শিরোনামঃ-

» জাতীয় শোক দিবস উপলক্ষে সিলেট মহানগর ছাত্রলীগের শোক র‌্যালি

প্রকাশিত: ১৪. আগস্ট. ২০২৩ | সোমবার

ডেস্ক নিউজঃ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সিলেট মহানগর ছাত্রলীগের উদ্যোগে এক বিশাল শোক র‌্যালী বের করা হয়।

সোমবার বিকাল ৩টায় সিলেট নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার থেকে এই বিশাল শোক র‌্যালী শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কোর্ট পয়েন্টে গিয়ে শেষ হয়।

শোক র‌্যালী পূর্বে কেন্দ্রীয় শহীদ মিনারে সংক্ষিপ্ত সভায় নেতৃবৃন্দ বলেন, ১৯৭৫ সালের ১৫ই আগস্টে জাতি হারিয়ে ছিলো স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। এ দিনে বাঙালি জাতির ইতিহাসে কলঙ্ক লেপন করেছিল সেনাবাহিনীর কিছু বিপথগামী কর্মকর্তা আর ক্ষমতালিপ্সু কতিপয় রাজনীতিক। বঙ্গবন্ধু পরিবারের নারী-শিশুরাও সেদিন রেহাই পায়নি ঘৃণ্য কাপুরুষ এ ঘাতক চক্রের হাত থেকে। সেদিন বঙ্গবন্ধুর সঙ্গে আরও প্রাণ হারান তাঁর সহধর্মিণী, তিন ছেলেসহ পরিবারের ১৮ জন সদস্য। যারা বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের হত্যা করেছে তাদের বিচার এই বাংলার মাঠিতেই হচ্ছে। যারা এখনো পলাতক রয়েছে তাদেরও বিচার এই বাংলার মাঠিতেই হবে।

সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি কিশওয়ার জাহান সৌরভের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাঈম আহমেদ এর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের নব-নির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, সিলেট মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিধান কুমার সাহা, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রনজিত সরকার, মহানগর আওয়ামীলীগের সদস্য জুমাদিন আহমদ, এমরুল হাসান, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফসার আজিজ, সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম, সাধারণ সম্পাদক রাহেল সিরাজ।

সিলেটের ইতিহাসের স্মরণকালের সর্ববৃহৎ শোক র‌্যালীতে দুপুরের পর থেকেই শোক র‌্যালী শুরুর স্থান সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সিলেট মহানগর ছাত্রলীগের আওতাধীন সকল ইউনিট থেকে একের পর এক মিছিল আসতে শুরু করে,। সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে কয়েক হাজার নেতাকর্মী শোক র‌্যালীতে অংশগ্রহণ করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৯৩ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30