শিরোনামঃ-

» সিলেট মহানগর স্বেচ্ছাসেবক দলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত গণহত্যাকারী শেখ হাসিনার দোষরদের ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে সজাগ থাকতে হবে

প্রকাশিত: ১৯. আগস্ট. ২০২৪ | সোমবার

নিউজ ডেস্কঃ
‘নয় হিংসা, নয় প্রতিশোধ, প্রতিবাদেই হোক প্রতিরোধ’ এ প্রতিপাদ্যে ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করলে বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল সিলেট মহানগর।

সোমবার (১৯ আগষ্ট) ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষ্যে মহানগর স্বেচ্ছাসেবক দল র‌্যালী ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

নগরীর তালতলা পয়েন্টে শান্তির প্রতিক পায়রা উড়িয়ে র‌্যালীটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশে মিলিত হয়।

মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক ও ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি মাহবুবুল হক চৌধুরী (ভিপি মাহবুব)’র সভাপতিত্বে সদস্য সচিব আফসর খানের পরিচালনায় র‌্যালী পরবর্তী সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও সিলেট মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মিফতাহ সিদ্দিকী।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী, সাবেক প্যানেল মেয়র ও মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক রেজাউল হাসান কয়েস লোদী, সাবেক যুগ্ম আহবায়ক নজিবুর রহমান নজিব, সৈয়দ মঈন উদ্দিন সুহেল।

প্রতিষ্ঠাবার্ষিকীতে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও সিলেট মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মিফতাহ সিদ্দিকী বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ।

এদেশে সকল ধর্মের, বর্ণের, গোত্রের লোকজন, শান্তিতে বসবাস ও নিজ নিজ ধর্ম পালন করে আসছে। ছাত্র জনতার অভ্যুত্থানের সুযোগ নিয়ে কেউ যেন কোন অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে তাঁর জন্য সবাইকে নিজ নিজ অবস্থান থেকে সতর্ক ও দায়িত্বশীল ভূমিকা পালন এবং তৃণমূল পর্যায়ে দলকে সুসংগঠিত করার জন্য সকল নেতাকর্মীকে আন্তরিকতার সহিত কাজ করার আহ্বান জানান। যাঁরা নির্বিচারে ছাত্র-জনতার উপর গুলি করেছে তাঁদের বিচার শুরু হয়েছে।

এসকল অপরাধীদের বিচার নিশ্চিত করতে আমাদের সবাইকে সজাগ থাকতে হবে।

সভাপতির বক্তব্যে মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক ও ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি মাহবুবুল হক চৌধুরী (ভিপি মাহবুব) বলেন, ছাত্র-জনতার উপর গুলি চালিয়ে গণহত্যাকারী আওয়ামী লীগ সরকার বিদায় নিয়েছে। শেখ হাসিনা দেশ ছেড়েছেন। এই গণহত্যাকারীদের বিচার করতে হবে। বিজয়ের এই আনন্দ ধরে রাখতে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করা যাবে না।

এ ছাড়া দলে অনুপ্রবেশকারীদের কোনো ঠাঁই হবে না। যেসব নেতাকর্মী দলের দুঃসময়ে জেল-জুলুম, নির্যাতন, মিথ্যা মামলার শিকার হয়েছেন তাঁদেরকে যথাযথ মূল্যায়ন করা হবে।

র‌্যালী ও সমাবেশে উপস্থিত ছিলেন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্মা আহবায়ক আব্দুস সামাদ তুহেল, যুগ্ম আহবায়ক মাসুম ইবনে রাজ্জাক রুমেল, মহানগর স্বেচ্ছাসেবকদলের সাবেক সদস্য সচিব আজিজুল হোসেন আজিজ, আবু আহমদ আনসারী, মমিনুল হক রাহী, আব্দুল হাসিম জাকারিয়া, রুনু আহমদ, সৈয়দ আমির আলী, উসমান হারন পনির, আজিজ খান সজিব, সিলেট মহানগর শ্রমিক দলের আহবায়ক আব্দুল আহাদ, সিলেট জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি জুবের আহমদ, শ্রমিক দলের সদস্য সচিব জাহাঙ্গীর আহমেদ জীবন, সদস্য বেলাল আহমদ, দেওয়ান রেজা মজিদ, তছির আলী, মিসবাহ আহমদ জেহিন, জাকারিয়া মো. সালাউদ্দিন সাকের, ফাহিম আহমদ চৌধুরী, আবির হাসান মুহিন, দুলাল আহমদ, মেহেদী হাসান সপু, শফিকুল ইসলাম, বিমল দেবনাথ, রায়হান আহমদ, রায়হান উদ্দিন রাজু, জিয়াউর রহমান, মো. সামাদ হোসেন, সেলিম মিয়া, সোলেমান খাঁ, গোলাম রাব্বানি, ইবনে জাহান তানভীর, গোলাম মোস্তফা, সোহেল আহমদ, শামীম আহমদ চৌধুরী, সাফওয়ান আলম কোরেশি, আব্দুস সালাম, কাওছার আহমদ রকি ও ৬টি মডেল থানা ও ৪২টি ওয়ার্ডের নেতৃবৃন্দ।

র‌্যালীর শুরুতে কোরআন তেলাওয়াত করেন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সদস্য মো. সালাউদ্দিন।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৭ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30