শিরোনামঃ-

» মইনউদ্দিন আদর্শ মহিলা কলেজে বাংলা বানান গদ্যনির্মিতি ও আবৃত্তি কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত: ০৯. ডিসেম্বর. ২০২৩ | শনিবার

ডেস্ক নিউজঃ

সিলেট নগরের শামিমাবাদস্থ মইনউদ্দিন আদর্শ মহিলা কলেজের বাংলা বিভাগের উদ্যোগে বাংলা বানান, গদ্যনির্মিতি ও আবৃত্তি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৯ ডিসেম্বর) কলেজ মিলনায়তনে কলেজ-অধ্যক্ষ অধ্যাপক মো. আবিদুর রহমানের সভাপতিত্বে এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মানবিক অনুষদের ডিন অধ্যাপক ডক্টর আবুল ফতেহ ফাত্তাহ।

অুনষ্ঠানে বিষয় বিশেষজ্ঞ হিসেবে উপস্থিত ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বদ্যিালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ও কবি ডক্টর জফির সেতু, বিয়ানীবাজার সরকারি কলেজের অধ্যাপক ও বিশিষ্ট কথাসাহিত্যিক প্রশান্ত মৃধা, সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির আইন বিভাগের অধ্যাপক ও বিশিষ্ট বাচিকশিল্পী গাজী সাইফুল হাসান।

কর্মশালার সমন্বয়ক ও বাংলা বিভাগের প্রভাষক মো. আলমগীর হোসেনের সঞ্চালনায় উদ্বোধনী অধিবেশনে অন্যান্যের মধ্যে বক্তব্য প্রদান করেন উপাধ্যক্ষ অধ্যাপক কৃষ্ণপদ সূত্রধর, শিক্ষক পরিষদের সম্পাদক ও ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মো. এনামুল হক চৌধুরী সোহেল, বাংলা বানান, গদ্যনির্মিতি ও আবৃত্তি কর্মশালার আহবায়ক ও বাংলা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক আজির হাসিব।

প্রধান অতিথি ডক্টর আবুল ফতেহ ফাত্তাহ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আগামীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ও শিক্ষার্থীদের প্রায়োগিক জ্ঞান অর্জনে বাংলা বানান, গদ্যনির্মিতি ও আবৃত্তি কর্মশালা অগ্রণী ভূমিকা পালন করবে। বর্তমান প্রজন্মকে নৈতিক শিক্ষা ও মূল্যবোধে উজ্জীবিত হতে হবে।

এই সংবাদটি পড়া হয়েছে ৭৯ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30