শিরোনামঃ-

» শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সিলেট নগরবাসীকে আনোয়ারুজ্জামান চৌধুরীর শুভেচ্ছা

প্রকাশিত: ২০. অক্টোবর. ২০২৩ | শুক্রবার

ডেস্ক নিউজঃ

সনাতন ধর্মের সর্ববৃহৎ ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গা পূজা উপলক্ষে সিলেট নগরবাসীকে শারদীয় শুভেচ্ছা জানিয়েছেন সিলেট সিটি করপোরেশেনের নব নির্বাচিত মেয়র মোঃ আনোয়ারুজ্জামান চৌধুরী।

শুক্রবার (২০ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, আবহমান কাল থেকে উৎসব আর ঐতিহ্যকে নিয়ে আঁকড়ে আছে বাঙ্গালী জাতি। এর ব্যতিক্রম নয় দুর্গাপূজাও। পূজা উপলক্ষে এক মিলন মেলার অবতারণা ঘটে। দুর্গাপূজার মিলন মেলায় অংশগ্রহণ করে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সব মানুষ। এ জন্যই বলা হয়, ‘ধর্ম যার যার, উৎসব সবার।’

আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন,জাতীয় সংসদ নির্বাচন সমাগত। নির্বাচনকে সামনে রেখে একটি চক্র দেশে জটিল পরিস্থিতি বিরাজ করার অপচেষ্টা চালাচ্ছে।সেই দিকে আমাদের সকলের সজাগ দৃষ্টি রাখতে হবে।

তিনি বলেন, বাংলাদেশের হাজার বছরের ইতিহাসের সাথে সকল ধর্মালম্বী মানুষের শান্তি ও সহাবস্থানের ইতিহাসকে ধারাবাহিকতায় এই বছরের পূজা উৎযাপন ও অতীতের ঐতিহ্যকে আরো সমৃদ্ধ করবে। তিনি বলেন, শারদীয় দূর্গা-উৎসব হিন্দু সম্প্রদায়সহ সকল মানুষের জীবনে শান্তির বার্তা বহে আনবে এই প্রত্যাশা করি।

তিনি বলেন, যেকোনো ধর্মের শিক্ষনীয় দিকটিকে সমাজ এবং ব্যক্তি জীবনে কাজে লাগাতে হবে। যেমন সমাজ ও ব্যক্তির ক্ষুদ্রতর পর্যায়েও আমরা ভোগের জন্য লালায়িত হই, অন্তরের ভেতরে জেগে ওঠে অশুভ অসুরগুলো। তখন অন্তরের শুভ শক্তি যদি তার কাছে পরাজিত হয়, তাহলে আমরা অন্যায়ে লিপ্ত হই, অসংগত ও অনৈতিক আচরণ করি।

পক্ষান্তরে আমরা যদি সমাজের বা অন্তরের অশুভকে দমন করি ন্যায় ও সত্যের শক্তিতে, তাহলে অন্যায় থেকে, পাপ থেকে মুক্ত থাকি। শুভ্র-সুন্দর উজ্জ্বলতায় সমাজ ও ব্যক্তি ভাস্বর হয়ে ওঠে।

তিনি বলেন, সাম্প্রদায়িকতা আমাদের বিভক্ত করে দেয়, সংকীর্ণতা আমাদের বিচ্ছিন্ন করে। এগুলোকে রুখতে হবে। কারণ এগুলোই এ যুগের অসুর। অশান্তি ও বৈষম্যের অসুরকে-অশুভ শক্তিকে নির্মূল করতে হবে। তবেই প্রতিষ্ঠিত হবে শান্তি ও কল্যাণ।

তিনি শারদীয় দুর্গাপূজা নির্বিঘ্নে ও শান্তিপূর্ন ভাবে সম্পন্নের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও দেশবাসীর সহযোগীতা কামনা করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৭৭ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30