শিরোনামঃ-

» কলেজ ছাত্রীকে পালাক্রমে ধর্ষণ করে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড ও দুইজনের যাবজ্জীবন কারাদন্ডের রায়

প্রকাশিত: ২৮. আগস্ট. ২০২৩ | সোমবার

মূল আসামী রুহুল আমিন চৌধুরী সহ তিনজন পলাতক

স্টাফ রিপোর্টারঃ

সিলেট শাহপরান থানার নওয়াগাঁও সাদীপুর-২ এলাকায় কলেজ ছাত্রীকে ধর্ষণ করে হত্যা মামলার প্রধান আসামী সিলেট শহরের কালীঘাটের ব্যবসায়ী এবং মহানগর বিএনপি নেতা রুহুল আমীন চৌধুরী নামে এক যুবকের মৃত্যুদন্ডের রায় দিয়েছেন মহামাণ্য আদালত।

তাঁর পিতার নাম মাওলানা এ এফ এম কামাল চৌধুরী, ঠিকানা- চৌধুরী ভিলা, সুরমা-৭, ব্লক-এ, ফুরকান উল্লাহ রোড, নওয়াগাঁও, সাদীপুর-২, থানা: শাহপরান, জেলা: সিলেট।

এছাড়াও অপর দুই সহযোগী আসামী মো. আলা উদ্দিন, পিতা- মৃত ছামস উদ্দিন, ঠিকানা- কুচাই, থানা- মোগলাবাজার, জেলা-সিলেট এবং আবুল কালাম, পিতা- মো. মতিন উদ্দিন, ঠিকানা- বাহুবল, থানা: শাহপরান, জেলা-সিলেট।

উক্ত এই দুইজন যুবক-কে যাবজ্জীবন কারাদন্ড ও ১০,০০০/- (দশ হাজার) টাকা হারে অর্থদন্ড অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ডের রায় দিয়েছেন আদালত।

গতকাল রবিবার (২৭ আগস্ট, ২০২৩) দুপুরে সিলেটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এর বিচারক (সিনিয়র জেলা জজ) মো. মুহিতুল হক এনাম চৌধুরী আসামীদের অনুপস্থিতিতে এ রায় দেন। নারী-শিশু মামলা নং-১৯৫/২০২২ইং।

জি.আর মামলা নং-১৩৭/২০২১ সুত্রে জানা যায়, মামলার বাদী বাদী মো. লিয়াকত মিয়া’র বড় মেয়ে আয়েশা সিলেট সরকারী মহিলা কলেজের উচ্চ মাধ্যমিকের ছাত্রী।

এলাকার কিছু বখাটে ছেলেরা তাঁর মেয়েকে সবসময় উত্যক্ত করতো। ২০২১ সালের ৫ সেপ্টেম্বর বিকালের দিকে প্রতিদিনের মতো সে কোচিং সেন্টারে যায়। কিন্তু সারাদিন অপেক্ষা করার পরও যখন সে বাসায় আসেনি তখন বাদী লিয়াকত মিয়া শাহপরান থানায় গিয়ে এবিষয়টি অবগত করেন।

পরেরদিন সোমবার (৬ সেপ্টেম্বর ২০২১) সকাল আনুমানিক ১০টার সময় শাহপরান থানা কর্তৃপক্ষ বাদী লিয়াকত মিয়াকে জানান যে, ঘটনাস্থলের পাশের জলাশয়ে একটি কিশোরী মেয়ের লাশ পাওয়া গেছে।

তিনি তৎক্ষণাৎ ঘটনাস্থলে গিয়ে তাঁর মেয়ের লাশ চিহিৃত করেন। পরবর্তীতে থানা কর্তৃপক্ষ স্থানীয়দের সহায়তায় লাশ ময়না তদন্তের জন্য সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

উক্ত ঘটনার সাক্ষী সুমন ও মামুনকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করলে জানা যায় যে, আসামী রুহুল আমীন চৌধুরী তাঁর অপর দুই দুস্কৃতিকারীর সহযোগীতায় কোচিং সেন্টার থেকে বাড়ী ফেরার পথে আয়েশাকে জোরপূর্বক অপহরণ করে এবং তাঁকে পালাক্রমে ধর্ষণপূর্বক হত্যা করে। এখন পর্যন্ত মূল আসামী সহ তিন আসামী পলাতক রয়েছেন।

এই সংবাদটি পড়া হয়েছে ১০৭ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30