শিরোনামঃ-

» বিভিন্ন মন্দির ও আশ্রম পরিদর্শনে সিলেট মহানগর জামায়াত

প্রকাশিত: ০৭. আগস্ট. ২০২৪ | বুধবার

অতীতের ন্যায় সিলেটের সাম্প্রদায়িক সম্প্রীতির রক্ষায় জামায়াত প্রতিশ্রুতিবদ্ধ : এডভোকেট জুবায়ের
নিউজ ডেস্কঃ
বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারী জেনারেল এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বলেছেন, পূণ্যভুমি সিলেটে সাম্প্রদায়িক সম্প্রীতির গৌরবোজ্জল অতীত রয়েছে। এখানে সব ধর্মের মানুষ নির্বিঘ্নে জীবন-যাপন ও ধর্ম-কর্ম পালন করে আসছে। জামায়াত মুসলমানদের পাশাপাশি হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টানসহ সকল সম্প্রদায়ের অধিকার ও নিরাপত্তার ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ। অন্যান্য ধর্মাবলম্বীদের জান মালের নিরাপত্তা দেয়া আমাদের ইবাদতের অংশ। স্বৈরাচারী শেখ হাসিনার ফ্যাসীবাদী সরকারের পতন পরবর্তী এই উদ্ভুত পরিস্থিতিতে কোন স্বার্থান্বেসী মহল যাতে আমাদের ঐতিহ্যের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে না পারে সে ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে। ভিন্ন ধর্মাবলম্বী ভাইদের জান-মাল ও ধর্মীয় উপাসনালয়ের নিরাপত্তা নিশ্চিত করতে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবির সক্রিয় ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে। প্রয়োজনে পাহারার ব্যাবস্থা নেবে।

তিনি বুধবার (৭ আগস্ট) দিনভর সিলেট নগরীর ভিন্ন ধর্মাবলম্বীদের মন্দির ও আশ্রম পরিদর্শনকালে উপরোক্ত কথা বলেন। এডভোকেট জুবায়েরের নেতৃত্বে সিলেট মহানগর জামায়াতের একটি প্রতিনিধি দল দিনভর নগরীর বিভিন্ন এলাকার ভিন্ন ধর্মাবলম্বীদের জান-মাল ও উপাসনলায়ের নিরাপত্তার বিষয়ে খোঁজখবর নেন এবং জামায়াতের সর্বস্তরের জনশক্তিকে পাশে থাকার ব্যাপারে আশ^স্ত করেন। এসময় জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরী আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম, সিলেট অঞ্চল টীম সদস্য হাফিজ আব্দুল হাই হারুন, মহানগর নায়েবে আমীর মাওলানা সোহেল আহমদ, সেক্রেটারী মোহাম্মদ শাহজাহান আলী, জামায়াত নেতা আব্দুল মুকিত, মুফতী আলী হায়দার, ক্বারী আলাউদ্দিন, মু. আজিজুল ইসলাম, পারভেজ আহমদ, জুনায়েদ আল হাবিব, কাউন্সিলার রিয়াজ মিয়া ও সাবেক কাউন্সিলার রাজিক আহমদ প্রমূখ উপস্থিত ছিলেন।

নগরীর ২নং ওয়ার্ডের দাড়িয়াপাড়া নিম্বার্ক আশ্রম পরিদর্শনকালে উপস্থিত ছিলেন নিম্বার্ক আশ্রম সভাপতি ডা. বনদ্বীপ লাল দাস ও সেক্রেটারী পদ্ম দাস।

১৩নং ওয়ার্ডের মির্জাজাঙ্গালস্থ মনিপুরী রাজবাড়ী নাট মন্দিরে উপস্থিত ছিলেন মন্দিরের সভাপতি অজিৎ শর্মা, সেক্রেটারী রতন দে, উপদেষ্টা ওয়ার্ড কাউন্সিলার সান্তনু দত্ত সন্তু।

৮নং ওয়ার্ডের ব্রাহ্মনশাসন বৌদ্ধ মন্দিরে উপস্থিত ছিলেন, মন্দিরের ভারপ্রাপ্ত অধ্যক্ষ তনানন্দ শ্রী মন, উপাধ্যক্ষ মহানম ভিক্ষু।

কালীবাড়ি মন্দিরে উপস্থিত ছিলেন, মন্দির কমিটির সভাপতি যীশু পাল, সেক্রেটারি অজয় দেব, সদস্য শিমুল পাল, রিপন ঘোষ, অলক পাল, সঞ্জয় পাল ও বাবু লাল দেব প্রমুখ।

এদিকে নেতৃবৃন্দ- নগরীর আইন শৃংখলা বজায় রাখা এবং কোন মহল যাতে লুটতরাজ ও সহিংসতা করতে না পারে সে দিকে সজাগ দৃষ্টি রাখার জন্য নগরবাসীর প্রতি আহবান জানান।

ছাত্ররা ট্রাফিক ব্যাবস্তা ও নগর পরিষ্কার পরিচ্ছন্নতায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করায় নেতৃবৃন্দ অভিনন্দন জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ১৫২ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30