শিরোনামঃ-

» ডামি নির্বাচনের মধ্য দিয়ে জনজীবনের সংকট তীব্র হবে : বাম গণতান্ত্রিক জোট

প্রকাশিত: ২৭. জানুয়ারি. ২০২৪ | শনিবার

ডেস্ক নিউজঃ

‘ডামি’ নির্বাচন বাতিল, সংখ্যানুপাতিক পদ্ধতি প্রবর্তনসহ নির্বাচন ব্যবস্থার সংস্কার এবং নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন, দ্রব্যমূল্য কমানো, সিন্ডিকেট ভাঙা ও রেশনিং চালু, পাচারের টাকা ফেরত আনা, দুর্নীতি- লুটপাটের বিচার, গ্যাস- বিদ্যুৎ-পানির দাম বাড়ানোর প্রক্রিয়া বন্ধ সহ জনজীবনের সংকট দূর করার দাবিতে বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলা শাখার উদ্যোগে দেশব্যাপী কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

শনিবার (২৭ জানুয়ারি) বিকাল সাড়ে ৪টায় সিলেট কেন্দ্রীয় শহিদমিনারের সামনে সিলেট জেলা বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বাসদ জেলা আহ্বায়ক আবু জাফর সভাপতিত্বে ও সিপিবির মনীষা ওয়াহিদের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা সিপিবি সভাপতি সৈয়দ ফরহাদ হোসেন, বাসদ (মার্কসবাদী) জেলা আহ্বায়ক উজ্জল রায়, বিপ্লবী কমিউনিস্ট লীগের জেলা সভাপতি সিরাজ আহমদ, সিপিবি জেলা সাধারণ সম্পাদক খায়রুল হাসান, সিপিবি সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট আনোয়ার হোসেন সুমন,বাসদ জেলা সদস্য সচিব প্রণব জ্যোতি পাল, বিপ্লবী কমিউনিস্ট লীগের জেলা সাধারণ সম্পাদক ডাঃ হরিধন দাশ, বাসদ (মার্কসবাদী) জেলা সদস্য মুখলেছুর রহমান প্রমূখ।

বিক্ষোভ সমাবেশ শেষে একটি মিছিল বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কোর্ট পয়েন্টে গিয়ে শেষ হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, যে ব্যবস্থায় এক শতাংশ মানুষ ভোট দিলে ওই ভোটে নির্বাচিত প্রতিনিধিদের বৈধ বলা হয়, যে ব্যবস্থায় অংশগ্রহণমূলক নির্বাচন না হলেও তাকে বৈধ বলা হয়, যে ব্যবস্থায় নির্বাচন টাকাওয়ালা ও ক্ষমতাধরদের হাতে বন্দি থাকে সেই ব্যবস্থার পরিবর্তন ছাড়া ভালো নির্বাচন এবং যোগ্যতম নির্বাচিত জনপ্রতিনিধি আশা করা যায় না। তাই পুরো নির্বাচন ব্যবস্থা সংস্কার ছাড়া নির্বাচনে জনমতের প্রতিফলন ঘটবে না।

৭ জানুয়ারি প্রহসনের নির্বাচনের মধ্য দিয়ে নীতিহীন রাজনীতির চেহারা ও ব্যর্থ নির্বাচন ব্যবস্থা জনসম্মুখে আরেকবার ফুটে উঠলো। এ অবস্থা থেকে রাজনীতি বাঁচাতে নীতিনিষ্ঠ বাম গণতান্ত্রিক রাজনৈতিক শক্তির বিকল্প শক্তি সমাবেশ গড়ে তোলা ছাড়া মানুষের মুক্তি আসবে না।

বক্তারা বলেন, রাজনৈতিক সংকটের পাশাপাশি দেশে অর্থনৈতিক সংকট তীব্র হচ্ছে। নিত্যপণ্যের দাম লাফিয়ে লাফিয়ে বাড়ছে। বিদ্যুৎ, গ্যাস, পানির মূল্যবৃদ্ধির নানা প্রক্রিয়া চলছে। যা জনজীবনের সংকট কে আরও তীব্র করবে।

বক্তারা ‘ডামি’ নির্বাচন বাতিল, জাতীয় সংসদে সংখ্যাানুপাতিক পদ্ধতির প্রবর্তন সহ নির্বাচন ব্যবস্থা আমূল সংস্কার এবং নির্দলীয় নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে নির্বাচন, নিত্যপণ্যের দাম কমানো,গ্যাস- বিদ্যুৎ মূল্য বৃদ্ধির আয়োজন রুখে দাঁড়ানোর জন্য জনগণের প্রতি আহ্বান জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ৬৯ বার

Share Button

Callender

October 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031