শিরোনামঃ-

» সিলেটে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সংবাদ সম্মেলন

প্রকাশিত: ১৪. আগস্ট. ২০২৪ | বুধবার

সিলেট সিটি করপোরেশনের মেয়র, কাউন্সিলরদের পদত্যাগ ও দুর্নীতিবাজ কর্মকর্তাদের বহিস্কার সহ বিভিন্ন দাবি

নিউজ ডেস্কঃ

সিলেটে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের উদ্যোগে বুধবার (১৪ আগস্ট) বিকেলে নগরীর একটি অভিজাত হোটেলের হলরুমে এক সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

সাংবাদিক সম্মেলনে ছাত্র জনতার সফল গণঅভ্যুত্থানে শুকরিয়া এবং সিলেটে সাংবাদিক আবু তাহের তুরাব ও শাবিপ্রবির ছাত্র রুদ্র সেন সহ সারাদেশে মৃত্যুবরণকারী সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা ও আহতদের সুস্থতা কামনা করা হয়।

সাংবাদিক সম্মেলনে নেতৃবৃন্দ বক্তব্যে বলেন, ছাত্র জনতার গণঅভ্যুত্থানে আমরা নতুন এক বাংলাদেশ পেয়েছি। বিগত ১৭ বছর ধরে এদেশের মানুষের কথা বলার অধিকার ছিল না।

আমাদের নাগরিক ও মৌলিক অধিকার ক্ষুন্ন ছিলো। দেশে গুম,খুন, রাহাজানিতে জনজীবন বিপর্যস্থ ছিল।

আমাদের নতুন বাংলাদেশে বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারের নেতৃত্বে দেশে শান্তি আসবে ও গণতন্ত্র প্রতিষ্ঠা পাবে বলে বিশ্বাস করি। এই দেশ আমাদের, সকল ধর্মবর্ণ ও সকল শ্রেণি পেশার মানুষের বসবাস রয়েছে। আমরা সবাই সুখে ও শান্তিতে বসবাস করতে চাই। কিন্তু বর্তমানে পার্শ্ববর্তী একটি দেশ থেকে প্রপাগান্ডা ও ষড়যন্ত্র করা হচ্ছে ও ধর্মীয় উস্কানি দেওয়া হচ্ছে। আমাদের সফল গণঅভ্যুথানকে বিতর্কিত করতে আওয়ামী ফ্যাসিস্ট ও তা্দের দোসররা নৈরাজ্য ও লুটপাট চালিয়েছে। আমাদের উপর যারা হামলা, মামলা, নির্যাতন ও খুন করেছে সেই পুলিশকে আমরা নিরাপত্তা দিয়েছি। সকল ধর্মীয় প্রতিষ্টানে নিরাপত্তার জন্য মানুষের জন্য ছাত্ররা রাত জেগে পাহারা দিয়েছে৷ আমাদের বিভিন্ন কর্মসূচী চলমান রয়েছে। আমরা এই নতুন সরকারকে সহযোগিতা করতে চাই৷ আমরা সম্প্রীতির বাংলাদেশ চাই৷ আমাদের বিগত দিনে আপনারা সাংবাদিকবৃন্দ যেভাবে সহযোগিতা করেছেন ভবিষ্যতেও আপনাদের সহযোগিতা চাই।

সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ আরও বলেন, আমরা সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনারের সাথে দেখা করে দোষী পুলিশ কর্মকর্তাদের সাসপেন্ড ও বিচার দাবী করেছি।তারা বলেন, ডামী নির্বাচনের সিলেট সিটি কর্পোরেশনের মেয়র, কাউন্সিলর ও দূর্নীতিগ্রস্থ অফিসারদের ২৪ ঘন্টার মধ্যে পদত্যাগ করতে হবে। তা্রা বলেন, স্বৈরশাসক শেখ হাসিনার বিচার করা হবে। সফল ছাত্র নাগরিক অভ্যুত্থানের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে স্বার্থান্বেষী মহল। যেকোন ধরনের প্রতিবিপ্লবের দু:স্বপ্ন নস্যাৎ করবে ছাত্র জনতা।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক আসাদুল্লাহ গালিব, শাবিপ্রবির অন্যতম সমন্বয়ক ফয়সাল হোসেন, শিশির আহমদ, গোলাম মর্তুজা সেলিম, জহিরুল ইসলাম প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৫২ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30