শিরোনামঃ-

» সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন নির্বাচনের তপশীল ঘোষণা : ভোটগ্রহণ ২৭ জুলাই

প্রকাশিত: ২৬. জুন. ২০২৪ | বুধবার

নিউজ ডেস্কঃ
সিলেটের পরিবহন শ্রমিকদের সর্ববৃহৎ সংগঠন ‘সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন’ (রেজি: নং- বি-১৪১৮) এর ২০২৪-২০২৭ শেসনের ত্রি-বার্ষিক নির্বাচনের তপশীল ঘোষণা করা হয়েছে। নির্বাচনে ১৫টি পদে আগামী ২৭ জুলাই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (২৫ জুন) দুপুরে নগরীর দক্ষিণ সুরমা পুরাতন স্টেশন রোড বাবনা পয়েন্টস্থ প্রধান কার্যালয়ে নির্বাচনের তপশীল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার শ্রী রনজিত দত্ত। এর আগে খসড়া ভোটার তালিকা প্রকাশ করেন তিনি।

তপশীল অনুযায়ী বুধবার (২৬ জুন) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রকাশিত খসড়া ভোটার তালিকার উপর আপত্তি এবং ঐদিন বেলা ২টা থেকে ৪টা পর্যন্ত আপত্তির নিষ্পত্তি করা হবে।

৪ জুলাই সকাল ১১টায় চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে।

৫ ও ৬ জুলাই সকাল ১০টা হইতে বিকাল ৪টা মনোনয়ন ফরম বিক্রি হবে।

৭ জুলাই সকাল ১০টা হতে বিকেল ৪টা পর্যন্ত মনোনয়ন ফরম জমা নেয়া হবে।

৮ জুলাই সকাল ১০টা হতে দুপুর ১২টা পর্যন্ত মনোনয়ন বাছাই করা হবে।

ঐদিন বেলা ১টা হতে ৩টা পর্যন্ত বাছাইয়ে বাতিলকৃত মনোনয়নের ব্যাপারে লিখিত আপিল গ্রহণ করা হবে। এদিনই বিকেল ৪টায় আপিলের শুনানী অনুষ্ঠিত হবে।

৯ জুলাই সকাল ১০টা হতে বিকেল ২টা পর্যন্ত মনোনয়ন প্রত্যাহার করা যাবে।

ঐদিন বিকেল ৪টায় চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

১০ জুলাই বেলা ২টায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে।

২৭ জুলাই সকাল ৮টা হতে বিকেল ৪টা পর্যন্ত দক্ষিণ সুরমার মোগলাবাজার পারাইরচকস্থ সিলেট জেলা ট্রাক টার্মিনালে স্থাপিত কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

উক্ত নির্বাচনে ১৫টি পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। পদগুলো হলো, সভাপতি (১টি), কার্যকরী সভাপতি (১টি), সহ-সভাপতি (১টি), সাধারণ সম্পাদক (১টি), যুগ্ম সাধারণ সম্পাদক (১টি), সহ-সাধারণ সম্পাদক (১টি), সাংগঠনিক সম্পাদক (১টি), প্রচার সম্পাদক (১টি), কোষাধ্যক্ষ (১টি), সদস্য কার্যকরী কমিটি (৬টি)।

ঘোষিত তপশীল অনুযায়ী নির্বাচনে অংশগ্রহণের জন্য প্রার্থী এবং সুন্দর ভোট আয়োজনের জন্য ভোটারদের প্রতি আহ্বান জানিয়েছেন নির্বাচন উপ পরিষদ-২০২৪ এর প্রধান নির্বাচন কমিশনার শ্রী রনজিত দত্ত।

সকলের সম্মিলিত প্রচেষ্টায় নির্বাচন উপ পরিষদ একটি সফল নির্বাচনে সর্বাত্মক সহযোগিতা করতে প্রস্তুত বলে জানান তিনি।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৭ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30