শিরোনামঃ-

» সিলেট সরকারি কলেজে স্নাতক ১ম বর্ষে শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত

প্রকাশিত: ২০. জুলাই. ২০২২ | বুধবার

স্টাফ রিপোর্টারঃ

সিলেট সরকারি কলেজে ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম বুধবার (২০ জুলাই) সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হয়েছে।

সকল শিক্ষকের উপস্থিতিতে অত্যন্ত আনন্দঘন পরিবেশে কলেজের পক্ষ হতে সাধারণ শিক্ষার্থীরা নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয় এবং তাদের প্রত্যেকের হাতে শুভেচ্ছা উপহার তুলে দেয়।

অনার্স ১ম বর্ষ ভর্তি কমিটির আহবায়ক হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ মাহবুবুর রহমানের সভাপতিত্বে ও বাংলা বিভাগের সহকারী অধ্যাপক শাহনারা পারভীন এর সঞ্চালনায় ওরিয়েন্টেশন প্রোগামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আবুল আনাম মোঃ রিয়াজ। তিনি নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, উচ্চ শিক্ষার এই স্থরে জ্ঞান অর্জনে শিক্ষার্থীদের ভূমিকা মূখ্য। শিক্ষকগণ সাধারণত জীবনগঠন, দিক নির্দেশনা প্রদান এবং জ্ঞান অর্জনে সহায়ক হিসেবে ভূমিকা পালন করেন। তিনি আরো বলেন, শিক্ষার মাধ্যমে একজন পরিপূর্ণ মানুষ হয়ে সমাজ, দেশ ও জাতির কল্যাণে আত্মনিযোগ করতে হবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শিক্ষক পরিষদের সম্পাদক ও দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক বিলকিস ইয়াছমীন। তিনি নবীন শিক্ষার্থীদের বিভিন্ন উপদেশমূলক বক্তব্যের পাশাপাশি বিষয়ভিত্তিক জ্ঞান অর্জন ও ভবিষ্যতের চ্যালেঞ্জ মোকাবেলায় নিজেদের প্রস্তুত করার জন্যে গুরুত্ব আরোপ করেন।

ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরও বক্তব্য রাখেন ভূগােল বিভাগের সহযোগী অধ্যাপক আশিফা আক্তার মিতু, অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক মােহাম্মদ আমিরুল ইসলাম, ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক মোঃ নাজমুল হাসান খন্দকার, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক হালিমা আক্তার, পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক কৃপেশ রঞ্জন দাস, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক মোঃ ফরিদ মিয়া।

এছাড়া শিক্ষার্থীদের পক্ষ হতে অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন ছাত্রনেতা রুহেল আহমদ, ইমতিয়াজ, তুহিন। নবীন শিক্ষার্থীদের পক্ষ হতে বক্তব্য রাখে বদরুল ইসলাম, রহিমা খাতুন।

এই সংবাদটি পড়া হয়েছে ১৮৭ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30