শিরোনামঃ-

» ফিলিস্তিনে মার্কিন মদদপুষ্ট ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে সিলেটে ছাত্র ইউনিয়নের সমাবেশ

প্রকাশিত: ১৪. অক্টোবর. ২০২৩ | শনিবার

ডেস্ক নিউজঃ

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি হানাদার বাহিনীর বর্বরোচিত বোমা হামলা, এয়ার স্ট্রাইকের কারণে ইতোমধ্যে শহীদ হয়েছেন ফিলিস্তিনের অনেক নাগরিক। ইসরায়েলি বোমার থেকে রক্ষা পায়নি হাসপাতাল ও বাচ্চাদের স্কুলঘরও।

দখলদার ইসরায়েলি জায়নবাদী সরকার গাজায় বিদুৎ, খাবার পানি সরবরাহ পর্যন্ত বন্ধ করে রেখেছে। লাখ লাখ গৃহহীন মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে প্রতিমুহুর্তে।

সাম্রাজ্যবাদী যুক্তরাষ্ট্রের মদদপুষ্ট ইসরায়েলি আগ্রাসনের প্রতি ধিক্কার জানিয়ে, ফিলিস্তিনের নির্যাতিত, নিপীড়িত মানুষের লড়াই-সংগ্রামের সাথে সংহতি প্রকাশ করে এক সংহতি সমাবেশের আয়োজন করে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদ।

শনিবার (১৪ অক্টোবর) সিলেট জেলা সংসদের সাংগঠনিক সম্পাদক শাহীনুর রহমানের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, সিলেট জেলা সংসদের শিক্ষা ও গবেষণা সম্পাদক প্রান্তিক দীপম, সহকারী সাধারণ সম্পাদক মাহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক মাশরুখ জলিল। সমাশের সভাপতিত্ব করেন, সিলেট জেলা সংসদের সভাপতি মনীষা ওয়াহিদ।

সমাবেশে সভাপতির বক্তব্যে ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদের সভাপতি মনীষা ওয়াহিদ বলেন, হাসপাতাল-শিশুদের বিদ্যালয় কিংবা বাসাবাড়িতে বোমা হামলা করে ইসরায়েলি বাহিনী যে অপরাধ করছে তা মানবতাবিরোধী অপরাধ।

হামাসকে প্রতিহত করার নামে সাধারণ ফিলিস্তিনিদের উপর আক্রমণ এটাই প্রমাণ করে যে ফিলিস্তিনে গণহত্যার মাধ্যমে প্রতিটি ফিলিস্তিনিকে শেষ করে দেওয়াই ইসরায়েলের আসল মনোভাব।

বাংলাদেশের যে সমস্ত দল লবিং করে যুক্তরাষ্ট্রের সমর্থন আদায় করে ক্ষমতায় যেতে চাচ্ছে বা টিকে থাকতে চাচ্ছে, সেইসকল গোষ্ঠীর বিরুদ্ধেও সচেতন থাকতে হবে।

সমাবেশে ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সাধারণ সম্পাদক মাশরুখ জলিল বলেন ” সাম্রাজ্যবাদী যুক্তরাষ্ট্রের মদদে ক্রমাগত যে সন্ত্রাস ও দখলদারিত্বের বিকাশ ঘটিয়ে ফিলিস্তিনিদের ভূমিহীন করার যে ইতিহাস, সেই ইতিহাসের প্রতিদান অবশ্যই সাম্রাজ্যবাদীদেরকে দিতে হবে। সাম্রাজ্যবাদ ও জায়নবাদের মতো ঘৃণিত মতবাদের বিরুদ্ধে লড়াই গড়ে তোলা ছাড়া মুক্তি প্রত্যাশা অসম্ভব।

এই সংবাদটি পড়া হয়েছে ১৫২ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30