শিরোনামঃ-

» সিলেটের সাত নারীকে ‘গ্ল্যামডাস্ট নারী ক্ষমতায়ন সম্মাননা’ প্রদান

প্রকাশিত: ১৭. মে. ২০২৪ | শুক্রবার

ডেস্ক নিউজঃ

সমাজের বিভিন্ন সেক্টরে প্রতিনিধিত্ব করা সাতজন নারীকে সম্মাননা দিয়েছে অনলাইন ভিত্তিক ব্যবসা প্রতিষ্ঠান ‘গ্ল্যামডাস্ট’।

শুক্রবার (১৭ মে) বিকাল চারটায় সিলেট নগরীর দরগাহ গেটস্থ স্কাই ডাইন রেস্টুরেন্টে এই সম্মাননা দেওয়া হয়। এরপর বিভিন্ন নারী উদ্যোক্তা ও অনলাইন ব্যবসায়ীদের মিলন মেলা অনুষ্ঠিত হয়।

‘গ্ল্যামডাস্ট নারী ক্ষমতায়ন সম্মাননা-২০২৪’ প্রাপ্তরা হলেন সিলেট গ্রামার স্কুলের শিক্ষক লিনু ফারজানা, ডা. সৈয়দা শামীম আরা, দৈনিক খবরের কাগজের নিজস্ব প্রতিবেদক শাকিলা ববি, নভোএয়ারের সিনিয়র এক্সিকিউটিভ রিপা দাশ, বিউটি এক্সপার্ট ফেরদৌসি আবদাল লোপা, এনআরবি ব্যাংকের এফএভিপি ও ইনচার্জ অপারেশন রুমি সুলতানা, গৃহিণী আলেয়া ইসলাম খান।

অনুষ্ঠানের আয়োজক গ্ল্যামডাস্টের পরিচালক আমিনা খুশি বলেন, ঘর থেকে শুরু করে পেশাগত ক্ষেত্রে বাংলাদেশে নারীর ক্ষমতায়ন বেড়েছে। কিন্তু ক্ষমতায়ন বাড়লেও মূল্যায়ন বাড়েনি। তাই একজন উদ্যোক্তা হিসেবে আমার মনে হয়েছে সমাজের বিভিন্ন সেক্টরে দাপিয়ে বেড়ানো নারীদের সম্মাননা জানানো উচিত। তাদের সফলতার কাহিনী শুনে আমাদের নতুন প্রজন্মের নারীদের উৎসাহ বাড়বে এবং তারা স্বাবলম্বী হতে আগ্রহী হয়ে উঠবে। পাশাপাশি আমরা যারা অনলাইন ভিত্তিক বিভিন্ন পণ্যের ব্যবসা করি তাদের সমমনা হওয়া ও নিজেদের মধ্যে যোগাযোগ বাড়ানো খুব জরুরী তাই এই সম্মাননার পাশাপাশি উদ্যোক্তাদের গেটটুগেদারের আয়োজন করা। এতে ব্যক্তিগত সম্পর্কের সাথে ব্যবসায়ীক যোগাযোগও বৃদ্ধি পাবে।

সম্মাননা প্রাপ্ত এনআরবি ব্যাংক সিলেটের এফএভিপি ও ইনচার্জ অপারেশন রুমি সুলতানা বলেন, নারীদের ক্ষমতায়নের শুরু হয় নিজ ঘর থেকে। কারণ একটি পরিবারের প্রধান থাকেন একজন গৃহিনী। যে নারী নিজ গৃহে নিজের প্রয়োজনীয়তা তুলে ধরতে পারেন তিনি পেশাগত জায়গায়ও দাপটের সাথে কাজ করতে পারেন। একজন নারী সফল হতে গেলে পেশাগত দায়িত্বের পাশাপাশি ঘর পরিবারের দায়িত্বও সমান গুরুত্ব দিয়ে পালন করেন। কারণ নারীদের এই ক্ষমতা এবং মনোবল আছে। তাই সকল নারীদের এই ক্ষমতাকে সবার সাধুবাদ জানানো উচিত।

অনুষ্ঠানে উদ্যোক্তাদের মধ্যে ছিলেন, মম’স টেবিলের ফারহানা চৌধুরী, লিয়ানা’স ড্রিমের খালেদা বেগম লুনা, মিরর বাই লোপার ফেরদৌসি আবদাল লোপা, স্টুডিও 2000 হোয়াইট পার্লের চাঁদনী ও রিচি, আমিনা’স ফেন্সি কেক বুকের আমিনা শরিফ রুম্পা, তৈয়বা’স গ্লোয়িং হ্যান্ডের তৈয়বা, ফিটনেস শাহিনা মনি, রওশন ফ্যাশন হাউজের রওশন আরা শিল্পী, পরানের তমা ঘোষ, জে ড্রিমের শম্পা, অপরাজিতা কালেকশনের অর্পিতা গুহ, শিক্ষিকা রাবেয়া রুনি,তাশফিয়া হুসাইন, সুমা ফারজানা সহ প্রায় ২৬ জন উদ্যোক্তা।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৯ বার

Share Button

Callender

October 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031