শিরোনামঃ-

» হৃদয়ে ৭১ ফাউন্ডেশন’র আলোচনা সভা

প্রকাশিত: ২৫. ডিসেম্বর. ২০২৩ | সোমবার

মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়তে তরুণ প্রজন্মই ভরসা: বীর মুক্তিযোদ্ধা ভবতোষ রায় বর্মণ

ডেস্ক নিউজঃ

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট মহানগরের সাবেক ইউনিট কমান্ডার বীরমুক্তিযোদ্ধা ভবতোষ রায় বর্মণ বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়তে তরুণ প্রজন্মই ভরসা। তাঁদের দেশপ্রেম নিয়ে আধুনিক সমাজ বিনির্মাণে এগিয়ে আসতে হবে।

বীর মুক্তিযোদ্ধাদের যাঁদের প্রাণের বিনিময়ে আমরা স্বাধীন দেশ পেয়েছি। তাঁদেরকে সম্মান দিতে হবে। তাঁরা যদি তাদের জীবন বাজি না রেখে যুদ্ধ না করতেন তাহলে আমরা এই স্বাধীন দেশ পেতাম না। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল এ দেশকে একটি উন্নত দেশ হিসেবে বিশ্বের বুকে প্রতিষ্ঠিত করা। কিন্তু তিনি তা করতে পারেননি।

তিনি বলেন, হৃদয়ে ৭১ ফাউন্ডেশনের নেতৃবৃন্দ মুক্তিযুদ্ধকে বুকে ধারণ করে কাজ করে যাচ্চে। তাঁরা নতুন প্রজন্ম যাতে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারে তার জন্য বিভিন্ন ধরণের কার্যক্রম করে যাচ্ছে। যা একটি প্রশংসনীয় কাজ এবং মুক্তিযোদ্ধাদের খুজে বের করে সম্মাননা দিচ্ছে। এ ধরণের কাজ করার জন্য আমি তাদের ধন্যবাদ জানাচ্ছি।

সোমবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যায় নগরীর দরগাহ গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের হলরুমে ‘মুক্তি সংগ্রামের চেতনার ধারক ও বাহক’ হৃদয়ে ৭১ ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ-এর উদ্যোগ বিজয়ের মাস ডিসেম্বর উপলক্ষে আলোচনা সভা ও সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন তিনি।

হৃদয়ে ৭১ ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সভাপতি ইবরাহীম আহমদ জেসির সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক রাজিব চন্দ্র দাশের পরিচালনায় প্রধান আলোচকের বক্তব্য রাখেন সাবেক বন কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা মো. সিরাজুল হক খান।

বিশেষ আলোচকের বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা কাজী নাজিম উদ্দিন, বাংলাদেশ কৃষক লীগের সহ-অর্থ বিষয়ক সম্পাদক ও হৃদয়ে ৭১ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের উপদেষ্টা রেজাউল হক রাসেল, ছাতক উপজেলার শিক্ষা অফিসার কবি ও সাহিত্যিক পুলিন রায়।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পালপুর স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল মো. মোস্তাবুর রহমান মোস্তাক, গোবিন্দগঞ্জ বাহুমূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আতাউর রহমান, বড়লেখা সরকারি কলেজের অধ্যক্ষ মো. নিয়াজ উদ্দিন, বঙ্গবন্ধু লেখব সাংবাদিক ফোরাম সিলেট জেলা শাখার সভাপতি সাংবাদিক রুহুল ইসলাম মিঠু। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা সায়েস্তা মিয়া কে মরণোত্তর সম্মাননা স্মারক প্রদান করা হয়।

পরিবারের পক্ষ থেকে মরণোত্তর সম্মাননা স্মারক গ্রহণ করেন মরহুমের ছেলে।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি সৈয়দ বেলাল আহমদ, ২২ নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও হৃদয়ে ৭১ এর উপদেষ্টা কামাল উদ্দিন, সিলেট মহানগর আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম, সিলেট জেলা যুবলীগের সহ সম্পাদক ফেরদৌস আলম বেগ, ২৫ নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা মনিরুল ইসলাম, হৃদয়ে ৭১ এর কেন্দ্রীয় সদস্য, রুবেল আহমদ সোহাগ, হৃদয়ে ৭১ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ এর যুগ্ম সম্পাদক মেহেরাজ সিয়াম, সিলেট জেলা হৃদয়ে ৭১ এর সভাপতি রুবেল আহমদ, সাধারণ সম্পাদক সুয়েব জায়গীরদার, সিলেট মহানগর সাধারণ সম্পাদক শাহারিয়ার রাকিব, সিলেট মহানগর শাখার সহ সভাপতি ফয়সল আমান হৃদয়, যুগ্ম সম্পাদক তানভীর আহমদ, দক্ষিণ সুরমা উপজেলা শাখার শাকিল আহমদ, সিলেট জেলা কৃষক লীগ এর সাবেক সদস্য জাকির আহমদ, মো. মারুফুর রহমান মারুফ, পলাশ দাশ, মুকুল দাশ, লিপটন তালুলদার, মুকুল দাশ, সুহেল দাশ, সিলেট মহানগর ছাত্রলীগ নেতা তাহমিদ আহমদ শাওন, মোমিন জায়গীরদার প্রমুখ।

অনুষ্ঠান শেষে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটিতে রাজিব চন্দ্র দাস-কে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও মেহেরাজ সিয়াম-কে যুগ্ম সম্পাদক, ফয়সল আমান হৃদয়-কে সাংগঠনিক সম্পাদক এছাড়া রাকিব আহমদ-কে সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক, তারেক চৌধুরী কে সিলেট জেলা শাখার যুগ্ম সম্পাদক নির্বাচিত করা হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৭৬ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30