শিরোনামঃ-

» গ্যাস সংকট দূর করুন, মূল্য বৃদ্ধির চেষ্টা জনগণ মানবে না : গ্যাস বিদ্যুৎ গ্রাহক কল্যাণ পরিষদ

প্রকাশিত: ১৭. জানুয়ারি. ২০২৪ | বুধবার

ডেস্ক নিউজঃ

গ্যাস বিদ্যুৎ গ্রাহক কল্যাণ পরিষদের কেন্দ্রীয় কমিটির আহবায়ক সিনিয়র আইনজীবী নাসির উদ্দিন, সিনিয়র যুগ্ম আহবায়ক ইকবাল হোসেন চৌধুরী, সদস্য সচিব জননেতা মকসুদ হোসেন বুধবার (১৭ জানুয়ারি) এক বিবৃতিতে বলেন, ঢাকা সহ কয়েকটি জেলায় দিনের বেলায় বেশীরভাগ সময় গ্যাস থাকে না, নয়ত গ্যাসের চাপ খুবই কম থাকে। আবাসিক ও শিল্প কারখানায় তীব্র গ্যাস সংকটের কারণে লক্ষ লক্ষ আবাসিক গ্যাস গ্রাহক ও শিল্প কারখানায় উৎপাদন এবং চরম ভোগান্তি সৃষ্টি হয়েছে। এমনিতে দ্রব্যমূল্যের লাগামহীন মূল বৃদ্ধির চাপ ও অর্থনৈতিক মহামন্দার ফলে সামগ্রীকভাবে দেশ এক কঠিন চ্যালেঞ্জের সম্মূখীন।

গণমাধ্যমে প্রকাশ, দৈনিক গ্যাসের চাহিদা ৩৮০ কোটি ঘনফুট। সরবরাহ পেলেও বড় ধরণের সংকট থাকে না। এখন দিনে ২৫০ কোটি ঘনফুটের নিচে নেমে এসেছে গ্যাস সরবরাহ। অপরদিকে মূল্যবৃদ্ধির প্রস্তাবের উদ্যোগ নেওয়া খবরে নেতৃবৃন্দ গভীর উদ্বেগ ও তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন, এই খবরে অসংগঠিত, নির্দোষ, সরলপ্রাণ লক্ষ লক্ষ গ্যাস বিদ্যুৎ গ্রাহকরা আতঙ্কিত ও উদ্বিগ্ন। বর্তমানে গ্যাসের বিল ১ হাজার ৮০টাকা নতুন প্রস্তাব মানা হলে বিল হবে ১ হাজার ৫৯২ টাকা।

নেতৃবৃন্দ মূল্য বৃদ্ধির এই উদ্যোগ ও প্রস্তাব যাহারা করেছেন তারা গ্রাহকদের দুষমন, নয়তো দূর্নীতিবাজদের বন্ধু। সাফ কথা, দ্রুত গ্যাস সংকট দূর করে গ্যাসের মূল্য বৃদ্ধির প্রস্তাব স্থগিত করুন এবং গ্যাস ও বিদ্যুৎ বিভাগের দূর্নীতিবাজদের তালিকা প্রণয়ন করে এদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জোর দাবি জানান। পাশাপাশি দূর্নীতি ও অপচয় বন্ধ করার লক্ষ্যে যা যা করার দরকার তাহাই গ্রহণ করুন। অন্যথায় লক্ষ লক্ষ গ্যাস বিদ্যুৎ গ্রাহকদের নিয়ে অত্র সংগঠন দূর্বার আন্দোলন গড়ে তুলবে ইনশাআল্লাহ।

এই সংবাদটি পড়া হয়েছে ৮৭ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30