শিরোনামঃ-

» দানবীর রাগীব আলীকে সিলটি পাঞ্চায়িতের মানপত্র ও সম্মাননা স্মারক প্রদান

প্রকাশিত: ১১. আগস্ট. ২০২৩ | শুক্রবার

ডেস্ক নিউজঃ

সিলটি নাগরীলিপি বিশ্বের দরবারে পরিচয় করার লক্ষ্যে নাগরী ভাষা ইনস্টিউট প্রতিষ্ঠার জন্য সিলেট বিভাগের ন্যায্য দাবি দাওয়া আদায়ের লক্ষে গঠিত রাজনৈতিক সংগঠন সিলটি পাঞ্চায়িতের উদ্যোগে দৈনিক সিলেটের ডাকের সম্পাদক মন্ডলীর সভাপতি দানবীর ডক্টর সৈয়দ রাগীব আলী-কে সিলটি পাঞ্চায়িতের পক্ষ থেকে মানপত্র ও অভিনন্দন স্মারক প্রদান করা হয়েছে।

শুক্রবার (১১ আগস্ট) বিকেলে সিলেটের লাক্কাতুরা রাগীব আলীর নিজ বাংলোয় এ অনুষ্ঠান সম্পন্ন হয়।

এসময় ড. সৈয়দ রাগীব আলী বলেন, বাংলাদেশের মধ্যে সিলেট একমাত্র বিভাগ যার আলাদা ভাষা ও পৃথক অক্ষর রয়েছে । যা অন্যান্য বিভাগে নেই। যে ভাষার নাম “সিলটি নাগরি ভাষা” যা সিলেট বিভাগের মুখের ভাষা। আন্তর্জাতিকভাবে যা স্বীকৃত। এই নাগরি ভাষার অক্ষরজ্ঞান আজ অবহেলিত। এই নাগরি অক্ষর চর্চা হয় না বললেই চলে। এই ভাষা তথা অক্ষর চর্চার জন্য সিলেট বিভাগের প্রতিটি প্রতিটি প্রাইমারি স্কুলে নাগরি ভাষার অক্ষর শিক্ষা দেওয়ার জোর দাবী জানান। পাশাপাশি তিনি বলেন, আজকের এই ছুটির দিনে বৃষ্টি ভেজা বিকেলে সিলটি পাঞ্চায়িতের সদস্য আমাকে দেখতে আসায় আমি খুবই খুশি হয়েছি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিলটি পাঞ্চায়িতের উপদেষ্টা, দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এবং গ্যাস বিদ্যুৎ গ্রাহক কল্যাণ পরিষদের কেন্দ্রীয় আহবায়ক কমিটির সদস্য সচিব জননেতা মকসুদ হোসেন, সিলটি পাঞ্চায়িতের সাধারন সম্পাদক এডভোকেট তাজ রীহান জামান, দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব ইকবাল হোসেন চৌধুরী, সিলটি পাঞ্চায়িতের সহ-সাধারণ সম্পাদক ও সিলটি ভাষা সংগঠক খন্দকার সফিউল ইসলাম, বিশিষ্ট লেখক ও গবেষক এ কে আজাদ খান, সিলটি পাঞ্চায়িতের কেন্দ্রীয় প্রচার সম্পাদক কবি কামাল আহমদ, সিলটি পাঞ্চায়িতের সহ-সাংগঠনিক সম্পাদক লেখক রুহুল আমিন সুমন।

এই সংবাদটি পড়া হয়েছে ১৪২ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30