শিরোনামঃ-

» ছড়াকার আব্দুস সাদেক লিপনের সাহিত্যকর্ম পর্যালোচনা সভা

প্রকাশিত: ২৬. সেপ্টেম্বর. ২০২৩ | মঙ্গলবার

ছড়ায় লিপনের দক্ষতা সুধীমহলের দৃষ্টি আকর্ষণে সক্ষম হয়েছে

ডেস্ক নিউজঃ
‘আমাদের সাহিত্যের শক্তিশালী মাধ্যম ছড়ায় আবদুস সাদেক লিপনের দক্ষতা সুধীমহলের দৃষ্টি আকর্ষণে সক্ষম হয়েছে। বিশেষ করে তার ছড়ায় সমাজের অসংলগ্নতা, অনাচারের বিরুদ্ধে দ্রোহ ঘোষণা এসেছে, একই সাথে এসেছে মানব-মানবীর চিরন্তন ভালোবাসা। তাঁর সর্বশেষ প্রকাশিত গ্রন্থ ‘জানু বিবির মসজিদ’ আমাদের শহরের ইতিহাস সংরক্ষণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।’

সাইক্লোন কেন্দ্রীয় সংসদের ২৫৮তম সাহিত্য আসরে বিশিষ্ট লেখক-সংগঠক ছড়াকার আব্দুস সাদেক লিপনের সাহিত্যকর্ম পর্যালোচনাসভায় বক্তারা এ কথা বলেন।

সাইক্লোনের সাবেক সভাপতি সাংবাদিক গল্পকার সেলিম আউয়ালের সভাপতিত্বে ২৫ সেপ্টেম্বর, ২০২৩ সোমবার সিলেট এক্সপ্রেস মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক সৈয়দ মবনু, সাবেক সাধারণ সম্পাদক দেওয়ান মাহমুদ রাজা চৌধুরী, সাইক্লোনের সাবেক সভাপতি ও সিলেট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সায়ফুল আলম রুহেল, সাবেক সভাপতি ভ্রমণকাহিনি লেখক মোয়াজ আফসার, সাবেক সভাপতি ও বাংলাদেশ ব্যাংকের ডিজিএম জাবেদ আহমদ।

সাইক্লোনের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি আবদুল বাতিন ফয়সলের স্বাগত বক্তব্যে শুরু হওয়া অনুষ্ঠানে মুল প্রবন্ধ পাঠ করেন, কবি সুফিয়া জমির ডেইজী এবং অনুভূতি ব্যক্ত করেন এডভোকেট আব্দুস সাদেক লিপন। সাইক্লোনের সাহিত্য সম্পাদক তাসলিমা খানম বীথির উপস্থাপনায় আলোচনায় অংশ নেন স্বাস্থ্য অধিদপ্তরের অবসরপ্রাপ্ত পরিচালক কবি ডা. মোহাম্মদ মাশুকুর রহমান, বাংলাদেশ ব্যাংকের ডাইরেক্টর কবি আমিনুল ইসলাম, ছড়াকার জয়নাল আবেদীন জুয়েল, বাংলাদেশ ব্যাংকের অবসরপ্রাপ্ত ডিজিএম ও সাইক্লোনের সহসভাপতি পরেশ চন্দ্র দেবনাথ, কবি ইছমত হানিফা চৌধুরী, এডভোকেট এন. এ. আশালতা, কবি দেওয়ান গাজী আবদুল কুদ্দুস শমসাদ, ছড়াকার জুবের আহমদ সার্জন, প্রকৌশলী কবি ইফতেখার শামীম, ছড়াকার মাজহারুল ইসলাম মেনন, কবি কুবাদ বখত চৌধুরী রুবেল, তরুণ কবি কাশফা রাজ্জাক চৌধুরী এবং সঙ্গীত পরিবেশন করেন শিল্পী বিমান বিহারী বিশ্বাস। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কবি কামাল আহমদ।

সভাপতির বক্তব্যে সেলিম আউয়াল বলেন, ছড়াকার আব্দুস সাদেক লিপন লেখালেখির পাশাপাশি একজন সফল সাহিত্য-সংগঠক হিসেবে দায়িত্ব পালন করছেন। আমাদের বিশ্বাস তার শ্রম নিষ্ঠা তাকে আরো সাফল্য দান করবে।

অনুভূতি প্রকাশ করে এডভোকেট আব্দুস সাদেক লিপন বলেন, আমি বিশ্বাস করি লেখালেখি একটি সাধনার বিষয়। গভীর অধ্যয়ন ও নিরন্তর চর্চা লেখালেখির সাফল্যের চাবিকাঠি। সেই সাফল্য অর্জনে আমি সবার দোয়া কামনা করছি।

এই সংবাদটি পড়া হয়েছে ৮১ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30