শিরোনামঃ-

» সিলেট উইমেন চেম্বারের উদ্যোগে ৫দিনব্যাপী ‘বহুমূখী পাটজাত পণ্য’ তৈরির প্রশিক্ষণ সম্পন্ন

প্রকাশিত: ২২. নভেম্বর. ২০২৩ | বুধবার

ডেস্ক নিউজঃ

সিলেট উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে ও এসএমই ফাউন্ডেশনের সহযোগিতায় ৫ দিনব্যাপী বহুমূখী পাটজাত পণ্য তৈরির প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২২ নভেম্বর) দিনব্যাপী নগরীর সিলেট উইমেন চেম্বারের কার্যালয়ে এই প্রশিক্ষণ শেষে ৩০ জন উদ্যোক্তাদের মাঝে সনদ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার ইলিয়াস শরীফ, বিপিএম (বার) পিপিএম বলেন, নারী উদ্যোক্তাদের স্থানীয় কাঁচামালের ব্যবহার করে পণ্য তৈরি করতে উৎসাহিত করেন। তিনি আরো বলেন, সিলেটের নারীরা বহুযুগ ধরে শিক্ষা, শিল্প ও সাহিত্য সহ বিভিন্ন ক্ষেত্রে সুনাম অর্জন করছেন। তাঁরা আমাদের অনুকরণীয়। তাই সিলেটের এতো উদ্যোক্তারা বিশে^র বিভিন্ন জায়গায় তাদের তৈরি পণ্যের মাধ্যমে সুনাম অর্জন করেছেন বা করবেন তা সুনিশ্চিত। তিনি নারী উদ্যোক্তাদের নিরাপত্তা সহ যে কোন প্রয়োজনে পাশে থাকার আশ^াস ব্যক্ত করেন।

সভাপতির বক্তব্যে সিলেট উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি ও এসএমই ফাউন্ডেশনের পরিচালক স্বর্ণলতা রায় বলেন, সিলেট উইমেন চেম্বার সারা বছর প্রায় ৫০০ জন উদ্যোক্তাদের প্রশিক্ষণ সহ নানাবিধ সহযোগিতা করে থাকে। এরই ফলশ্রুতিতে সারা সিলেটে নারী উদ্যোক্তারা আজ সফল। ভবিষ্যতেও সিলেটের নারী উদ্যোক্তারা যাতে এগিয়ে যেতে পারে এতে সকলের সহযোগিতার কামনা করেন।

অনুষ্ঠানে রাদিয়া ইসলামের পরিচালনায় এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি তাহমিন আহমদ।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, সিলেট উইমেন চেম্বারের লুবানা ইয়াসমিন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, এসএমই ফাইন্ডেশনের প্রশিক্ষক শামিম আহমদ, ফাতেমাতুজ্জোহরা, সিলেট উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি রাবেয়া আক্তার রিয়া, পরিচালক তাহমিন আক্তার, রাহেলা জেরীন কানন, তাহেরা জামান, স্বপ্না বেগম, ওয়াহিদা আসলম সহ সদস্যবৃন্দ।

এই সংবাদটি পড়া হয়েছে ৭১ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30