শিরোনামঃ-

» সিলেট জামায়াতের নিন্দা ও প্রতিবাদ

প্রকাশিত: ১৬. আগস্ট. ২০২৩ | বুধবার

গায়েবানা জানাজায় পুুলিশের বাধাঁ সিলেটের ইতিহাসে কলংকজনক অধ্যায়ের সূচনা করেছে

ডেস্ক নিউজঃ

সিলেটে বিশ্বননিন্দত মুফাসসিরে কুরআন আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী (র.) এর গায়েবানা জানাজায় পুলিশী বাঁধা, জামায়াত ও ছাত্রশিবির নেতাকর্মীদের বাসা-বাড়ী, ব্যবসা-প্রতিষ্ঠান ও হোস্টেল-মেসে রাতভর অভিযানের নামে পুলিশী হয়রানীর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট মহানগর, জেলা উত্তর ও জেলা দক্ষিণ জামায়াতের নেতৃবৃন্দ।

জানাজার মতো একটি দোয়ার কর্মসূচীতে পুলিশ প্রশাসনের বাঁধা এবং জানাজাকে কেন্দ্র করে বাসা-বাড়ী-মেসে পুলিশী তল্লাশীর নামে গ্রেফতার সিলেটের ধর্মপ্রাণ তৌহিদী জনতার হৃদয়ে আঘাত করেছে। স্থানীয় পুলিশ প্রশাসনকে এই ধরনের কর্মকান্ড থেকে বিরত থাকার জন্য জোর দাবী জানাচ্ছি।

বুধবার রাতে এক যৌথ বিবৃতিতে জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরী আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম, জেলা দক্ষিণের আমীর অধ্যক্ষ আব্দুল হান্নান, জেলা উত্তরের আমীর হাফিজ আনোয়ার হোসাইন খান, মহানগর নায়েবে আমীর মাওলানা সোহেল আহমদ, জেলা দক্ষিণের নায়েবে আমীর ও দক্ষিণ সুরমা উপজেলার সাবেক চেয়ারম্যান মাওলানা লোকমান আহমদ, জেলা উত্তরের নায়েবে আমীর উপাধ্যক্ষ সৈয়দ ফয়জুল্লাহ বাহার, মহানগর সেক্রেটারী মোহাম্মদ শাহজাহান আলী, জেলা উত্তরের সেক্রেটারী ও জৈন্তাপুর উপজেলার সাবেক চেয়ারম্যান জয়নাল আবেদীন, জেলা দক্ষিণের সেক্রেটারী নজরুল ইসলাম বলেন, আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী (র.) ছিলেন বিশ্বনন্দিত মুফাসসিরে কুরআন।

তাঁকে বিচারের নামে অবিচার চালিয়ে একযুগেরও বেশী সময় অন্ধকার কারাপ্রকোষ্টে বন্দী রেখে জুলুম নিপীড়নের মধ্য দিয়ে মৃত্যুর মুখে ঠেলে দেয়া হয়েছে। আল্লামা সাঈদীর মৃত্যুতে শুধু বাংলাদেশ নয়, গোটা মুসলিম উম্মাহ শোকাবিভুত।

অথচ সরকার মৃত্যুর পর তাঁর জানাজায় জনগণকে শান্তিপূর্ণভাবে অংশগ্রহণের সুযোগ থেকে বঞ্চিত করেছে। সিলেট সরকারী আলিয়া মাদ্রাসা ময়দানে আল্লামা সাঈদী দীর্ঘ কয়েক যুগ পবিত্র কুরআনের তাফসীর করেছেন। সেই আলিয়া ময়দানে আল্লামা সাঈদীর গায়েবানা জানাজায় পুলিশ বাঁধা দিয়ে সিলেটের ইতিহাসে একটি কলঙ্কজনক অধ্যায়ের রচনা করেছে। শুধু তাই নয়, গায়েবানা জানাজাকে কেন্দ্র করে রাতভর নগরীর বাসা-বাড়ী, ব্যবসা-প্রতিষ্ঠান, হোস্টেল ও মেসে পুলিশী অভিযানের নামে হয়রানী চালানো হয়েছে।

অভিযানে ২ জন নিরীহ ছাত্রকে অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে। আমরা জনগণের ট্যাক্সের টাকায় পরিচালিত, জনগণের জানমালের নিরাপত্তায় নিয়োজিত পুলিশ প্রশাসনের এই ধরনের অগণতান্ত্রিক ও অমানবিক কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সিলেটের স্থানীয় প্রশাসনকে সরকারের লাঠিয়াল বাহিনীর ভুমিকা থেকে সরে এসে ইসলামপ্রিয় তৌহিদী জনতা ও দেশপ্রেমিক জনতার শান্তিপূর্ণ কর্মসূচী বাস্তবায়নে সহযোগিতার আহ্বান জানাচ্ছি।

এই সংবাদটি পড়া হয়েছে ৮৮ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30