান আলোচক বাংলাদেশ বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক মিজানুর রহমান, বাংলাদেশ বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক ইয়াছিন আকুন্দ, সদস্য সচিব এফ.এম তাসলিম রেজা, বক্তব্য রাখেন মো: সেলিম আহমেদ খান, বাংলাদেশ বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক মকসুদুল আলম বাবুল, যুগ্ম আহ্বায়ক হামিদা ইসলাম, সদস্য হারুনুর রশিদ, মশিউর রহমান, মো: শহিদ মিয়া সহ কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ।

বাংলাদেশ বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের ৬ দফা দাবী তুলে ধরা হলো:-
মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের সম্পত্তি কোন প্রকারে বিক্রি করা যাবে না। মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের সম্পত্তি দখলমুক্ত করে লাভজনক প্রতিষ্ঠানে রুপান্তরিত করে বীর পরিবারের কল্যাণে ব্যয় করতে হবে। সকল সরকারি চাকুরীতে মুক্তিযোদ্ধা কোটা পূর্নবহাল ও বাস্তবায়ন করতে হবে পাশাপাশি যুদ্ধ অপরাধীর সন্তানরা যাতে কোন সরকারি চাকুরীদে যোগদান করতে না পারে সেই আইন পাশ করে তার বাস্তবায়ান করতে হবে। জাতির শ্রেষ্ট সন্তান বীর মুক্তিযোদ্ধাদের সাংবিধানিক স্বীকৃতি ও বীর পরিবারের সুরক্ষা আইন পাশ ও বাস্তবায়ন করতে হবে পাশাপাশি স্বাধীনতা বিরোধী ও অশুভ শক্তিকে চিরতরে নির্মূল করতে হবে। মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচনে শহীদ ও মৃত মুক্তিযোদ্ধা পরিবারের প্রতিনিধিকে ভোটের তালিকার অর্ন্তভূক্ত করতে হবে।

বাংলাদেশের পতাকা যতদিন থাকবে মুক্তিযোদ্ধা ভাতা ততদিন চালু রাখতে হবে। বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের চিকিৎসা সেবা নিশ্চিতকল্পে মিরপুরে মুক্তিযোদ্ধা হাসপাতাল পুনরায় চালু করতে হবে পাশাপাশি যানবাহনে সকলবীর মুক্তিযোদ্ধাদের ১০০% এবং তাদের পরিবারের সদস্যদের ৫০% ভাড়া মওকুফ করতে হবে।

এই সংবাদটি পড়া হয়েছে ১৮৯ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30