শিরোনামঃ-

» জালালাবাদ কলেজ সিলেটের ওরিয়েন্টেশন প্রোগ্রাম সম্পন্ন

প্রকাশিত: ২২. আগস্ট. ২০২৪ | বৃহস্পতিবার

তরুণ শিক্ষার্থীই আগামীর সমৃদ্ধ বাংলাদেশর স্বপ্নদ্রষ্টা : অধ্যাপক চৌধুরী মামুন আকবর

নিউজ ডেস্কঃ

সিলেট শিক্ষাবোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অধ্যাপক চৌধুরী মামুন আকবর বলেছেন, তরুণ শিক্ষার্থীই আগামীর সমৃদ্ধ বাংলাদেশর স্বপ্নদ্রষ্টা। তাই শিক্ষার্থীদেরকে সুশিক্ষা অর্জন করতে হবে। ছাত্রজীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ অধ্যায় হলো কলেজ জীবন। তাই এই সময়টুকুকে সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে। তাহলে ভবিষ্যত জীবনের সাফল্যের পথ প্রশ্বস্ত হবে।

শুধু মুখস্তবিদ্যার মধ্যে সীমাবদ্ধ না থেকে সৃষ্টিশীলতার দিকে মনোযোগী হতে হবে। মোবাইল আশক্তি থেকে দুরে থাকতে পারলে এবং মা-বাবা ও শিক্ষকমন্ডলীর প্রতি শ্রদ্ধাবোধ থাকলে সেই শিক্ষার্থী ভালো হতে বাধ্য। তাহলে নিজেকে মেধাবী শিক্ষার্থী হওয়ার পাশাপাশি মানবিক গুণাবলী সম্পন্ন মানুষ হিসেবে গড়ে তোলা সম্ভব।

তিনি বৃহস্পতিবার (২২ আগষ্ট) সিলেটের প্রথম পূর্ণাঙ্গ স্মার্ট ক্যাম্পাস খ্যাত জালালাবাদ কলেজ সিলেটের একাদশ শ্রেণীর ওরিয়েন্টেশন প্রোগ্রাম, বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

জালালাবাদ কলেজের অধ্যক্ষ ও সিলেট সরকারী মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর হায়াতুল ইসলাম আকঞ্জীর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক আব্দুস শাকুর ও রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক আবু সাইদ।

প্রভাষক ফরিদ আহমদ ও তাহসিন সিদ্দিকার যৌথ পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে উদ্ধোধনী বক্তব্য রাখেন, কলেজের কো-অর্ডিনেটর ও সহকারী অধ্যাপক ছায়েম আহমদ চৌধুরী। বক্তব্য রাখেন অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপিকা আয়েশা বেগম।

মোটিভেশনাল স্টুডেন্ট কাউন্সিলিং বিষয়ে বক্তব্য রাখেন, মানবিক বিভাগের শিক্ষক নজরুল ইসলাম। অভিভাবকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন পিয়ার উদ্দিন পিয়ার।

নবীন শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেন, ফাইয়াতুল মেহজাবিন। দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেন সুমাইয়া আক্তার। নবীণ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বর্ণমাল পাঠ করেন দ্বাদশ শ্রেনীর শিক্ষার্থী একা রানী চন্দ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী জুবায়ের আহমদ।

অনুষ্ঠানে নবীণ শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করা হয়। এছাড়া কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেয়া হয়।

সভাপতির বক্তব্যে কলেজের অধ্যক্ষ প্রফেসর হায়াতুল ইসলাম আকঞ্জী বলেন, জালালাবাদ কলেজ মেধাবী শিক্ষার্থী তৈরীর পাশাপাশি আদর্শবান সুনাগরিক গড়ে তুলতে কাজ করছে। বর্তমান যুগ হচ্ছে জ্ঞান বিজ্ঞানের যুগ। তাই আমাদের শিক্ষার্থীদেরকে বিজ্ঞান মনস্ক হিসেবে গড়ে তুলতে চাই। একটি সমৃদ্ধ স্মার্ট দেশ গঠনে জালালাবাদ কলেজ একদল মেধাবী নেতৃত্ব উপহার দিতে চায়।

এজন্য শিক্ষার্থীদের লেখাপড়ায় বেশী মনযোগ দিতে হবে। এছাড়া অভিভাবক ও শিক্ষার্থীদেরকে কার্যকর ভুমিকা পালন করতে হবে।

এই সংবাদটি পড়া হয়েছে ২৪ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30