শিরোনামঃ-

» মহান বিজয় দিবসে ইসলামী আন্দোলন সিলেট জেলা ও মহানগরের আলোচনা সভা

প্রকাশিত: ১৬. ডিসেম্বর. ২০২৩ | শনিবার

ডেস্ক নিউজঃ

ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শনিবার (১৬ ডিসেম্বর) বিকাল ৩টায় সুরমা মার্কেট আইবিএর কার্যালয়ে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা সভাপতি আলহাজ্ব নযির আহমদ এর সভাপতিত্বে ও হাফেজ মাওলানা ইমাদ উদ্দিনের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা মাহমুদুল হাসান এলএলবি।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা সভাপতি আলহাজ্ব আমির উদ্দিন, মহানগর সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা মতিউর রহমান খান, জেলা শ্রমিক আন্দোলনের সাধারণ সম্পাদক নুরুল আমিন, মহানগরের কৃষি ও শ্রম বিষয়ক সিদ্দিকুর রহমান, শাহপরাণ থানার সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা দেলোয়ার হোসেন।

আরও উপস্থিত ছিলেন, আব্দুল করিম, জেলা প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা সুলাইমান শাহী, মহানগর প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম রনি, সহকারী দপ্তর সম্পাদক জাকির হোসেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মাঈন উদ্দিন, যুব আন্দোলন মহানগর রায়হান বিন আজমল, আব্দুল জলিল, শাহীন মিয়া সহ ছাত্র আন্দোলন, যুব আন্দোলন সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

আলোচনা সভায় বক্তারা বলেন, মহান বিজয় দিবস বাঙালি জাতির হাজার বছরের শৌর্যবীর্য ও বীরত্বের এক অবিস্মরণীয় গৌরবময় দিন। বাংলাদেশের সব মানুষ চিরকাল গর্ববোধ করবে যে দিনটির জন্য, সেটি আজকের এই দিন ১৬ ডিসেম্বর। ১৯৭১ সালের এই দিনে পৃথিবীর মানচিত্রে জাতি নিজেদের জন্য বাংলাদেশ নামের একটি স্বাধীন সার্বভৌম দেশের নাম সংযোজিত করেছিল এক বীরত্বপূর্ণ সংগ্রামে বিজয় অর্জনের মধ্য দিয়ে আসছে বাঙ্গালি জাতির বিজয়।

বক্তরা আরো বলেন, পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখন্ডে নাম জানিয়ে দেওয়ার দিন।

১৯৭১ সালের এই দিনে নয় মাসের মুক্তিযুদ্ধ শেষে ঢাকার রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান) আত্মসমর্পণ করেছিল পাকিস্তানি হানাদার বাহিনী।

চূড়ান্ত বিজয়ের মধ্য দিয়ে অভ্যুদয় ঘটে বাঙালির স্বাধীন রাষ্ট্র বাংলাদেশের। বিজয়ের অনুভূতি সব সময়ই আনন্দের। তবে একই সঙ্গে দিনটি বেদনারও, বিশেষ করে যারা স্বজন হারিয়েছেন, তাদের জন্য। অগণিত মানুষের আত্মত্যাগের ফসল আমাদের এই স্বাধীনতা। পরিশেষে শহীদদের আত্বার মাগফেরা কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৭ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30