শিরোনামঃ-

» স্কলার্সহোমে জাতির জনকের জন্মবার্ষিকী ও শিশু দিবস উদযাপন

প্রকাশিত: ১৭. মার্চ. ২০২২ | বৃহস্পতিবার

মহামানব বঙ্গবন্ধুর নেতৃত্ব ইতিহাসের শ্রেষ্ঠ অধ্যায় : মো. খায়রুল আলম

স্টাফ রিপোর্টারঃ

হাফিজ মজুমদার ট্রাস্টের যুগ্ম সচিব মো. খায়রুল আলম বলেছেন, বাঙালি জাতির মহানন্দের দিন ১৭ মার্চ। এই দিনে তাঁর জন্ম হয়েছিল বলেই আমরা পেয়েছি স্বাধীন ভূখন্ড। মহামানব বঙ্গবন্ধুর নেতৃত্ব ইতিহাসের শ্রেষ্ঠ অধ্যায়। বঙ্গবন্ধুর মধ্যে অদ্ভুদ সম্মোহনী শক্তি ছিল। যে কেউ তাঁর সাথে দেখা করার পর তাঁর জন্য জীবনদানে উৎসর্গিত হতে পিছপা হতো না। বিস্ময়কর নেতৃত্বগুণ এবং সংগঠিত করার ক্ষমতাশালী মহান এই নেতা আমাদের গর্ব।

স্কলার্সহোম শাহী ঈদগাহ ক্যাম্পাস আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আজ বৃহস্পতিবার (১৭ মার্চ) সকালে ক্যাম্পাস অডিটোরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অধ্যক্ষ লে. কর্ণেল মুনীর আহমেদ কাদেরী (অব.) এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপাধ্যক্ষ আশরাফ হোসেন চৌধুরী।

অরুণিমা রায় ও রাকিবুল ইসলামের সঞ্চালনায় ‘অসাম্প্রদায়িক ও মানবতাবাদী বঙ্গবন্ধু’ শীর্ষক বক্তব্য রাখেন বাংলা বিভাগের প্রভাষক সালমা খাতুন, ‘রাজনৈতিক দূরদর্শিতায় বঙ্গবন্ধু’ শীর্ষক বক্তব্য রাখেন জীববিজ্ঞান বিভাগের প্রভাষক রথীন্দ্রকুমার রায় এবং বঙ্গবন্ধুর শৈশব কৈশোর শিরোনামে বক্তব্য রাখেন শিক্ষার্থী মাহাদিয়া জয়নাল খান।

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষ্যে দিনব্যাপী নানা কর্মসূচির উদ্বোধন হয় সকাল ৯টায় বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পনের মাধ্যমে। জাতীয় পতাকা উত্তোলন ও সমবেত কন্ঠে জাতীয় সংগীতের মাধ্যমে দিনটিকে স্মরণ করা হয়। ‘বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ’ বিষয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন করা হয় সকাল ৯:১৫ মিনিটে।

সাংস্কৃতিক অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুর জীবনীর উপর একটি প্রবাহচিত্র প্রদর্শিত হয়। অনুষ্ঠানে গান পরিবেশন করেন শিক্ষার্থী লেইনা ও নূপুর। আবৃত্তি করেন ফারজানা আলম ও আফিয়াত রামিসা চৌধুরী। ‘শোন একটি মুজিবুরের থেকে লক্ষ মুজিবুরের’ গানটিতে নৃত্য পরিবেশন করে আরিয়া ও নূপুর।

এই সংবাদটি পড়া হয়েছে ৩০০ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30