শিরোনামঃ-

» আবু হেনা চৌধুরীর ১৭তম মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ

প্রকাশিত: ২৪. অক্টোবর. ২০২৩ | মঙ্গলবার

ডেস্ক নিউজঃ

২৪ অক্টোবর’২৩ জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট (এনডিএফ) সিলেট জেলা শাখার প্রতিষ্ঠাতা সভাপতি, বাংলাদেশ শিক্ষক সমিতি সিলেট জেলার সাবেক সাধারণ সম্পাদক সর্বজন শ্রদ্ধেয় শিক্ষক আবু হেনা চৌধুরীর ১৭তম মৃত্যুবার্ষিকীতে সকাল ৮টায় সময় হযরত শাহজালাল (রহ:) দরগাহ কবরস্থান এর সমাধিস্থলে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সিলেট জেলা শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে।

পুষ্পস্তবক অর্পণ শেষে শপথ বাক্য পাঠ করান, জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সিলেট জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক শেখর সেন।

জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সিলেট জেলা কমিটির সহ-সভাপতি সুরুজ আলীর সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা করেন যুগ্ন-সাধারণ সম্পাদক মো: ছাদেক মিয়া।

উপস্থিত ছিলেন, জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সিলেট জেলা কমিটির সহ-সভাপতি আবুল ফজল, শাহপরাণ থানা কমিটির সভাপতি খোকন আহমদ, , অর্থ সম্পাদক নাছির মিয়া, জাতীয় ছাত্রদল সিলেট জেলা কমিটির আহবায়ক শুভ আজাদ (শান্ত), বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ সিলেট জেলা কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক রমজান আলী পটু, শাহপরাণ থানা কমিটির সহ-সভাপতি আলাউদ্দিন (ঝাড়ু), সিলেট জেলা প্রেস শ্রমিক ইউনিয়নের সভাপতি আবুল কালাম আজাদ সরকার, সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের দপ্তর সম্পাদক বদরুল আজাদসহ অন্যান্য নেতৃবৃন্দ।

উল্লেখ্য যে, আগামী ২৭ অক্টোবর বিকেল ৫টায় সুরমা মার্কেটস্থ জেলা কার্যালয়ে আলোচনাসভা অনুষ্ঠিত হবে।

আবু হেনা চৌধুরী ২০০৬ সালের এই দিনে ঢাকার ইবনে সিনা হাসপাতালে শ্বাসনালী ও খাদ্যনালীর সংক্রমন জনিত কারনে মৃত্যুবরণ করেন।

আশির দশকে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট গঠিত হলে সিলেট জেলাতেও ১৯৮৮ সনে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের জেলা শাখা গঠিত হয় এবং তিনি প্রথমে আহবায়ক ও পরর্বতীতে সম্মেলন অনুষ্ঠানের মধ্য দিয়ে সভাপতি নির্বাচিত হন এবং মৃত্যুর পূর্ব পর্যন্ত এই দায়িত্ব পালন করেন।

আবু হেনা চৌধূরী ও তার দল বাংলাদেশের আত্ন-নিয়ন্ত্রন এর প্রশ্নকে সাম্রাজ্যবাদ ও সামন্তবাদ বিরোধী বৃহত্তর সংগ্রামের অংশ ও অন্তনিহিত হিসেবে নির্ধারণ করে সুস্পষ্ট বক্তব্য প্রদান করেন।

সাম্রাজ্যবাদ, সমান্তবাদ বিরোধী সংগ্রাম অসমাপ্ত থাকার কারনে শোষণমুক্ত বাংলাদেশ আজ ও প্রতিষ্ঠিত হয়নি।

এই পরিস্থিতিতে আবু হেনা চৌধুরীর জীবন কর্ম ও দর্শন থেকে শিক্ষা নিয়ে সাম্রাজ্যবাদ ও তার দালাল শাসক শোষক শ্রেণির বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম গড়ে তুলে আবু হেনা চৌধুরীর অসমাপ্ত কাজ জাতীয় গণতান্ত্রিক সমাজ প্রতিষ্ঠার সংগ্রামকে বেগবান করার দৃঢ় শপথ গ্রহন করি।

এই সংবাদটি পড়া হয়েছে ৮২ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30