শিরোনামঃ-

» আমার দেশ খুলে দেয়ার দাবীতে সিলেটে মানববন্ধন

প্রকাশিত: ২২. আগস্ট. ২০২৪ | বৃহস্পতিবার

কোটি জনতার প্রিয় দৈনিক আমার দেশকে পাঠকের হাতে তুলে দেয়ার উদ্যোগ নিন : মুকতাবিস উন নূর

নিউজ ডেস্কঃ

সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক জালালাবাদ পত্রিকার সম্পাদক মুকতাবিস উন নূর বলেছেন, আমার দেশ বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় পত্রিকা ও সম্পাদক মাহমুদুর রহমান দেশের একজন নীতিবান মজলুম সাংবাদিক। তিনি কখনো অন্যায়ের কাছে মাথা নত করেননি।

অন্তর্বর্তীকালিন সরকারের দায়িত্ব গ্রহনের ১৫ দিন পেরিয়ে যাওয়ার পরও আমার দেশ প্রকাশের বিধি নিষেধ ও সম্পাদকের মামলা প্রত্যাহার না হওয়া দুঃখজনক। আমরা বিশ্বাস রাখি বর্তমান সরকার দ্রুততম সময়ের মধ্যে এ ব্যাপারে কার্যকর উদ্যোগ নিবেন। প্রয়োজনীয় ক্ষতিপূরণ দিয়ে পত্রিকাটিকে পাঠকের হাতে তুলে দেয়ার সুযোগ দিতে হবে।

এছাড়া সিলেটের মাটিতে পুলিশের গুলীতে নিহত সাংবাদিক এটিএম তুরাবের খুনীদের দ্রুততম সময়ের মধ্যে গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তি নিশ্চিত করতে হবে। সমৃদ্ধ দেশ গঠনে ছাত্রজনতার খুনী, দুর্নীতিবাজ ও লুটপাটকারীদের বিরুদ্ধে সরকারকে কার্যকর ব্যবস্থা নিতে হবে।

তিনি বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে ঐতিহাসিক সিলেট কোর্টপয়েন্টে (শহীদ সাংবাদিক তুরাব চত্তরে) অনুষ্টিত বিশাল মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। আমার দেশ পত্রিকা খুলে দেয়া ও ক্ষতিপূরণ প্রদান, সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার এবং সিলেটে পুলিশের গুলীতে নিহত সাংবাদিক এটিএম তুরাবের খুনীদের গ্রেফতারের দাবীতে আমার দেশ পাঠকমেলা সিলেটের উদ্যোগে উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বৈরী আবহাওয়া উপেক্ষা করে অনুষ্ঠিত মানববন্ধনে সিলেটের বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিক ছাড়াও বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক অঙ্গনের বিপুল সংখ্যক ব্যক্তিবর্গ অংশ নেন।

আমার দেশ পাঠকমেলা সিলেটের সভাপতি ডা. হোসাইন আহমদের সভাপতিত্বে ও সেক্রেটারী এমজেএইচ জামিলের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সিলেট মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক রেজাউল হাসান কয়েস লোদী, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোজাম্মেল হক, সিলেট প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি খালেদ আহমদ, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট মহানগর সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা এমরান আলম, সিলেট জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও গোয়াইনঘাট উপজেলার সাবেক চেয়ারম্যান আব্দুল হাকিম চৌধুরী, দৈনিক প্রভাত বেলার সম্পাদক কবীর আহমদ সোহেল, শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ড. খালিদুর রহমান, সিনিয়র সাংবাদিক বদরুদ্দোজা বদর, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন সিলেট জেলা দক্ষিণের সভাপতি ফখরুল ইসলাম খান, বাংলাদেশ মাজলিসুল মুফাসসিরিনের কেন্দ্রীয় সহকারী জেনারেল সেক্রেটারি মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আব্দুল আহাদ খান জামাল, মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মাহবুবুল হক চৌধুরী (ভিপি মাহবুব), সিলেট অনলাইন প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুল মুহিত দিদার, গোয়াইনঘাট উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, এশিয়ান টিভির স্টাফ রিপোর্টার শাহজাহান সেলিম বুলবুল, স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুল হাসিম জাকারিয়া, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর সেক্রেটারী শাহীন আহমদ, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, সিলেট অনলাইন প্রেসক্লাবের সাবেক যুগ্ম সম্পাদক তাওহীদুল ইসলাম, এমসি কলেজ রিপোটার্স ইউনিটির যুগ্ম সাধারণ সম্পাদক রাজিব হোসাইন, সুনামগঞ্জ ইয়ুথ ফোরাম সিলেটের সভাপতি আব্দুল আউয়াল মিসবাহ, সাংবাদিক সাইফুর রহমান তালুকদার, সাদিকুর রহমান চৌধুরী, ফটো সাংবাদিক এইচ এম শহীদুল ইসলাম, জয়নাল আবেদীন আজাদ, খালেদ হোসেন মিঠু, রুবেল আহমদ, পাঠকমেলার সদস্য নাসির উদ্দিন ও জসিম উদ্দিন প্রমূখ। মানববন্ধনের শুরুতে কুরআন তেলাওয়াত করেন রুহুল আমীন।

বক্তারা বলেন, ফ্যাসিস্ট হাসিনা সরকার দেশে একদলীয় বাকশাল প্রতিষ্ঠা করতে রাষ্ট্রের সকল কাঠামো ধ্বংস করেই ক্ষান্ত হয়নি। গণমাধ্যমের কন্ঠরোধের জঘন্য নজির স্থাপন করেছে। আমার দেশের মতো জনপ্রিয় সাহসী গণমাধ্যমকে বন্ধ করে ও সম্পাদক মাহমুদুর রহমানের উপর অসহনীয় জুলুম নিপীড়ন চালিয়েছে। শেষ পর্যন্ত ছাত্র জনতার গণঅভ্যুত্থানে হাসিনা সরকার পালাতে বাধ্য হয়েছে। কিন্তু সরকারের নিপীড়নের ক্ষত এখনো বয়ে বেড়াচ্ছে আমার দেশ। বর্তমানে দেশ পরিচালনায় নিয়োজিত অন্তর্বর্তীকালিন সরকারের উচিত দ্রুততম সময়ের মধ্যে আমার দেশ প্রকাশ, সম্পাদকের বিরুদ্ধে দায়েরকৃত সকল মামলা প্রত্যাহার এবং প্রয়োজনীয় ক্ষতিপূরণের ব্যবস্থা করা। সিলেটে পুলিশের গুলীতে নিহত সাংবাদিক এটিএম তুরাবের খুনীদের দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় নিয়ে আসতে হবে। অন্যথায় সিলেটের মানুষ রাজপথে নেমে আসতে বাধ্য হবে।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৩ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30