শিরোনামঃ-

» নাজাতুল উম্মাহ একাডেমির যাত্রা শুরু

প্রকাশিত: ১০. আগস্ট. ২০২৪ | শনিবার

নিউজ ডেস্কঃ

সিলেট নগরীর ৪২নং ওয়ার্ডের শ্রীরামপুর গ্রামে শনিবার (১০ আগস্ট) বাদ জোহর এক আলোচনা ও দোয়া মাহফিলের মাধ্যমে ‘মুক্তিযুদ্ধে শহিদ মানিক মেমোরিয়াল নাজাতুল উম্মা একাডেমি’ যাত্রা শুরু করেছে।

যুক্তরাজ্য প্রবাসি, যুক্তরাজ্যের হেল্পিং হ্যান্ডস ডট ইউকে এর চেয়ারম্যান আব্দুল মজিদ ফটিক ইসলাম ও আধুনিক শিক্ষার সমন্বয়ে ‘নাজাতুল উম্মা’ একাডেমি প্রতিষ্টা করেছেন।

নুরানি ও ক্লাস টু পর্যন্ত প্রাথমিক শিক্ষা কার্যক্রম শুরু করা হয়েছে। পরবর্তীতে শিক্ষা পরিসর আরও বাড়বে। নিজের কয়েক কোটি দামের বাড়িও নাজাতুল উম্মা একাডেমির জন্য ওয়াকফ করে দিয়েছেন প্রতিষ্ঠাতা আব্দুল মজিদ ফটিক।

এ উপলক্ষে শনিবার (১০ আগস্ট) এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শ্রীরামপুর এলাকার বিশিষ্ট মুরব্বি গিয়াস উদ্দিন নানু মিয়ার সভাপতিত্বে ও যুব সংগঠক মো. আরিফুল ইসলাম এর পরিচালনায় বক্তব্য রাখেন, বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মুফতি ওলিউর রহমান, যুক্তরাজ্য প্রবাসি, বিশিষ্ট কমিউনিটি নেতা ও নাজাতুল উম্মা একাডেমির প্রতিষ্টাতা আব্দুল মজিদ ফটিক, শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বব্বিদ্যালয়ের প্রফেসর ড. শাহ আলম, নাজাতুল উম্মা একাডেমির অন্যতম সহ সভাপতি হাফিজ মাওলানা শামসুল ইসলাম।

এ সময় পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন, শ্রীরামপুর বায়তুল মোয়াজ্জেম জামে মসজিদের মুয়াজ্জিন হাফিজ ফারুক আহমদ।

দোয়া মাহফিল পরিচালনা করেন, বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মুফতি মাওলানা ওলিউর রহমান।

এ সময় বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের প্রধানগণ, বিভিন্ন মসজিদের ইমাম ও মুয়াজ্জিন, স্কুল ও মাদ্রাসার শিক্ষকবৃন্দ, বিভিন্ন এলাকার বিশিষ্ট সমাজসেবী ও মুরব্বিয়ানগণ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা ও দোয়া মাহফিল শেষে মধাহ্নভোজের আয়োজন করা হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৩ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30