শিরোনামঃ-

» জাতীয় শোক দিবসে সম্মিলিত নাট্য পরিষদের অনুষ্ঠানে বক্তারা; বঙ্গবন্ধু বাংলার ধ্রুবতারা

প্রকাশিত: ১৬. আগস্ট. ২০২৩ | বুধবার

ডেস্ক নিউজঃ

সিলেটের সাংস্কৃতিক আন্দোলনের অন্যতম চালিকাশক্তি সম্মিলিত নাট্য পরিষদ সিলেট আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে বুধবার (১৬ আগস্ট) সন্ধ্যা ৭টায় শারদাহল নাট্য পরিষদের মহড়া কক্ষে বাংলার ধ্রুবতারা অনুষ্ঠানে বক্তারা বলেন, বঙ্গবন্ধু কে নির্মমভাবে হত্যা করে খুনিরা কোটি কোটি বাঙ্গালির হৃদয় থেকে তাঁর আদর্শ, মুক্তিযুদ্ধের চেতনা, দেশপ্রেমকে মুছে ফেলার যে চক্রান্ত করেছিলো তা দেশপ্রেমিক বাঙ্গালিরা কখনোই হতে দেয়নি।

বাঙালির রক্তে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের স্রোতধারা প্রবাহমান।

সাংস্কৃতিক জাগরণের মধ্য দিয়ে সকল অপশক্তি কে মোকাবিলা করে মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মানে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যাক্ত করেন, বক্তারা। তাঁরা বলেন, বঙ্গবন্ধু বাংলার ধ্রুবতারা।

সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এর সভাপতি রজত কান্তি গুপ্ত এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদের পরিচালনায় সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব ভবতোষ রায় বর্মন রানা।

বক্তব্য রাখেন, সম্মিলিত নাট্য পরিষদের প্রধান পরিচালক অরিন্দম দত্ত চন্দন, সাবেক সভাপতি নিরঞ্জন দে যাদু, সাবেক সাধারণ সম্পাদক শামসুল বাসিত শেরো, সাবেক সহ-সভাপতি খোয়াজ রহিম সবুজ প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতেই বঙ্গবন্ধুকে নিবেদিত গান পরিবেশন করেন, সম্মিলিত নাট্য সহসভাপতি জয়শ্রী দেব জয়া।উপস্থিত ছিলেন নাট্য পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক এখলাছ আহমেদ তন্ময়, নির্বাহী সদস্য তন্ময় নাথ তনু।

বঙ্গবন্ধুকে নিবেদিত প্রফেসর শামীমা চৌধুরীর গ্রন্থনায় গীতিআলেখ্য পরিবেশন করে থিয়েটার মুরারীচাঁদ, সমবেত কবিতা পরিবেশন করে চারুবাক সিলেট। কথা ও সাহিত্যিক সেলিনা হোসেন এর আগস্টের একরাত অবলম্বনে হুমায়ুন কবির জুয়েল এর নির্মানে কালভোর নাটক মঞ্চায়ন করে সুবর্ণযাত্রা।

রাত ৯টায় বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে অনুষ্ঠান শেষ হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৯০ বার

Share Button

Callender

October 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031