শিরোনামঃ-

» ইসলামী আন্দোলন কোতোয়ালি থানা শাখার গণসমাবেশ অনুষ্ঠিত

প্রকাশিত: ২৩. আগস্ট. ২০২৪ | শুক্রবার

নিউজ ডেস্কঃ

ছাত্র-জনতার অভ্যুত্থান পরবর্তী পীর সাহেব চরমোনাই ঘোষিত ৯ দফা প্রস্তাবনা বাস্তবায়নে ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগরের আওতাধীন কোতোয়ালি থানা শাখার উদ্যোগে, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে গণহত্যাকারীদের বিচার, দূর্নীতিবাজদের গ্রেফতার এবং নির্বাচনে অযোগ্য ঘোষণা, সংখ্যানুপাতিক (পি.আর) পদ্ধতিতে জাতীয় সংসদ নির্বাচন এবং ইহকালিন ও পরকালীন মুক্তির লক্ষ্যে ইসলামী সমাজভিত্তিক কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে এক গণ সমাবেশ অনুষ্ঠিত হয়।

শুক্রবার (২৩ আগষ্ট) বিকাল ৪টায় সিলেট কোর্ট পয়েন্টে ইসলামী আন্দোলন বাংলাদেশ কোতোয়ালি থানা শাখার সভাপতি মোহাম্মদ আনোয়ার হোসেনের সভাপতিত্ত্বে ও সেক্রেটারি এম মনির হোসাইন’র সঞ্চালনায় অনুষ্ঠিত গণ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর সভাপতি জননেতা মুফতি সাঈদ আহমদ।

প্রধান অতিথি মুফতি সাঈদ আহমদ তাঁর বক্তব্যে বলেছেন, বিগত ফ্যাসিবাদী সরকার শেখ হাসিনা বিগত ১৬ বছরে দেশের সম্পদ লুটপাট করেছে, দেশের সম্পদ বিদেশে পাচার করেছে। অনেক মানুষকে হত্যা করেছে।

তিঁনি উল্লেখ করেন, ২০০৯ সালের পিলখান হত্যা, ২০১৩ সালের হেফাজতের গণহত্যা, বিশেষ করে জুলাই-আগষ্ট মাসে ছাত্র-জনতাকে হত্যা করে মানবতা লঙ্ঘন করেছে। এ জন্য খুনি হাসিনা ও তার দলের সকল খুনিদেরক বিচার করতে হবে।

তিঁনি আরো বলেন ৫ আগস্ট ফেরাউনের কবল থেকে দেশবাসী মুক্তি পেয়েছে। বৈষম্য বিরোধী ছাত্রদের আন্দোলন ছিল সকল বৈষম্যের বিরুদ্ধে। এখন অন্তর্র্বতীকালীন সরকার নিজেরাই যেন বৈষম্য সৃষ্টি না করে, এটা আমাদের দাবি, ছাত্র-জনতার দাবি। ইসলামী আন্দোলন বাংলাদেশ বৈষ্যমবিরোধী ছাত্র আন্দোলনের শুরু থেকে শেষ পর্যন্ত অনেক জীবন ও রক্ত দিয়ে সাথে ছিল। এজন্য কোন বৈষম্য মেনে নেয়া হবে না। এমন কোন বৈষম্যের দেখা দিলে তা ছাত্র -নাগরিক সকলে মিলে রুখে দিবে।

এছাড়াও আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর এসিস্ট্যান্ট সেক্রেটারি প্রভাষক বুরহান উদ্দিন, জেলা প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক হাফেজ মাওলানা সুলাইমান আহমদ শাহী, নগর প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মোহাম্মদ রফিকুল ইসলাম রনি, ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ নগর সাধারণ সম্পাদক মুহাম্মদ সিদ্দিকুর রহমান, ইসলামী যুব আন্দোলন মহানগর সভাপতি জাকির আহমদ, জেলা সভাপতি মাওলানা বদরুল হক কোতোয়ালী থানা সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ কামাল আহমদ সহ থানা ও ওয়ার্ড শাখার নেতৃবৃন্দ।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৩ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30