শিরোনামঃ-

» নির্বাচন নির্বাচন খেলায় জনগণের ভাগ্যের কোন পরিবর্তন ঘটছে না, ঘটবে না : জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট

প্রকাশিত: ২৫. ডিসেম্বর. ২০২৩ | সোমবার

ডেস্ক নিউজঃ
২৫ ডিসেম্বর’২৩ জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট শাহপরান থানা কমিটির উদ্যেগে বিকেল ৪টায় ইসলামপুর  (মেজরটিলা) বাজারে থানা কমিটির সভাপতি মো. খোকন আহমদ এর সভাপতিত্বে এবং সহ-সাধারণ সম্পাদক আব্দুস সালামের সঞ্চালনায় বক্তব্য রাখেন, এনডিএফ সিলেট জেলা শাখার সহ-সভাপতি অধ্যাপক আবুল ফজল, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ সিলেট জেলা শাখার সভাপতি সুরুজ আলী, এনডিএফ জেলা কমিটির সহ-সাধারণ সম্পাদক মো. ছাদেক মিয়া,  শাহপরান থানা কমিটির সাংগঠনিক সম্পাদক রমজান আলী পটু, জাতীয় ছাত্রদল সিলেট জেলা কমিটির আহবায়ক শুভ আজাদ (শান্ত),  সিলেট জেলা প্রেস শ্রমিক ইউনিয়নের সভাপতি আবুল কালাম আজাদ সরকার, সিলেট জেলা স’মিল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রুহুল আমিন সহ প্রমূখ।

বক্তারা বলেন, বাজার প্রভাব বলয় পূর্ণবণ্টন নিয়ে সা¤্রাজ্যবাদী দেশগুলোর মধ্যে দ্বন্ধ-সংঘাত, যুদ্ধ তথা ৩য় বিশ্বযুদ্ধের প্রস্তুতির লক্ষ্যে আসন্ন বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আন্ত:সাম্রাজ্যবাদী দ্বন্ধ যেমন লক্ষণীয় হচ্ছে তেমনি নির্বাচনমুখী রাজনৈতিক দলগুলো সাম্রাজ্যবাদের আর্শিবাদ নিয়ে ক্ষমতায় টিকে থাকা এবং ক্ষমতা বহিভূতরা ক্ষমতা লাভের জন্য মরিয়া হয়ে ছুটছে। ক্ষমতাসীন দল ও বিরোধী দল জনগণের জাতীয় ও জরুরী সমস্যাগুলোকে পাশ কাটিয়ে ক্ষমতার দ্বন্ধে লিপ্ত।

উভয়পক্ষই মূল লক্ষ্য হাসিলে বিভিন্ন রূপের পাল্টাপাল্টি পদক্ষেপ নিয়ে চলছে।

শোষণমূলক আর্থ-সামাজিক ও স্বৈরতান্ত্রিক এ রাষ্ট্র ব্যবস্থার পরিবর্তন ছাড়া শ্রমিক-কৃষক-জনগণের তথা জনগণেল ভাগ্যের কোন পরিবর্তন ঘটছে না, ঘটবে না। জনগণ যে তিমিরে আছে সে তিমিরেই থাকবে। আজ আমাদের দায়িত্ব ও কর্তব্য হচ্ছে আন্ত:সাম্রাজ্যবাদী দ্বন্ধের স্বরূপ জনগণের সামনে তুলে ধরে সাম্রাজ্যবাদ ও তার স্বার্থরক্ষাকারী সরকার ও রাষ্ট্র ব্যবস্থা পরিবর্তন করে জাতীয় গণতান্ত্রিক বিপ্লবের মধ্য দিয়ে শ্রমিক-কৃষক-জনগণের রাষ্ট্র, সরকার-সংবিধান অর্থাৎ শ্রমিক-কৃষক-জনগণের জাতীয় গণতান্ত্রিক সমাজ প্রতিষ্ঠার সংগ্রামকে বেগবান করা।

প্রধানমন্ত্রীর সিলেট সফরে মেট্রোরেলের আশ্বাস নিয়ে বক্তারা বলেন, প্রতিবারের ন্যায় নির্বাচন নির্বাচন খেলায় তারা জনগণের সাথে তামাশা করে থাকেন।

এ প্রসঙ্গে বলেন তৎকালীন অর্থমন্ত্রী আবুল মাল আবুল মুহিত তার নির্বাচনী জনসভায় প্রতিশ্রুতি দেন ইসলামপুর বাজারে বন্ধ হওয়া টেক্সটাইল মিল চালু করবেন। কিন্তু পরবর্তীতে তা আর চালু হয়নি বরং রাষ্ট্রীয় অনেক মূল্যবান সরঞ্জামাদি অযত্নে নষ্ট হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৮৬ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30