শিরোনামঃ-

» সিলেট মহানগর জামায়াতের প্রেস ব্রিফিং

প্রকাশিত: ০৬. আগস্ট. ২০২৪ | মঙ্গলবার

ছাত্রজনতার বিজয়কে অর্থবহ করতে সবধরণের তান্ডব প্রতিহত করুন

নিউজ ডেস্কঃ

ছাত্রজনতার বিজয় ও উদ্ভুত পরিস্থিতি নিয়ে প্রেস ব্রিফিং করেছে সিলেট মহানগর জামায়াত।

মঙ্গলবার (৬ আগস্ট) বেলা আড়াইটায় নগরীর বন্দরবাজারস্থ কুদরত উল্লাহ মার্কেটস্থ কার্যালয়ে অনুষ্ঠিত প্রেস ব্রিফিং-এ লিখিত বক্তব্য পাঠ করেন, সিলেট মহানগর জামায়াতের আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন, জামায়াতের কেন্দ্রীয় সহকারী সেক্রেটারী জেনারেল এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের।

প্রেস ব্রিফিংয়ে লিখিত বক্তব্যে মুহাম্মদ ফখরুল ইসলাম বলেন, শতশত শহীদের রক্তের বিনিময়ে স্বৈরশাসকের কবল থেকে দেশ ও জাতি মুক্তি পাওয়ায় মহান আল্লাহর দরবারে শুকরিয়া জ্ঞাপন করছি। আলহামদুলিল্লাহ। মহান এই বিজয়ে ছাত্রজনতা সহ দেশের সর্বস্তরের জনতার প্রতি অভিনন্দন। একই সাথে দেশে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য সর্বস্তরের জনতার প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।

দেশকে ফ্যাসিবাদ মুক্ত করতে দেশের ছাত্রসমাজ, শিক্ষকসমাজ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সাংবাদিক, আইনজীবী, কবি-সাহিত্যিক, সুশীল সমাজ, শ্রমিক সহ, বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ও রাজনৈতিক দলসমূহের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন, সিলেট অঞ্চল জামায়াতের টীম সদস্য হাফিজ আব্দুল হাই হারুন, মহানগর নায়েবে আমীর মাওলানা সোহেল আহমদ, সেক্রেটারী মোহাম্মদ শাহজাহান আলী, সিলেট জেলা উত্তরের সেক্রেটারী জয়নাল আবেদীন, মহানগর সহকারী সেক্রেটারী এডভোকেট মোহাম্মদ আব্দুর রব, ড. নুরুল ইসলাম বাবুল ও জাহেদুর রহমান চৌধুরী।

প্রেস ব্রিফিংয়ে লিখিত বক্তবে বলা হয়- বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কঠোর সংগ্রাম ও ছাত্রজনতার স্বতস্ফূর্ত অংশগ্রহণে দেশ বাকশালমুক্ত হয়েছে। ছাত্র সমাজের এই সীমাহীন ত্যাগ জাতি আজীবন শ্রদ্ধার সাথে স্মরণ করবে। অত্যন্ত দুঃখের বিষয়- এই আন্দোলনে শত শত ছাত্রজনতা শাহাদাতবরণ করেছে। এই আন্দোলনে পুলিশের নির্মম গুলীতে সিলেটের তরুণ সাংবাদিক এটিএম তুরাব শাহাদাতবরণ করেছে। আমরা সকল শহীদদের মাগফেরাত কামনা করছি। আহতদের দ্রুত সুস্থতার কামনা করছি। তাদের সুচিকিৎসা নিশ্চিত করার দাবী জানাচ্ছি।

ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলায় আটক সকল ছাত্রজনতার নিঃশর্ত মুক্তির দাবী জানাচ্ছি। একই সাথে ছাত্রজনতার আন্দোলনে নিহতদের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ দিতে হবে।

জামায়াত নেতৃবৃন্দ বলেন, অত্যন্ত দুঃখের সাথে লক্ষ্য করছি যে, ছাত্রজনতার এই বিজয়কে নস্যাত করতে সারাদেশের ন্যায় সিলেটেও একটি স্বার্থান্বেসী মহল তান্ডবলীলা চালাচ্ছে। সরকারী-বেসরকারী স্থাপনা, ব্যবসা প্রতিষ্ঠান, অফিস, বাসা-বাড়ী ও ব্যক্তির উপর কোন ধরণের হামলা কোনভাবেই সমর্থনযোগ্য নয়।

যাঁরা তান্ডবলীলা, হামলা-ভাংচুর লুটপাট চালিয়েছে তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসার দাবী জানাচ্ছি। সকল নাগরিকের নিরাপত্তা, মন্দিরসহ সকল ধর্মের মানুষের পাশাপাশি সকল উপাসনালয়ের সুরক্ষা নিশ্চিত করার জন্য প্রশাসন ও সিলেটবাসীর প্রতি জোর দাবী জানাচ্ছি। চলমান উদ্ভুত পরিস্থিতিতে জামায়াতের সকল স্তরের নেতাকর্মী, ছাত্র, শিক্ষক, অভিভাবক, রাজনৈতিক দলসমূহ ও সর্বস্তরের জনতাকে ধৈর্য্যধারনের আহ্বান জানাচ্ছি।

দুষ্কৃতিকারীরা যেন কোন ধরনের অনাকাঙ্খিত পরিস্থিতি সৃষ্টির মাধ্যমে ছাত্রজনতার বিজয়কে নস্যাত করতে না পারে সেদিকে সজাগ দৃষ্টি রাখার জন্য সাংবাদিক বন্ধুগণ সহ সকলের প্রতি অনুরোধ জানাচ্ছি। দ্রুততম সময়ে মধ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করার জন্য স্থানীয় প্রশাসনকে কার্যকর ব্যবস্থাগ্রহণের জোর দাবী জানান তারা।

প্রেস ব্রিফিং সফল করায় সাংবাদিকদের মুবারকবাদ ও কৃতজ্ঞতা জানান নেতৃবৃন্দ। ঐক্যবদ্ধভাবে একটি সুন্দর দেশ, সমাজ ও রাষ্ট্র গঠনে আমাদেরকে এগিয়ে আসতে হবে। আল্লাহ সবার সহায় হোন।

এই সংবাদটি পড়া হয়েছে ১৯৭ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30