শিরোনামঃ-

» খুনি, স্বৈরাচার, ফ্যাসিস্টদের জায়গা আর এই দেশে হবে না : খন্দকার মুক্তাদির

প্রকাশিত: ১৬. আগস্ট. ২০২৪ | শুক্রবার

নিউজ ডেস্কঃ
বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির বলছেন, দীর্ঘ প্রায় দেড় যুগ ধরে স্বৈরশাসনের অবসান ঘটিয়েছে ছাত্র-সমাজ। তাঁদের আত্মত্যাগের বিনিময়ে স্বৈরাচারমুক্ত হল বাংলাদেশ। যে স্বৈরশাসক মানুষের ভোটের অধিকার, কথা বলার অধিকার ও স্বাধীনভাবে চলার অধিকার কেড়ে নিয়েছিল। বাংলাদেশের জনগণকে শাসনের নামে শোষন করে আসছিল। কিন্তু আমাদের ছাত্র-জনতার আন্দোলনের রোষানলে পড়ে স্বৈরশাসক হাসিনা দেশ ছেড়ে পালিয়ে গেছে।

তিনি বলেন, যে অভ্যুত্থানের মাধ্যমে স্বৈরশাসনের অবসান ঘটলো। সে অভ্যুত্থান সফল হয়েছে অনেকগুলো তাজা প্রাণের বিনিময়ে। বৈষম্যেবিরোধী আন্দোলনে যোগ দিয়ে অনেকেই নিহত হয়েছেন। আহতের সংখ্যাও অগণিত।

তিনি আরো বলেন, এ আন্দোলনে অংশ নিয়ে যাঁরা নিহত হয়েছেন বর্তমান সরকারও এ নিহতের ঘটনায় জড়িতদের আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করবেন। খুনি, স্বৈরাচার, ফ্যাসিস্টদের জায়গা আর এই দেশে হবে না। আমাদের দলে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, বিএনপি সরকার ক্ষমতায় আসলে আইনী প্রক্রিয়ার মধ্যমে এ হতাহতের ঘটনায় জড়িতদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে এবং এ আন্দোলনে যারা শহীদ হয়েছেন তাদেরকে স্বীকৃতি প্রদান করা হবে। যারা এ আন্দোলনে অংশ নিয়ে স্বৈরাচারমুক্ত করেছে তাদেরকে সাথে নিয়েই নতুন এক উন্নত বাংলাদেশ গড়ে তোলা হবে।

শুক্রবার (১৬ আগস্ট) বিকেলে সিলেট সদর উপজেলার টুকেরবাজার ইউনিয়ন ও সিলেট সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডের বৈষম্যবিরোধী আন্দোলনে আহত ছাত্র-জনতাকে টুকেরবাজার ইউনিয়ন পরিষদের হল রুমে সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেট জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও সদর উপজেলা বিএনপির সভাপতি আবুল কাশেমের সভাপতিত্বে ও জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মুরাদ হোসেনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা বিএনপির সহ-সভাপতি এ কে এম তারেক কালাম, সহ-সভাপতি টুকেরবাজার ইউনিয়নের সাবেক চেয়ারম্যন শহীদ আহমদ, জেলা বিএনপির উপদেষ্টা ইসলাম উদ্দিন, সদর উপজেলা বিএনপির সহ-সভাপতি ও টুকেরবাজার ইউনিয়নের চেয়ারম্যান শফিকুর রহমান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ৩৯নং ওয়ার্ড যুগ্ম আহবায়ক বিএনপি এনাম হোসেন, যুগ্ম আহবায়ক ফখর উদ্দিন, উপজেলা যুবদলের আহবায়ক আবুল হাসনাত, আলিউর রহমান আলি, লিমন আহমদ, দিলওয়ার হোসেন সায়েম, শামীম আহমদ প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৫১ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30